1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর স্মরণ সভা অনুষ্ঠিত - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর স্মরণ সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৯৮৯ পড়া হয়েছে
মৌলভীবাজার জেলা, ২৯ অক্টোবর ২০২১

বাসদ(মার্কসবাদী) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রিয় নেতা ও শিক্ষক কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এবং তার সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিতে বাসদ(মার্কসবাদী) মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে আজ ২৯ অক্টোবর শুক্রবার বিকাল ৫টায় মৌলভীবাজার জেলা পাবলিক লাইব্রেরি হলে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভার শুরুতে কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ করেন বাসদ(মার্কসবাদী) মৌলভীবাজার জেলা শাখার নেতৃবৃন্দ এবং বাম প্রগতীশীল গণতান্ত্রিক আন্দোলনের নেতৃবৃন্দ ও সামাজিক ব্যাক্তিবর্গ।

জেলা সংগঠক কমরেড আব্দুর রউফ রুবেলের সভাপতিত্ব এবং রেজাউর রহমান রানার পরিচালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য কমরড উজ্জ্বল রায়, সিপিবি মৌলভীবাজার জেলার সভাপতি এডভোকেট মকবুল হুসেন, সাধারণ সম্পাদক এডভোকেট নিলীমেষ ঘোষ বুলু, সাংস্কৃতিক সংগঠক রণধীর রায়, বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি রেহনুমা রুবাইয়াত, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি পিনাক দে, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন নেতা রুহেল আহমদ লকুছ, প্রীতম দাস, সাংবাদিক তুহিন জুবায়ের প্রমুখ।

শোক সভায় বক্তারা আমৃত্যু বিপ্লবী কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর সংগ্রামী জীবনের প্রতি জানিয়ে বলেন, তাঁর প্রয়াণে বাংলাদেশের বামপন্থী আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর দল গঠনে ভূমিকা ও ব্যাক্তিগত আলাপ চারিতায় তাঁর চারিত্রিক বলিষ্ঠতার প্রকাশ সকলকে আলোড়িত করত বলে বক্তারা উল্লেখ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT