1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট ইন ইউকের বাষিক সন্মিলনী সম্পন্ন - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট ইন ইউকের বাষিক সন্মিলনী সম্পন্ন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ৭৯১ পড়া হয়েছে

মুক্তকথা: লন্ডন।। মানুষ মানুষের জন্য। মানবতার শাশ্বতঃ এই বাণী আবারো ধ্বনি তুলে গেলো হেইজের এক কম্যুনিটি সেন্টারে। বিপুল আর নান্দনিক ছিল সে উৎসাহ উদ্দীপনার আনুষ্ঠানিকতায়। পরিবেশও ছিল আনন্দঘন। ‘আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট ইন ইউকে’র সদস্যদের ও তাদের নব প্রজন্মের সন্তানদের স্বতস্ফুর্ত উপস্থিতি ছিল অবাক করা এই বাষিক সন্মিলনীতে। ফি বছর তাদের এই অনুষ্ঠান হয়। আর তাই এবারও আয়োজন করেছিলেন বৃটেনের হেইজ শহরের ওই কমিউনিটি সেন্টারে।
ভিন্ন মাত্রার এই সন্মিলনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডেইলি সিলেট এন্ড মৌলভীবাজারের দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাষ্টি কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ এবং প্রবীণ মুরব্বী ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল হামিদ আয়াছ, সাবেক ছাত্রনেতা ট্রাষ্টি সেলিম উদ্দিন, কমিউনিটি লিডার ট্রাষ্টি সাজ্জাদুর রহমান শাহজাহান, ট্রাষ্টি জমসেদ ইউসুফ, ট্রাষ্টি আমজাদ হোসেন, ট্রাষ্টি মাহমুদুর রহমান ও কমিউনিটি লিডার মোহাম্মদ আক্কাস আলী।
সন্মিলনীতে আফতাব উদ্দিন ও খোদেজা বানু সহ কমিউনিটির প্রয়াত সকল নেতৃবৃন্দের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়াও পরিচালনা করা হয়। মানব মনের শ্বাশ্বত আকুতি, মিনতিভরা হৃদয়ের অফুরাণ আকাঙ্ক্ষার আবেদন করপুটে মহান স্রস্টার কাছে নিবদন করেন মৌলানা শামসুর রহমান।
ওয়েলফেয়ার ট্রাষ্টের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাষ্টি গিয়াস উদ্দিন, ফয়েজ আহমদ, জালাল আহমদ, লুবনা রহমান, রিপন আহমদ, আব্দুল মুহিত লিটন, খালেদ আহমদ, রোজিয়া আক্তার দিবা, সায়েদ আহমদ, জেবুনন্নেছা জলি, খাদেমুল ইসলাম, মেহেরুন নেছা পলি, বেলাল আহমদ ও ফয়জুন্নেছা মিলি প্রমুখ।
সন্মিলনীতে আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্টের অন্যতম প্রতিষ্ঠাতা আলহাজ্ব হামিদুর রহমান আয়াছ মহোদয়ের ৮৪তম জন্মবার্ষিকী‌ও উদযাপনকরা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি কমিউনিটি লিডার ও মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ সহ সকল বক্তারা মৌলভীবাজার জেলায় উক্ত ট্রাষ্ট্রের বৃত্তি প্রদান, গরীব অসহায় মানুষের মাঝে বিভিন্ন অনুদান বিতরনের মত সেবামূলক কাজের ভূয়শী প্রশংসা করেন। তাদের ভাষায়, দানশীল মরহুম আপ্তাব উদ্দিন সাহেব মৌলভীবাজারের একাটুনা ইউনিয়নের নিজ এলাকায় আপ্তাব উদ্দিন প্রাইমারী স্কুল ও সিংকাপন আপ্তাব উদ্দিন হাই স্কুলে জমিদান, দালান বানানো সহ সমাজসেবা মূলক প্রতিটি কাজে অকাতরে সহায়তা করে গেছেন এবং তদীয় স্ত্রী খোদেজা বানুও তার এই সকল সেবামূলক কাজে সহযোগীতা করে গেছেন নির্বিরোধে। আজ তাদের নাতি ও নাতনি সহ নবপ্রজন্মের সন্তানেরা এই ট্রাষ্টের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে সহযোগীতা অব্যাহত রেখেছেন।
সন্মিলনীর এই আলোচনা পর্বে ‘আপ্তাব উদ্দিন ও খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট ইন ইউকে’র সভাপতি লূতফুর রহমান সভাপতিত্ব করেন যখন ট্রাষ্টের সাধারণ সম্পাদক খোকন ইউসুফ ও ট্রাষ্টের কোষাধ্যক্ষ হাফসা আক্কাস যৌথভাবে পরিচালনায় অংশ নেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT