1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আমাদের ভাতৃত্ব বন্ধন সুদৃঢ় রয়েছে - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

আমাদের ভাতৃত্ব বন্ধন সুদৃঢ় রয়েছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬
  • ৫০২ পড়া হয়েছে
thumbnail_moulvibazar journalist meeting pic 2

ছবি- দুইদেশীয় সাংবাদিকদের মতবিনিময় সভা ও সম্মাননা প্রদান

বাংলাদেশ-ভারত সাংবাদিকদের মতবিনিময় সভা ও সম্মাননা প্রদান

কমলগঞ্জ, মৌলভীবাজার দফতর থেকে: মঙ্গলবার, ৮ই নভেম্বর ২০১৬।। বাংলাদেশ ভারত সম্পর্ক আরো সুদৃঢ় করতে মৌলভীবাজারে দুই দেশের সাংবাদিকদের মধ্যে অনুষ্ঠিত হয়েছে মত বিনিময়সভা ও ভারতীয় সাংবাদিকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান। আয়োজনে দুই দেশের সাংবাদিকগন বক্তব্য রাখেন। তারা সীমান্ত সমস্যাসহ দুই দেশের বানিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নে তাদের স্ব স্ব গণমাধ্যমে কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন এবং ভবিষতে আরও বলিষ্ঠ ভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন। যা উভয় দেশের মানুষের দৃষ্টিকারবে বলে তারা মনে করেন। অনুষ্টানে কৈলাশহর প্রেসক্লাবের পক্ষ থেকে বাংলাদেশের সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, বিকুল চক্রবর্তী ও জয়নাল আবেদীনকে সম্মাননা ক্রেষ্ট উপহার দেয়া হয়।

অনুষ্ঠানে, প্রধান অতিথি অধ্যাপক রফিকুর রহমান বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় তাকেও কৈলাশহর প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা জানানো হয় এবং আগামী ২১শে ফেব্রুয়ারীতে কৈলাশহরে আন্তরজাতিক মাতৃভাষা উৎসবে বাংলাদেশী সাংবাদিক ও সূধীজনদের আমন্ত্রন জানান।

গত বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার সাংবাদিক সমাজের উদ্যোগে কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন লেমন গার্ডেন রিসোর্ট মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসীন মিয়া মধু, মৌলভীবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্লা মোহাম্মদ শাহীন, সহকারি পুলিশ সুপার মো. মোশাররফ, ডা. হরিপদ রায়, আওয়ামীলীগ নেতা অর্ধেন্দু কুমার দেব, মাষ্টার গোলাম মোস্তফা রাজা, শ্রীমঙ্গল প্রেসক্লাব সহ সভাপতি ইসমাইল মাহমুদ।
অনুষ্টানে ভারতের পক্ষ থেকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের ত্রিপুরা রাজ্যের কৈলাশহর প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক প্রলয়েন্দু চৌধুরী ও কৈলাশহর জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত।

প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে ও একুশে টেলিভশনের প্রতিনিধি বিকুল চক্রবর্তীর পরিচালনায় মতবিনিময় সভায় দুই দেশের সাংবাদিক ও অতিথিরা দুই দেশের ভাতৃত্ব বন্ধন সুদৃঢ় রয়েছে উল্লেখ করে তারা দুই দেশের সংস্কৃতি ও সাংবাদিকতাসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন। এ সময় আরো বক্তব্যদেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জিল্লুর আনাম চেমন, অধ্যাপক অবিনাশ আচার্য্য, কাউন্সিলার মীর এম এ সালাম, নিতেশ সুত্রধর, সাংবাদিক সঞ্জয় কুমার দে, সুমন বৈদ্য, সাংবাদিক সৈয়দ সালাউদ্দিন, বিক্রমজিৎ বর্ধন, কাউছার আহমদ রিয়ন, কবি তোফায়েল আহমদ, তোফায়েল আহমদ পাপ্পু, অরবিন্দ দেব ও সুলতান মাহমুদ প্রমুখ। আলোচনা সভা শেষে ভারতীয় সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হয়।
পরে ভারতীয় অতিথিদের সম্মানে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর সংগীত প্রশিক্ষক সজল ঘোষ ও নৃত্য প্রশিক্ষক দ্বীপ দত্ত আকাশের পরিচালনায় সংগীত ও নৃত্য অতিথিদের বিমোহিত করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT