1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এমপি জো কক্স হত্যায় জেরেমি করবিন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

এমপি জো কক্স হত্যায় জেরেমি করবিন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ জুন, ২০১৬
  • ২৭৫ পড়া হয়েছে

Jeremy-Corbyn_90009535_jocox3 - Copyমুক্তকথা: ১৯শে জুন ২০১৬সাল সময়: ৪টা ০৫মিনিট::
এমপি জো কক্স এর নৃশংস হত্যাকান্ডের পর শ্রমিক দল নেতা এমপি জেরেমি করবিন যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন-

সারা শ্রমিকদল তথা গোটা শ্রমিক দলীয় পরিবার এবং অবশ্যই সমগ্র দেশ জো কক্স এর এই ভয়ংকর মৃত্যুতে দুঃখ ও বেদনায় ভারাক্রান্ত। আজ শনিবার আমি বিরষ্টল গিয়েছি জো কক্স এর পরিবার ও তার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের কাছে শ্রমিক আন্দোলনের পক্ষ থেকে মর্মন্তুদ হলেও আমাদের সমবেদনা পৌঁছে দেবার জন্য।

জো কক্স ছিলেন একজন ব্যতিক্রমি এমপি যিনি ইতিমধ্যেই শান্তি ও সামাজিক ন্যায় বিচারের প্রতি তার জীবন, কাজ এবং নিষ্ঠা দিয়ে আমাদের দেখিয়ে গেছেন।

_90009535_jocox3তাকে হত্যা করা হয়েছে তখন যখন তিনি তার এলাকার মানুষের কাজে নিয়োজিত ছিলেন। তাকে হত্যা করা হয়েছে তখন যাদের খেয়াল রাখার জন্য তিনি নির্বাচিত হয়েছিলেন, তাদের কাজেই নিয়োজিত ছিলেন। তাকে হত্যা করা হয়েছে যখন তিনি সাধারণ মানুষের সেবা ও আমাদের গণতন্ত্রের জন্য কাজ করছিলেন।

আমরা সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলাম সংসদ অধিবেশন আহ্বানের, সরকার আগামী সোমবার সংসদ অধিবেশন আহ্বান করে তার প্রতি সন্মান প্রদর্শন করেছেন। জো কক্স এর হত্যাকন্ডের পর তার স্মৃতি ও কর্মের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য আমি আমাদের ডেপুটি নেতা টম ওয়াটসন ও সাধারণ সম্পাদক মেকনিকল এর সাথে আলোচনা করে এই সপ্তাহ পর্যন্ত আমাদের গণভোট প্রচারাভিযান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

_90010274_reutersbargeজো কক্স এর হত্যা, সংসদের ভেতরে ও বাইরে শুধুই একজন মানুষ হারিয়েছি, কিংবা হারিয়েছি একজন মহিলা, মা, স্ত্রী, বন্ধু বা সাথী তা নয়; ইহা আমাদের শত শত বর্ষের লালিত গণতন্ত্রের উপর বীভতস আক্রমন। এই আক্রমণ প্রতিটি মানুষের দেশ চালানোয় নিজেদের মতামত দেয়ার অধিকারের উপর চরম ও কঠোর আক্রমণ। এ আক্রমণ নির্ভয়ে মানুষের প্রতিনিধিত্ব করা ও মানুষের কথা শুনার অধিকারের উপর আক্রমণ।

প্রয়াত জো কক্স এর স্বামী ব্রেনডান তার অসাধারণ তীক্ষ্ণ তীব্র পুষ্পার্ঘ দিতে গিয়ে যেমন বলেছেন জো কক্স ঘৃণা আর অসহিষ্ণুতার বলি হয়েছেন যেখানে আমাদের এই দেশ সবসময়ই সহিষ্ণুতা আর ভিন্ন মতামতের প্রতি সন্মান দেখানোতে সর্বোচ্চে স্থান দেয়।

জো কক্স ছিলেন সহিষ্ণুতা, ন্যায়, শান্তি ও মানবাধিকারের মূর্ত্য প্রতিক। দেশ হিসেবে আমাদের সকলকে একযোগে এগিয়ে আসতে হবে এই নৃসংশ ভয়ংকর ঘৃণা ও অসহিষ্ণুতার বীভতস মুখকে বদলে দেয়ার জন্য।

আমরা জো কক্স এর স্বামীসহ তার বেদনাপ্লুত পরিবার পরিজনের প্রতি আমাদের ভালবাসা, গভীর শোক ও সমবেদনার কথা পৌঁছে দিয়েছি।

সবশেষে আমি আমাদের দলের সকল স্তরের দলীয় কর্মি ও কর্মচারিদের প্রতি আমার গভীর ভালবাসা ও সন্মান জানাচ্ছি যেভাবে তারা নিপুনতার সাথে এই হৃদয়বিদারক ঘটনাকে মোকাবেলা করেছেন।
আপনাদের বিশ্বস্ত-

জেরেমি

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT