1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ সপ্তাহের কমলগঞ্জ - মুক্তকথা
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

এ সপ্তাহের কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬৫ পড়া হয়েছে

কমলগঞ্জে ৫ বছরেও শেষ হয়নি

আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট নতুন ভবনের কাজ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের বৃন্দাবনপুর আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট নতুন ভবনের কাজ প্রায় ৫ বছরেও শেষ হয়নি। কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে ১৮ মাস সময় বেঁধে দিলেও নির্ধারিত সময়ের চেয়ে ৩ বছর অতিবাহিত হলেও আংশিক কাজ করে বন্ধ রাখা হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে কাজ শেষ করার জন্য সরকারি বিভিন্ন দপ্তরে বারবার ধরনা দিলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। ফলে চরম অস্বস্তিতে পুরাতন ভবনে চলছে পাঠদান।

জানা যায়, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়টি ১৯৮৬ সালে স্থাপিত হয়। বর্তমানে এই বিদ্যালয়ে শিক্ষার্থী রয়েছেন ৩৬০ জন। শিক্ষক ও কর্মচারী রয়েছেন ২০ জন। বিদ্যালয়ের পুরাতন ভবনটি জরাজীর্ণ হয়ে পড়ায় ২০১৮ সালে আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়টি ৩০০০ স্কুল প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়। গত ২০১৮-১৯ অর্থ বছরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে একটি উর্ধ্বমুখী চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ করতে বলা হয়। এ জন্য ২ কোটি ৭৩ লাখ ৯০ হাজার ৬৫১ টাকাও বরাদ্দ দেওয়া হয়। যার প্রেক্ষিতে ২০১৮ সালের ৩ নভেম্বর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মৌলভীবাজার-৪ আসনের (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) সংসদ সদস্য ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। ৪ তালা বিশিষ্ট ভবনের কাজ শেষ করার জন্য ১৮ মাস সময় নির্ধারন করে ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ দেওয়া হয়। ২০১৯-২০ সালে দুতলা পর্যন্ত আংশিক কাজ করা হলেও বর্তমানে প্রায় তিন বছর ধরে কাজ বন্ধ অবস্থায় আছে। বিদ্যালয় কর্তৃপক্ষ সরকারের বিভিন্ন দপ্তরে বারবার যোগাযোগ করেও কাজের কাজ কিছুই হচ্ছেনা। ফলে পর্যাপ্ত অবকাঠামো না থাকায় পাঠদানে বিঘিœত হচ্ছে।

সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ৪ তালা বিশিষ্ট ভবনের দুতলা পর্যন্ত ছাদ ঢালাই করা হয়েছে। তিনতলার ছাদ ঢালাইয়ের জন্য বাঁশ লাগানো হয়েছে। এরপর কাজ বন্ধ হয়ে যায়। বিদ্যালয়ের ভবনটি সঠিক সময়ে কাজ না হওয়ায় অবকাঠামো সংকটে ছাত্রছাত্রীদের পাঠদান ব্যাহত হচ্ছে। স্কুলের পুরাতন আধপাকা ঘরে ক্লাস নেওয়া হচ্ছে।
আলাপকালে বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী সৃষ্টি রানী দাস, ১০ম শ্রেণির শিক্ষার্থী ইমতিয়াজ রহমান সাজু ও নিশাত জাহান রিজু তালুকদার জানান, শ্রেণীকক্ষ সংকট নিয়ে ছোট ছোট রুমে গাদাগাদি করে ক্লাস করানো হচ্ছে। এসব রুমে ক্লাস করতে আমাদের মন বসেনা। আমাদের নতুন ভবনের কাজ দ্রুত সম্পন্ন করা হোক। আমাদের স্কুলের অনেক শিক্ষার্থীর স্বপ্ন ছিল নতুন ভবনে ক্লাস করবে, কিন্তু তারা এসএসসি দিয়ে চলে গেছে।

আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাহুর রহমান চৌধুরী বলেন, অনেক কষ্ট করে আমরা একটি ভবন পেয়েছিলাম। কিন্তু দীর্ঘ ৩ বছর ধরে কাজ বন্ধ আছে। আমরা জানিনা কেন কাজ বন্ধ রাখা হয়েছে। অনেক কষ্ট করে অবকাঠামো সংকট নিয়ে পাঠদান চলছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রভাষক মো: আব্দুল আহাদ বলেন, বিগত ৩ বছর ধরে আমরা সরকারের বিভিন্ন দপ্তরে বারবার যোগাযোগ করেও কাজ হচ্ছেনা। অবকাঠামো সংকট থাকায় বহুবার আবেদন করে একটি ভবন পেয়েছি। ভবনের কাজ সম্পন্ন করার জন্য আমরা সরকারের বিভিন্ন দপ্তরে বারবার চিঠি দিয়েছি। আমাদের বিদ্যালয়ের অসমাপ্ত কাজ গুলো দ্রুত সম্পন্ন করা হোক।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের পরিচালক মো. ফজলুর রহমান বলেন, কাজ শুরু করার কিছু দিন পর করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এসময় কাজ বন্ধ রাখা হয়। করোনা ভাইরাসের সংক্রমণের পর রড-সিমেন্টসহ নির্মাণ সামগ্রীর দাম অনেক বেশি বেড়ে যায়। যার জন্য আর কাজ করানো হয়নি। জিনিসপত্রের দাম কিছুটা স্থিতিশীল হলে আবার কাজ শুরু করবো।
মৌলভীবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শামসুল আরেফিন খান বলেন, দ্রবমূল্যের উর্ধ্বগতির কারণ দেখিয়ে ঠিকাদার কাজ বন্ধ রেখেছেন। করোনা ভাইরাসের কারণে নির্ধারিত সময়ে কাজ শেষ করা যায়নি। কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে কথা হয়েছে। আশা করি খুব শিগগিরই আবার কাজ শুরু হবে। তিনি আরও বলেন, আগামী ১ মাসের মধ্যে যদি কাজ শুরু না করেন তাহলে আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানকে পরিবর্তন করে ফেলবো।

 

কমলগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ১ জনের মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জে সিলিন্ডার গ্যাস বিস্ফোরণে ২ জন দগ্ধের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় মাওলানা মুস্তাফিজুর রহমান (২৬) নামের একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকাস্থ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। নিহত মুস্তাফিজুর রহমান উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য গ্রামের আব্দুল মনাফের ছেলে ও শহীদনগর মদিনাতুল উলুম মাদ্রাসার শিক্ষা সচিব ছিলেন। তিনি ছোট ছোট ৩ কন্যা সন্তানের জনক ছিলেন।

গত ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলার পতনঊষার ইউনিয়নের পূর্ব শ্রীসূর্য্য পেকুপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। ঘটনার দিন মাওলানা মুস্তাফিজুর রহমানের ঘরে দুপুরের রান্না করার সময় সিলিন্ডার গ্যাস থেকে অগ্নিকাণ্ডের সুচনা হয়। মুহুর্তের মধ্যে আগুন রান্না ঘরের কক্ষে ছড়িয়ে পড়ে। এ সময় আগুনে মুস্তফাফিজ ও নঈম মিয়া দগ্ধ হন। পরে স্থানীয় লোকজন তাঁদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

অগ্নিদগ্ধদের ওইদিন রাতে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এখানে এখনও নঈম মিয়া(৪৫) নামে একজন চিকিৎসাধীন আছেন।
পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান মাওলানা মুস্তাফিজুর রহমান চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন।

 

কমলগঞ্জে নবাগত ইউএনওর সঙ্গে সাংবাদকিদরে মতবনিমিয়

মৌলভীবাজাররে কমলগঞ্জে র্কমরত সাংবাদকিদরে সঙ্গে মতবনিমিয় করছেনে নবাগত উপজলো নর্বিাহী র্কমর্কতা জয়নাল আবদেীন। রোববার বকিালে উপজলো প্রশাসনরে আয়োজনে মতবনিমিয় সভায় নবাগত উপজলো নর্বিাহী র্কমর্কতা জয়নাল আবদেীনরে সভাপতত্বিে ও কমলগঞ্জ প্রসেক্লাব সম্পাদক মোস্তাফজিুর রহমানরে সঞ্চালনায় এ সময় উপস্থতি ছলিনে উপজলো সহকারী কমশিনার (ভূম)ি মো. রইছ আল রজেুয়ান, কমলগঞ্জ পৌরসভার মযে়র মো. জুয়লে আহমদে, উপজলো মাধ্যমকি শক্ষিা র্কমর্কতা শামসুন্নাহার বগেম, উপজলো প্রকল্প বাস্তবায়ন র্কমর্কতা মোহাম্মদ আসাদুজ্জামান। আলোচনায় অংশ ননে কমলগঞ্জ প্রসেক্লাব সভাপতি বশ্বিজৎি রায়, সাপ্তাহকি কমলগঞ্জ সংবাদ সম্পাদক এড. মো. সানোয়ার হোসনে, সনিযি়র সাংবাদকি মুজবিুর রহমান রঞ্জু, সাজদিুর রহমান সাজু, প্রনীত রঞ্জন দবেনাথ, নুরুল মোহাইমনি মল্টিন, শাব্বীর এলাহী, শাহীন আহমদে, জয়নাল আবদেীন, পন্টিু দবেনাথ, আসহাবুজ্জামান শাওন, নর্মিল এস পলাশ, আর, ক, সৌমনে, মোনায়মে খান, মাইদুল ইসলাম প্রমুখ।

 

সভায় নবাগত উপজলো নর্বিাহী র্কমর্কতা জয়নাল আবদেীন বলনে, সাংবাদকিরা হলনে সমাজরে আয়না। উন্নয়ন র্কমকাণ্ডে সাংবাদকিরা গুরুত্বর্পূণ ভূমকিা পালন করতে পারনে। সরকারি নযি়ম-নীতরি মধ্যে কমলগঞ্জে ভালো কছিু করতে চাই। এজন্য সাংবাদকিদরে সহযোগতিা প্রয়োজন। উপজলোর র্সাবকি উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদকিদরে ইতবিাচক সহযোগতিা কামনা করনে তনি। এর আগে নবাগত উপজলো নর্বিাহী র্কমর্কতা জয়নাল আবদেীন সলিটে বভিাগীয় কমশিনার র্কাযালয়ে র্কমরত ছলিনে।

কমলগঞ্জে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

মৌলভীবাজারের কমলগঞ্জে সনাতন ধর্মের প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৯তম শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কমলগঞ্জ এর আয়োজনে কমলগঞ্জ কেন্দ্রীয় শ্রীশ্রী দুর্গাবাড়ি প্রাঙ্গন থেকে এক মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ভানুগাছ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দূর্গাবাড়ি প্রাঙ্গনে এসে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা সংকীর্ত্তন ও সম্প্রীতি সমাবেশের শুভ উদ্ধোধন করেন সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

 

 

জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কমলগঞ্জ এর আহবায়ক ধীরেন্দ্র কুমার ধরের সভাপতিত্বে এবং সদস্য সচিব নিরঞ্জন দেব ও সঞ্জয় কান্তি দেব এর অনুষ্ঠানে গেষ্ট অব অনার ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর লাল সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো: আনোয়ার হোসেন, ভানুগাছ পৌর বনিক সমিতির সাধারণ সম্পাদক এড. মো: সানোয়ার হোসেন প্রমুখ।

এছাড়া শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রহিমপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে বুধবার বেলা ২টায় বিষ্ণুপুর রাধাগোবিন্দ প্রাঙ্গণে গীতা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি শিপ্রাংশু পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুবল দেবেরে সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক প্রত্যুষ ধর, আমেরিকা প্রবাসী সুব্রত পাল, ভগবত পাঠক অসীম শর্ম্মা, ডা: শ্যামসুন্দর গোস্বামী, মন্দির কমিটির সভাপতি অনুকুল মালাকার প্রমুখ।

এছাড়া পাত্রখোলা চা বাগান, মুন্সীবাজার, পতনঊষার, মাধবপুর, আলীনগরসহ বিভিন্ন স্থানে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

 

কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিভিন্ন দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ভানুগাছ বাজারস্থ কমলগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে ধর্মীয় সংখ্যালঘু সুরক্ষা আইন, দেবোত্তার বোর্ড ও হিন্দু ফাউন্ডেশন বাস্তাবায়নের দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

 

কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকল লাল সাহা, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ^জিত রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা এড. নবেন্দু ভট্টাচার্য্য, প্রত্যুষ ধর, আওয়ামীলীগ নেতা ধীরেন্দ্র ধর, নারায়ণ মল্লিক সাগর, রনজিত অধিকারী, নির্মল কুমার সিংহ, সুবল দেব, হিমাংশু পাল, স্বপন দেবনাথ, হিমাংশু রুদ্রপাল প্রমুখ।

শোক সংবাদ

কমলগঞ্জে মসজিদের ভেতর হৃদরোগে আক্রান্ত হয়ে ইমামের মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জে মসজিদের ভেতর হৃদরোগ আক্রান্ত হয়ে এক ইমামের মৃত্যু হয়েছে। আসরের নামাজের সময় নামাজীরা মসজিদের ভেতর এসে ইমামের লাশ দেখতে পান। মঙ্গলবার বিকেলে উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য খান বাড়ী জামে মসজিদে এ ঘটনা ঘটে। নিহত ইমামের নাম মাওলানা আব্দুল আজিজ (৩৮)। তিনি কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় এলাকাবাসী জানান, জোহরের নামাজের পর মসজিদের প্রাঙ্গন পরিষ্কার ও নিজের কাপড় ধুয়ে খাওয়া দাওয়া করে মসজিদের ভেতর ঘুমিয়ে পড়েন। আসরের নামাজের সময় মসজিদের মাইকে আজান না হওয়ায় মুসল্লীরা মসজিদে এসে দেখেন ইমাম হৃদরোগ আক্রন্ত হয়ে মারা গেছেন।

স্থানীয় ইউপি সদস্য সিরাজ খান বলেন, শুনেছি দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগে ভোগছিলেন। মঙ্গলবার বিকেলে মসজিদের ভেতর তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

 

॥অশোক বিজয় দেব কানুনগো(কাজল)॥

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামের বিশিস্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অশোক বিজয় দেব কানুনগো(কাজল) গত মঙ্গলবার দুপুর ১.৩০ঘটিকায় সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়ছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

মঙ্গলবার রাতে ছয়কুট গ্রামের নিজ বাড়িতে প্রয়াতের মরদেহে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পনের পর নিজ পারিবারীক শ্মশানে তার অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। তার মৃত্যুতে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক এড. এএসএম আজাদুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। তার মৃত্যুতে এলাকায় সর্বমহলে গভীর শোকের ছায়া নেমে আসে।

কমলগঞ্জে প্রাইভেট কারসহ ভারতীয় নাসির বিড়ি আটক

মৌলভীবাজারের কমলগঞ্জে ভারতীয় নাসির বিড়ি পাচারকালে প্রাইভেট কারসহ বিড়ি আটক করেছে শমশেরনগর ফাঁড়ির পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৪টায় উপজেলার পতনউষার ইউনিয়নের শরিষতলা এলাকার শমশেরনগর-কুলাউড়া রাস্তা থেকে গাড়ীসহ বিড়ি জব্ধ করা হয়।

 

 

শমশেরনগর পুলিশ ফাঁড়ির সূত্রে জানা যায়, ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ শামীম আকনজির নির্দেশনায় এসআই কাশী শর্মা ও টিএসআই দীপক রায়সহ একদল পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে শরিষতলা এলাকা থেকে এক লক্ষ ৩৮ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ ভারতীয় শেখ নাসিরুদ্দিন বিড়ি ও একটি ৯০ মডেলের সাদা রংয়ের প্রাইভেটকার জব্দ করা হয়। এ সময় কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের মানগাঁও এলাকার গাড়ির চালক কালাম বক্স কামাল (৩০)সহ অজ্ঞাত লোক দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় গাড়ির চালক কালাম বক্স কামাল(৩০)সহ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

জব্দকৃত নাসির বিড়ির মুল্য এক লক্ষ ৩৮ হাজার এবং ৯০ মডেলের সাদা রংয়ের প্রাইভেটকারের মুল্য দুই লক্ষ টাকাসহ তিন লক্ষ ৩৮ হাজার টাকা।
শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ শামীম আকনজি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করা হবে।

কমলগঞ্জ ৮ বোতল ফেন্সিডিলসহ যুবক আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে পুলিশের অভিযানে ৮ বোতল ফেন্সিডিলসহ খোকন আহমদ (২২) নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার (৫ অক্টোবর) রাত আনুমানিক সাড়ে ৯ ঘটিকার সময় পীরের বাজার রোড এলাকা থেকে তাকে আটক করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই কাশী শর্মা, এএসআই বাবুল হোসেনসহ পুলিশের একটি দল শমশেরনগর পীরের বাজার রোডে অভিযান পরিচালনা করে। এ সময় আটককৃত ব্যক্তির হাতে থাকা একটি শপিং ব্যাগের ভেতর তল্লাশি করে ৮ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়। খোকন আহমেদ মৌলভীবাজার সদর কামালপুর ইউনিয়নের আইনপুর গ্রামের বাসিন্দা।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি (তদন্ত) শামিম আকনজি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ব্যক্তি দীর্ঘদিন ধরে মাদক বিক্রি করে আসছে। এই ঘটনায় কমলগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু করা হয়েছে এবং বুধবার সকালে আটককৃত আসামীকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

কমলগঞ্জে বিএসএমএমইউ এর আঞ্চলিক অফিস উদ্বোধন

মৌলভীবাজারের কমলগঞ্জে বঙ্গবন্ধু শেখ সংজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের উদ্যোগে পরিচালিত গবেষণা কার্যক্রম ও আঞ্চলিক অফিস উদ্বোধন করেন হয়েছে।

 

 

বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার পশ্চিম কুমড়াকাপন এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডাঃ মো. শারফুদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ডা. সয়েফ উদ্দিন আহমেদ, জেলা সির্ভিল সার্জন ডা. জালাল উদ্দীন মুর্শেদ, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজুয়ান, উপজেলা স্বাস্থ্য,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুল আলম ভূইয়া, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামীলীগ উপজেলা সভাপতি আছলম ইকবাল মিলন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম,এরিয়া কোডিনেটর সবুজ জামানসহ জেলার বিভিন্ন স্থরের চিকিৎসার সাথে জড়িত ব্যক্তিবর্গ ও মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীরা। অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করার পাশাপশি ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে সন্মান জানানো হয়।
এর আগে প্রধান অতিথি হীড বাংলাদেশ এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

 

কমলগঞ্জে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৫ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে তিলকপুর মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোসাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমান, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।

টুর্ণামেন্টের সমাপনী খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপে আধকানি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৭ -৬ গোলে মির্তিংগা চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়-১ কে পরাজিত করে এবং বঙ্গমাতা গোল্ডকাপে কামুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-১ গোলে মির্তিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়-কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।
টুর্ণামেন্টে মোট ২০টি দল অংশগ্রহণ করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT