1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আরেক হিন্দু পুরোহিত খুন - মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

আরেক হিন্দু পুরোহিত খুন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ৩৮২ পড়া হয়েছে

মাত্র দু’দিনের মাথায় ফের হামলা। এ বার জঙ্গিরা গলা কেটে খুন করল আরও এক হিন্দু পুরোহিতকে। এই ঘটনাতেও দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠী।

বাংলাদেশে একের পর এক মুক্তমনা ব্লগার, অধ্যাপক, সমকামী অধিকার আন্দোলনে জড়িত কর্মী এবং বিভিন্ন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আক্রান্ত হচ্ছেন। পুলিশের সূত্রই বলছে, ইসলামের অবমাননার অভিযোগে গত বছর জানুয়ারি থেকে এখনও পর্যন্ত অন্তত ৪০ জনকে এ ভাবে হত্যা করেছে জঙ্গিরা। অথচ বাংলাদেশ সরকারের তরফে দাবি, আইএসের উপস্থিতি নেই এ দেশে। স্থানীয় কিছু জঙ্গি গোষ্ঠী এবং বিরোধীদের উপরেই দায় চাপিয়েছে প্রশাসন। কিন্তু এই হিংসা নিয়ন্ত্রণে সরকার কেন সে ভাবে তৎপর নয়, আন্তর্জাতিক মহলে সে প্রশ্ন উঠছে বারবারই।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ন’টা নাগাদ আনন্দগোপাল গঙ্গোপাধ্যায় নামে ওই পুরোহিতের উপরে চড়াও হয় মোটরবাইকে আসা জঙ্গিরা। ঝিনাইদহ জেলার নলডাঙা গ্রামে ঘটনা়টি ঘটেছে। নলডাঙার করাতিপাড়ায় তাঁর বাড়ি। আজ বাড়ি থেকে দু’কিলোমিটার দূরে সাইকেলে মন্দিরে যাওয়ার পথে মহিষাডাঙার কাছে একটি নির্জন মাঠের মধ্যে আক্রান্ত হন আনন্দগোপাল। এএসপি গোপীনাথ কাঞ্জিলাল জানিয়েছেন, জঙ্গিরা প্রথমে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে। তার পর ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে পুরোহিতকে ফেলে রেখে চম্পট দেয়। বেশ কিছু ক্ষণ পরে মাঠের পাশে কাজে ব্যস্ত কৃষকরা আনন্দগোপালের দেহ পড়ে থাকতে দেখে চেঁচিয়ে লোকজন জড়ো করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT