1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আজকের শ্রীমঙ্গল - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

আজকের শ্রীমঙ্গল

কাওসার ইকবাল॥
  • প্রকাশকাল : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০৩ পড়া হয়েছে

 

শ্রীমঙ্গল উপজেলার প্রত্যন্ত এলাকায় খেলার নতুন মাঠ, যুব ও তরুণরা উল্লাসিত

শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা-বাগানের ৪ একর ১৩ শতক জায়গা নিয়ে গড়ে উঠেছে বিশাল খেলার মাঠ। ক্রীড়া প্রেমীদের দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো: আব্দুস শহীদ এমপির অনুরোধে সাতগাঁও চা বাগান কর্তৃপক্ষ জায়গাটি জেলা প্রশাসনকে হস্তান্তর করলো।

র আগে এলাকার ক্রীড়ামোদী কিশোর তরুনরা সাতগাঁও রেলওয়ে মাঠ(গান্ধী মাঠ) এ খেলাধুলায় মত্ত থাকতো। প্রাচীন এই মাঠটি প্রভাবশালীদের দখলে চলে যাওয়ায় এলাকার তরুণ সমাজ খেলাধুলা থেকে বঞ্চিত হয়ে যায়। এ নিয়ে এলাকাবাসীসহ প্রশাসনিক হস্তক্ষেপেও মাঠটি আর আলোর মুখ দেখেনি। ফলে স্থবির হয়ে যায় এলাকার সকল ধরনের খেলাধুলার চর্চা ও প্রসার।

পরিবর্তীতে ক্রীড়ামোদী তরুণসমাজ ও এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবীতে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো: আব্দুস শহীদ এমপির অনুরোধে সাতগাঁও ছনখলা সরকারি প্রাইমারি স্কুল সংলগ্ন নতুন খেলার মাঠের জায়গা করে দিলো সাতগাঁও চা বাগান কর্তৃপক্ষ। সাতগাঁও চা-বাগানের ৪ একর ১৩ শতক খাস জায়গার দখলী স্বত্ব জেলা প্রশাসক বরাবরে হস্তান্তর করে। সাতগাঁও চা বাগান কর্তৃপক্ষ জেলা প্রশাসকের প্রতিনিধি উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুনের হাতে অনাপত্তিপত্র হস্তান্তর করে।

 

 

জানতে চাইলে সাতগাঁও চা বাগানের প্রধান ব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম বলেন, যুব ও তরুণ সমাজ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা খুবই জরুরি। বিশেষ করে আমাদের এমপি মহোদয়ের জোড়ালো দাবীর প্রতি সম্মান জানিয়ে আমরা সাতগাঁও চা-বাগানের ৪ একর ১৩ শতক খাস জায়গার অনাপত্তিপত্র জেলা প্রশাসন বরাবরে হস্তান্তর করি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, বিষয়টি আমাদের জন্য খুবই সুখকর। আমরা চাই যুব ও তরুণ সমাজ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ব্যস্ত সময় কাটাক। মাদকমুক্ত সমাজ বিনির্মাণ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে যুব সমাজকে রক্ষা করা আমাদের নৈতিক দ্বায়িত্ব। এর জন্য খেলাধুলার কোন বিকল্প নেই। মাননীয় প্রধান মন্ত্রীর স্বদিচ্ছা ও আন্তরিকতায় আজ বাংলাদেশের ক্রিকেট ও ফুটবল অনেক দূর এগিয়ে গেছে। আমরাও আমাদের এলাকার অভিবাক এমপি মহোদয়ের নেতৃত্বে নিরলস কাজ করে যাচ্ছি। তৃনমুল পর্যায়ে যাতে যুব ও তরুণ সমাজ খেলাধুলার অবারিত সুযোগ পায় এজন্যই এই মাঠটিকে আমরা কাজে লাগিয়েছি। মাঠের জন্য এই জায়গাটিকে ছেড়ে দেয়ায় সাতগাঁও বাগান কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে এই মাঠটিক উন্নত একটি ফুটবল মাঠে পরিনত করার। যাতে করে তৃনমুল পর্যায়ে যুব ও তরুণ সমাজ খেলাধুলার সুযোগ আরো বেশি করে পেতে পারে। মাঠটিকে উন্নত খেলার মাঠ হিসেবে গড়ে তুলতে এমপি মহোদয়ের দিকনির্দেশনা মোতাবেক কাজ করে যাবো।

এলাকাবাসীর দাবী, নতুন এই মাঠটি দ্রুত সংস্কার করে উন্নত একটি খেলার মাঠ হিসেবে যেন গড়ে তুলা হয়।

শ্রীমঙ্গলে আলুর মূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী সমিতির জরুরি বৈঠক

শ্রীমঙ্গলে আলুর মূল্য নিয়ন্ত্রণে স্থানীয় আলু ব্যবসায়ীদের সাথে জরুরি বৈঠক করেছে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি। বৈঠকে শ্রীমঙ্গল পাইকারী বাজারের আলু ব্যবসায়ীদের সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২ টায় শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক হাজী মোঃ কামাল হোসেনের নেতৃত্বে ব্যাবসায়ী নেতারা শ্রীমঙ্গল পাইকারী বাজারের আলু ব্যবসায়ীদের সাথে আলুর মূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে জরুরি এই বৈঠক করেন। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের সদস্য আমজাদ হোসেন বাচ্চু। বৈঠকে বর্তমান সরকারের বেঁধে দেয়া মূল্যে বাজারে আলু বিক্রির উপর জোর দেয়া হয়।

বৈঠকে পাইকারী বাজারের আলু ব্যবসায়ীরা জানান, তারা আরত থেকে আলু ক্রয় করেন ৪০ টাকা দরে। পরিবহনসহ অন্যান্য ব্যায় মিটিয়ে আলুর দর আসে ৪২/৪৩ টাকা। এরপরও তারা লোকসানে আলু বিক্রি করছেন। এব্যপারে তাদের করণীয় বিষয়ে ব্যবসায়ী সমিতি ও প্রশাসনের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

এসময় বেঁধে দেয়া দামে আলু বিক্রি ও বাজার মনিটরিং এর মাধ্যমে আলুর দাম নিয়ন্ত্রণে রাখার বিষয়ে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মোঃ কামাল হোসেন জেলা প্রসাশক ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার এর প্রতি আহবান জানান।

আজ শ্রীমঙ্গল বাজারে প্রকার ভেদে আলু খুচরা পর্যায়ে ৪৫ থেকে ৫০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে। সরকারি ভাবে আলুর দাম কেজি প্রতি ৩৫ থেকে ৩৬ টাকা দর বেধে দেয়া হলেও কোথাও এই দরে আলু বিক্রি হতে দেখা যায় নি। স্থানীয় ক্রেতারা আলুর দাম নিয়ে কারসাজি হচ্ছে এমন অভিযোগ করে বলেছেন, ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে আলু বাজারে অস্থিরতা সৃষ্টি করে ফায়দা লুটছে।

শ্রীমঙ্গলে ৪১তম বিসিএস শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করায় সংবর্ধনা

 

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের কৃতি সন্তান মো. আব্দুল মুহিত জাবেদ ৪১তম বিসিএস শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করায় সংবর্ধনা দেয়া হয়েছে। শ্রীমঙ্গল উপজেলার ‘গোলগাঁও প্রবাসী ফোরাম’ এর উদ্যোগে এই সংবর্ধনা দেয়া হয়।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল গোলগাঁও গ্রামের গোলগাঁও জামে মসজিদ সংলগ্ন মাঠে গোলগাঁও-এ প্রবাসী ফোরাম এর উদ্যোগে ও গ্রামবাসীর উপস্থিতিতে তাকে এ সংবর্ধনা দেয়া হয়। গ্রাম্য মুরব্বী আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন মাওলানা মুহিবুর রহমান আল মাদানী, ডা: আব্দুল আজিজ, মকসুদ আলী, ডা: মামুনুর রশিদ ও সাংবাদিক বিকুল চক্রবর্তী।

বক্তারা বলেন, গোলগাঁও গ্রামে প্রায় অর্ধশত মানুষ প্রবাসে অবস্থান করছেন। এই সকল প্রবাসীদের সমন্বিত প্রয়াসে গ্রামের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ ও গরিব মানুষের পাশে দাড়ানোসহ বিভিন্ন মানবিক কর্মকান্ড পরিচালতি হয়ে আসছে। পরে এলাকায় গোলগাঁও প্রবাসী ফোরামের অফিস উদ্বোধন করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT