1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সেন্ট পিটার্সবার্গ বাংলাদেশের দক্ষ পেশাজীবীদের নিয়োগ দিতে আগ্রহী - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

সেন্ট পিটার্সবার্গ বাংলাদেশের দক্ষ পেশাজীবীদের নিয়োগ দিতে আগ্রহী

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭
  • ৫৯৯ পড়া হয়েছে

ঢাকা, ১৬ এপ্রিল ২০১৭ (বাসস) : রাশিয়ার লেলিগ্রাদ অব্লাস্ট-এর গভর্নর আলেকজান্ডার ড্রজডেঙ্কো বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি বিশেষত চিকিৎসক নিয়োগ দেয়ার আগ্রহ প্রকাশ করেছেন।
সেন্ট পিটার্সবার্গের গভর্নর ম্যানসনে গতকাল শনিবার সফরত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সাথে সাক্ষাতকালে তিনি এ আগ্রহ প্রকাশ করেন বলে আজ ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে একথা জানা গেছে।
বৈঠককালে গভর্নর রাশিয়ার জার সম্রাট পিটার দ্যা গ্রেট-এর আমলে নির্মিত সেন্ট পিটার্সবার্গ-এর ঐতিহাসিক গুরুত্ব সম্পর্কে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীকে অবহিত করেন।
বৈঠককালে উভয়পক্ষ মাঝারি আকারের জাহাজ এবং মাছ ধরার ট্রলার তৈরির লক্ষ্যে জাহাজ নির্মাণ শিল্পে যৌথ উদ্যোগের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
ফার্মাসিউটিক্যালস, সমুদ্রগামী জাহাজ, চামড়াজাত সামগ্রী, চা, আলু এবং সুগন্ধি চাল- বাংলাদেশের প্রভৃতি বিশ্বমানের রপ্তানি পণ্যের উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেন, রাশিয়ার বাজারেও বাংলাদেশী পণ্যের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
এদিকে, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গত শুক্রবার মস্কোয় রুশ জয়েন্ট স্টক কোম্পানি গ্যাজপ্রম-এর সদর দপ্তর পরিদর্শন করেন এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলেক্সে মিলার’র সাথে সাক্ষাৎ করেন। এসময় সংক্ষিপ্ত আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী ২০২১ সাল নাগাদ বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সাল নাগাদ একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত অগ্রাধিকারসমূহ তুলে ধরেন।
মাহমুদ আলী বাংলাদেশে গ্যাজপম-এর কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আস্থার কথা উল্লেখ করেন।
রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. সাইফুল হক, জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নাজিমউদ্দিন চৌধুরীসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ এবং গ্যাজপ্রম-এর সাবসিডিয়ারি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও গ্যাজপ্রম ইপি ইন্টারন্যাশনাল বিভি আন্দ্রেই ফিক প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT