1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের বোরো ফসল হারানো দুর্গত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন জেলাকর্তা মো. তোফায়েল ইসলাম - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

মৌলভীবাজারের বোরো ফসল হারানো দুর্গত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন জেলাকর্তা মো. তোফায়েল ইসলাম

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ২০৩ পড়া হয়েছে

মুক্তকথা: লন্ডন।। গত মঙ্গলবার কুলাউড়া উপজেলার ভূকশিমইল ইউনিয়নে হাকালুকি হাওরে ফসল হারানো ৩০০ জন কৃষকের মাঝে ১৫ কেজি করে চাউল তুলে দেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। এ সময় উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহি কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বিসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এর আগে মৌলভীবাজার সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নে কাউয়াদীঘি হাওরে ফসল হারানো ১২৫ জন কৃষকের মাঝে ২০ কেজি করে চাউল তুলে দেন জেলা প্রশাসক। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা ইকবাল হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
চালের সাথে এ সময় নগদ অর্থ‌ও বিতরণ করা হয়।
পরে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাকালুকি হাওর এলাকা পরিদর্শন করেন। সংবাদ ‌ও ছবি ফেইচবুকার সাংবাদিক হাসনাত কামালের ফেইচবুক থেকে সংগৃহীত।
জেলা প্রশাসন থেকে জেনেছেন মর্মে হাসনাত কামাল লিখেছেন, ফসল হারানো দুর্গত মানুষদের জন্য জিআর ২০০ মেট্রিকটন চাল ও নগদ ১০ লাখ টাকা বিতরণ কার্যক্রম চলছে। এদিকে নতুন করে ৩ মাস ৮ দিনের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ১ হাজার ভিজিএফ কার্ড বরাদ্ধ এসেছে। এর বিপরীতে ৯৮ মেট্রিক চাল ও ১৫ লক্ষ টাকা বরাদ্ধ এসেছে। তা উপজেলা পরিষদের মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে পৌছে দেয়া হয়েছে।
মৌলভীবাজার জেলায় বিভিন্ন স্তরে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা প্রায় ১ লাখ, এ হিসেব জেলা প্রশাসন ও কৃষি বিভাগের বলে হাসনাত লিখেছেন। আর‌ও লিখেছেন, ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা বিবেচনা করে বরাদ্ধ আরো বৃদ্ধি করা হবে বলে সাধারণ মানুষ আশা করছেন।
ওএমএস চালুর জন্য চিঠি লেখা হয়েছে বলে হাসনাত উল্লেখ করেছেন তার ফেইচবুকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT