1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গেলো সপ্তাহের মৌলবীবাজার - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

গেলো সপ্তাহের মৌলবীবাজার

আমাদের প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ২৬৩ পড়া হয়েছে

৪টি আসন

মৌলভীবাজারে মনোনয়ন কিনেছেন ২৩ প্রার্থী

মৌলভীবাজারের ৪টি সংসদীয় আসনে বুধবার পর্যন্ত ২৩জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। বুধবার জমা পড়েছে ২টি। মনোনয়ন ক্রয়কৃতরা হলেন,
মৌলভীবাজার-১ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপি মো. শাহাব উদ্দীন, জাতীয় পার্টির আহমদ রিয়াজ, ফারুক আহমদ(স্বতন্ত্র), মো: ময়নুল ইসলাম(স্বতন্ত্র) ও মো: আনোয়ার হোসেন। এ আসনের কোনো প্রার্থী বুধবার পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি।

মৌলভীবাজার-২ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী এ কে এম শফি আহমদ (স্বতন্ত্র), সাবেক সাংসদ আওয়ামীলীগ বিদ্রোহী আব্দুল মতিন(স্বতন্ত্র), জাসদের মো: বদরুল হোসেন, ইসলামী ঐক্যজোটের মাওলানা আসলাম হোসাইন রহমানী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট আব্দুল মোত্তাকিম তামিম, বিকল্প ধারার বাংলাদেশ মো: কামরুজ্জামান সিমু, তৃণমূল বিএনপি’র এম এম শাহীন। এ আসন থেকে জাসদের মো: বদরুল হোসেন বুধবার মনোনয়ন জমা দেন।

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান, আওয়ামীলীগ বিদ্রোহী মোহাম্মদ আব্দুর রহিম শহিদ (সিআইপি), জাতীয় পার্টির আলতাফুর রহমান, রুহুল আমিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট থেকে ফাহাদ আলম, জাসদ থেকে আব্দুল মোছাব্বির ও ছাদিকুর রহমান(স্বতন্ত্র)। এ আসন থেকে জাসদের আব্দুল মোছাব্বির বুধবার মনোনয়ন জমা দিয়েছেন।

 

মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম এর কাছে মনোনয়ন জমা দিচ্ছেন জাসদের প্রার্থী আব্দুল মোছাব্বির।

 

মৌলভীবাজার-৪ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান এমপি উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ, নজরুল ইসলাম(স্বতন্ত্র) ও ইসলামী ঐক্যজোট আনোয়ার হোসাইন। বুধবার পর্যন্ত এ আসন থেকে কেউ মনোনয়ন জমা দেননি।

 

সাংবাদিক মিলাদের মেয়ে আসিফা জিপিএ ৫ পেয়েছে

 

 

শ্রীমঙ্গলের সাংবাদিক মিলাদের মেয়ে আসিফা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে অনুষ্ঠিত এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে জিপিএ ৫ পেয়েছে।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, ৭১ টেলিভিশনের মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও মৌলভীবাজার ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন ইমজার সিনিয়র সহসভাপতি আহমেদ ফারুক মিল্লাদ একমাত্র মেয়ে কাজী আসিফা বাণিজ্য বিভাগ থেকে জিপিএ ফাইভ পেয়েছে।

উল্লেখ্য, আজ রোববার (২৬ নভেম্বর) গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

মৌলভীবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলার বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ রোববার রাতে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনাল, বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোঃ সোলায়মান ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার মোশাররফ ইউসুফ।

 

 

আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, সিভিল সার্জন, বিচার অঙ্গনের সকল পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর, জেলা আইনজীবী সমিতির সভাপতিসহ অনেকে। সভায় আলোচনা রাখেন, স্পেশাল পি.পি, বিজ্ঞ পি.পি, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জগলুল হক। বিশেষ অতিথির বক্তৃতায় বক্তারা বিচার বিভাগীয় সম্মেলনের আবশ্যকতা ও তাৎপর্যের বিভিন্ন দিক উল্লেখ করেন। সভার সমাপনী বক্তব্য প্রদান করেন সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর।

তিনি বলেন, ন্যায় বিচার নিশ্চিত করতে সভার বক্তাদের সুচিন্তিত মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় বিচারপ্রার্থী জনগনের জন্য সুবিচার নিশ্চিত করা সম্ভব। সেই লক্ষ্যে সকলকে আন্তরিকতার সাথে কাজ করার উদাত্ত আহবান জানান। তিনি মৌলভীবাজারের বিভিন্ন আদালতের কার্যক্রমের প্রশংসা করেন এবং বিজ্ঞ বিচারকগণকে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার সরকার হাসান শাহরিয়ার।

মৌলভীবাজারে শিক্ষা-সংস্কৃতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক ‘আড্ডা’ অনুষ্ঠিত

শিক্ষা-সংস্কৃতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলাপচারিতা নিয়ে মৌলভীবাজারে অনুষ্ঠিত হয় ‘আড্ডা’। আড্ডা’র মূল ব্যক্তিত্ব ছিলেন বা যাদেরকে ঘিরে এই আয়োজন তারা হলেন, শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সাইয়্যিদ মুজিবুর রহমান ও সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা মো. হারুনুর রশীদ।

লেখক ও গবেষক আকমল হোসেন নিপুর সঞ্চালনায় এবং লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. আবদুল আহাদের সভাপতিত্বে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরির সৈয়দ মুজতবা আলী মিলনায়তনে অনুষ্ঠিত আড্ডাটি ছিলো অত্যন্ত প্রাণবন্ত।

মৌলভীবাজার থেকে প্রকাশিত শিল্প-সাহিত্যের ছোটকাগজ ‘ফসল’ এর সম্পাদক ও প্রাবন্ধিক মোঃ আব্দুল খালিকের আয়োজনে অনুষ্ঠিত ‘আড্ডা’য় অতিথি ছাড়াও বেশ কয়েকজন লেখক, গবেষক, শিক্ষাবিদ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

আড্ডায় অংশগ্রহণ করেন মৌলানা মুফাজ্জল হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমদ, গবেষক আহমদ সিরাজ, রাজনগর সরকারি কলেজের প্রভাষক তাসলিমা আকতার, প্রফেসর সৈয়দ মুজিব, বিএএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক সৈয়দ মোসাহিদ আহমদ চন্নু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ, সিনিয়র সাংবাদিক মোঃ কাওছার ইকবাল, কবি ও সম্পাদক মুজাহিদ আহমদ, রেডিও পল্লীকণ্ঠের স্টেশন ম্যানেজার মেহেদী হাসান, প্রকৃতিবিদ নুরুর রহমান, প্রভাষক জাহিদুল ইসলাম, অঙ্কন প্রকাশনীর কর্ণধার মহিদুর রহমান প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT