1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অদম্য মেধাবী, ভোট প্রশিক্ষণ, আনসার ও ভিডিপি বাছাই - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

অদম্য মেধাবী, ভোট প্রশিক্ষণ, আনসার ও ভিডিপি বাছাই

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৭৪ পড়া হয়েছে




অদম্য মেধাবী:

চা শ্রমিকের মেধাবী সন্তান জিপিএ-৫ পেলেও
টাকার অভাবে উচ্চ শিক্ষা নিয়ে শংকিত

 

মৌলভীবাজারের কমলগঞ্জে চা শ্রমিকের দুই মেধাবী সন্তান জিপিএ-৫ অর্জন করায় স্কুলের শিক্ষার্থী, মা, বাবা, শিক্ষক ও অভিভাবকেরা সন্তোষ প্রকাশ করেন। দুজনই বিজ্ঞান বিভাগের ছাত্র। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে তারা ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছে। কিন্তু টাকার অভাবে তাদের উচ্চ শিক্ষা অনিশ্চিত হয়ে উঠেছে।

খবর নিয়ে জানা যায়, অভাব অনটনের সংসারে অরুপ সিংহ ও স্বর্ণালী তেলী কষ্ট করে, জীবনের সাথে যুদ্ধ করে এ পর্যন্ত এগিয়ে আসতে পেরেছে। মা বাবার স্বপ্ন অনেক। কিন্তু সাধ থাকলে কিহবে সাধ্যতো নেই। তবে তারা নিরাশ নয়; অন্ধকারের ঘেরাটোপের ফাঁক দিয়ে একটুখানি আলোর ঝলকানি আর সে হলো আশপাশের সহযোগীতা। যদি মানুষের সহযোগীতা পাওয়া যায় তা’হলে তাদের সন্তানের স্বপ্নপূরণ সম্ভব হয়ে উঠবে। তাদের সন্তানেরা সকলের সহযোগীতায় হলেও পড়তে চায় তারা।

কমলগঞ্জ উপজেলার শমশেরনগর এএটিএম বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এ বছর জিপিএ-৫ অর্জন করে কানিহাটি চা বাগানের চা শ্রমিক বিরেন্দ্র সিংহের ছেলে মেধাবী ছাত্র অরুপ সিংহ ও ক্যামেলীয়া ডানকান ব্রাদার্স ফাউন্ডেশন স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে সুদর্শন তেলীর মেয়ে স্বর্ণালী তেলী।

দুই চা-শ্রমিক পরিবার চিরচেনা অভাব অনটনের মধ্যে বসবাস করে আসছে। এ অবস্থায় ছেলে মেয়ের লেখাপড়া করানোর জন্য দুই পরিবারের অভিবাবকরা দুশ্চিন্তা আর অনিশ্চয়তার ভেতর দিয়ে সময় পার করছেন। খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের লেখাপড়া করার সহযোগীতার জন্য ব্যক্তিগত পক্ষ থেকে কিছু অর্থ প্রদান করেন। এ সময় দুই শিক্ষার্থী ইউএনও এর সহযোগীতার আশ্বাস পেয়ে ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছে। দুই শিক্ষার্থীর অভিভাবক ক্যামেলিয়া ডানকান ব্রাদার্স হাসপাতালে শ্রমিক হিসেবে কর্মরত আছেন।

এ প্রতিনিধির সাথে কথা বলতে গিয়ে কিশোর-কিশোরী অরুপ সিংহ ও স্বর্ণালী তেলী বলেন, ‘উচ্চ শিক্ষা অর্জন করে, দেশের সেবায় নিজেকে নিয়োজিত করব। আমরা ডাক্তার হয়ে এ দেশের মানুষের বিনামূল্যে চিকিৎসা প্রদান করবো।’

শমশেরনগর এএটিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী বলেন, ‘দরিদ্র পরিবারের সন্তান হলেও অরূপ খুব দৃঢ় মনোবল রাখে। তার সাফল্যে আমরা গর্বিত।’
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, ‘অদম্য মনোবল আর ইচ্ছাশক্তির কারণে অরুপ সিংহ ও স্বর্ণালী তেলী সাফল্য পেয়েছে। প্রশাসন থেকে আমরা তাদের সহযোগীতা করে যাবো।


 

কমলগঞ্জে ভোট গ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

 

 

৩য় ধাপে অনুষ্ঠিত মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে ভোট গ্রহণগ্রহণকারী প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃধবার(২২ মে) দুপুর ২টায় কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ের হল রুমে ভোট গ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়।

কমলগঞ্জ উপজেলা নিবার্চন কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মনজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার শাহীনা আক্তার, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহীন আকন্দ ও কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম।

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেন উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, ব্যাংক কর্মকর্তা ও স্কুল কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, ৩য় ধাপে আগামীকাল ২৯মে ৬ষ্ট উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ অনুষ্টিত হবে কমলগঞ্জ উপজেলায়।


 

৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচন
কমলগঞ্জে ১১০২ জন আনসার ও ভিডিপি সদস্যের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত

 

 

৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ১১০২ জন আনসার ও ভিডিপি সদস্য ভোট কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত থাকবে। ইতিমধ্যে বাছাই কার্যক্রম সমাপ্ত হয়েছে।

কমলগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, আগামী ২৯মে কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনকারী পিসি, এপিসি এবং আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বাছাই কার্যক্রমের সভাপতি ছিলেন বড়লেখা উপজেলা আনসার ও ভিডিপি অফিসার তামিম আল জামান, সদস্য ছিলেন কমলগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি অফিসার শামসুন নাহার। এছাড়াও উপস্থিত ছিলেন সদস্য সচিব কমলগঞ্জ উপজেলা প্রশিক্ষক জায়েদ হোসেন, সদস্য জুড়ি উপজেলা প্রশিক্ষক আব্দুল মালিক, সদস্যা কমলগঞ্জ উপজেলা প্রশিক্ষিকা সানজিদা আক্তার এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নে দায়িত্ব পালনকারী দলনেতা, দলনেত্রী এবং কমান্ডারগণ।

নির্বাচনে ভোট কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষায় কমলগঞ্জ উপজেলায় ১১০২ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT