1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সড়ক নিরাপত্তা সচেতনতা ও হলদে পাখী দীক্ষাদান অনুষ্ঠান - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন

সড়ক নিরাপত্তা সচেতনতা ও হলদে পাখী দীক্ষাদান অনুষ্ঠান

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৩৬০ পড়া হয়েছে

 

সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান প্রকল্পের কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।

মৌলভীবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
গতকাল (১৫ নভেম্বর) মঙ্গলবার উপজেলার সদর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)‘র উদ্যোগে ও ব্র্যাকের সহযোগিতায় সদর উপজেলার শাহ হেলাল উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়।

শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন খান এর সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক আশরাফুল আলম শিপনএর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সাংবাদিক নজরুল ইসলাম মুহিব।

পুরস্কার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্র্যাক সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান প্রকল্পের সরজমিন যোগাযোগকারী(ফিল্ড কমিউনিকেটর) মোঃ শফিকুলইসলাম, হিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক অর্দ্ধেন্দু কুমার দাস, সহকারি শিক্ষক মোছা: ইয়াসমিন বেগম, শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শামছুল হক, সহকারি শিক্ষক হারুন মিয়া, আফছানা আকতার প্রমুখ।

প্রতিযোগিতায় ৪র্থ শ্রেণী থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ১৩টি গ্রুপে ১৪৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। বিজয়ী প্রতিযোগীদের মধ্যে সড়ক নিরাপত্তা সচেতনতামূলক বিভিন্ন শ্নোগান, বিশ্বব্যাংক, আরটিআইপি-২ এলজিইডি এবং ব্র্যাকের ব্যবসা প্রতিক(লোগো) সম্বলিত ৩৯টি ছাতা পুরস্কার দেওয়া হয়। উক্ত উপজেলায় প্রকল্পভূক্ত ২৪টি স্কুলে এরূপ কুইজপ্রতিযোগিতা হবে এবং তাদেরকেও একই পুরস্কার দেওয়া হবে। একটি কুইজে তিনটি করে পুরস্কার দেওয়া হয় ১ম, ২য় এবং ৩য়। ৫০ থেকে ১১০জন ছাত্র-ছাত্রী নিয়ে একটিকুইজ হয়। একটি স্কুলে ১টি থেকে ১৬টি পর্যন্ত কুইজ হতে পারে।

 

হলদে পাখী দীক্ষাদান অনুষ্ঠান

মৌলভীবাজারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হলদে পাখি সম্প্রসারনে বাংলাদেশ গার্ল গাইডস্ প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে দীক্ষা প্রদান করা হয়েছে।
গতকাল(১৫নভেম্বর) মঙ্গলবার দুপুরে গার্ল গাইডস্ এসোসিয়েশন মৌলভীবাজার শাখার আয়োজনে এবং শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহযোগিতায় হলদে পাখী দীক্ষাদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার গার্ল গাইডস অ্যাসোসিয়েশন এর কমিশনার বেগম নুরজাহান সুয়ারার সভাপতিত্বে এবং বিজ্ঞ পাখি শেখ সেলিনা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, সদর উপজেলা শিক্ষা অফিসার মোতাহার বিল্লাহ, সদর সহকারি উপজেলা শিক্ষা অফিসার রাজিব আহমদ।

বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শ্বাশতি দেব, সেলিনা আহমদ, শিক্ষক অপরাজিতা রায়, হেমপ্রভা সিংহা, প্রভাসিণী সিংহা প্রমুখ। সদর উপজেলার ২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৮জন বিজ্ঞ পাখি ও ২৫২জন হলদে পাখী দীক্ষা গ্রহন করেন। অনুষ্ঠান শেষে ২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলদে পাখি দল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT