1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অবৈধভাবে হাওরের পানি শুকিয়ে মৎস্য নিধন! - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

অবৈধভাবে হাওরের পানি শুকিয়ে মৎস্য নিধন!

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৮৬ পড়া হয়েছে

অবৈধভাবে মৎস্য নিধন

ছাতক প্রতিনিধি।। ছাতকে হাওর-বিলের পানি শুকিয়ে অবৈধভাবে মৎস্য নিধন ও শতাধিক একর বোরো জমির ফসল উৎপাদনে ব্যাঘাত সৃষ্টির বিরুদ্ধে ফুঁসে উঠেছেন ৩টি গ্রামের লোকজন। এব্যাপারে রোববার (২৫ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়, ছাতক সদর ইউনিয়নের মানসিনগর মৌজাস্থিত তারা বিলের প্রায় একশ’ একর ভূমির বোরো ফসল উৎপাদনে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তারা বিলের কথিত লিজ গ্রহিতা জনৈক ফয়জুল করিম লাকি, মঞ্জুর মিয়া, মাফিজ আলীসহ কতিপয় লোক বিলে পৃথক ৩টি সেচ মেশিন দিয়ে পানি শুকিয়ে মৎস্য পোনা নিধন ও বোরো ফসল উৎপাদনে ব্যাঘাত সৃষ্ঠি করছে। এতে ২৪ফেব্রুয়ারি সকালে ব্রাহ্মণগাঁও, গণক্ষাই ও মাছুখালী-নোয়াগাঁও গ্রামের লোকজন তেরা বিল শুকিয়ে ফসলের ক্ষতি সাধনসহ অবৈধভাবে পানি শুকিয়ে লাখ লাখ টাকার মৎস্য আহরণের প্রতিবাদ করেন।
এসময় ফয়জুল করিম লাকির লোকজন তাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করে। অবশেষে নিরুপায় হয়ে ৩টি গ্রামের লোকজনের পক্ষে প্রশাসনের বিভিন্ন দফতরে চন্দন মিয়া, ক্বারি সিরাজ মিয়া ও আরস আলীসহ শতাধিক লোক স্বাক্ষরিত অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT