1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অবৈধ ভাবে ছড়া দখল ও স্থাপনা উচ্ছেদের দাবীতে মানববন্ধন হলো ইছবপুর-নওয়াগাঁও-এ - মুক্তকথা
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

অবৈধ ভাবে ছড়া দখল ও স্থাপনা উচ্ছেদের দাবীতে মানববন্ধন হলো ইছবপুর-নওয়াগাঁও-এ

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৮৪ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধ ভাবে ছড়া জবর-দখল ও স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে এক প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে। এরই প্রতিবাদে বৃহস্পতিবার (২৯ সেপ্টোম্বর) দুপুরে উপজেলার জাগছড়া ছড়ার পাড়ে মানববন্ধন করেছেন উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ইছবপুর ও নওয়াগাঁও গ্রামবাসী।

মানববন্ধনে কয়েকজন বলেন, এলাকার প্রভাবশালী আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আইয়ুব আলী খাঁন সরকারি ছড়া দখল করে তার উপর স্থাপনা নির্মাণ করেন। এতে ছড়ার পানি নিস্কাসনের বাধা সৃস্টি হয়ে ইছবপুর ও নওয়াগাঁও গ্রামের ছড়াপাড়ের চলাচলের রাস্তা প্রতিনিয়ত ভেঙ্গে পড়ে যাচ্ছে। এসব গ্রামের অসুস্থ কোন রোগী আনা নেয়া ও ফায়ার সার্ভিসের জরুরি গাড়ি প্রবেশ করতে পারে না। এ রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে এলাকার দুই হাজার পরিবারের চলাচলের এ রাস্তা বন্ধ হয়ে যাবে।

ব্যাপারে অভিযুক্ত আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আইয়ুব আলী খাঁন বলেন, খাস জমি ও ছড়া আমার দখলে থাকতে পারে। যদি আমার দখলে থাকে আমি সেটা ছেড়ে দিব। কিন্তু আরও যাদের দখলে আছে তাদের উচ্ছেদ করতে হবে।

স্থানীয় ইউ‘পি সদস্য মো: শাহজাহান বলেন, এলাকাবাসী যখন আমাকে বলে এ রাস্তার কথা, আমি সরেজমিন এসে রাস্তাটি দেখি এবং তাৎক্ষনিক চেয়ারম্যান মহোদয়কে জানাই। তখন উভয় পক্ষকে নিয়ে ইউনিয়নে আলোচনা হয়। পরে ছড়া দখলমুক্ত করার জন্য উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বরাবরে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন বলে জানান।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সন্ধীপ তালুকদার বলেন, উপজেলায় যেসব এলাকায় অবৈধ ভাবে ছড়াগুলো দখলে আছে, আমরা সেই সব ছড়াগুলো চিহিৃত করা শুরু করেছি। স্থানীয় ইউনিয়ন সদস্য মহোদয়ের লিখিত আবেদন পেয়েছেন এবং খাতায় লিখে নিয়েছেন বলে জানান। আরো জানান যে,  খুব দ্রুত জাগছড়া ছড়াতে উচ্ছেদ অভিযান চালাবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT