1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ সপ্তাহের কমলগঞ্জ - মুক্তকথা
রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
নেই আরেক সূর্যসন্তান, পাইপ গায়েব ২৫লাখ ক্ষতি, পলাতক ডাকাত গ্রেপ্তার, ফ্রি চক্ষু তাবু ও মদ আটক প্রশিক্ষন ভিন্ন ভিন্ন আর চা-পাতা ব্যবসা জালিয়াতিতে ২লাখ টাকা জরিমানা শ্রীমঙ্গলে নকল প্যাকেজিং কারখানায় চা বোর্ডের অভিযান, ৭টি চায়ের গুদাম সাময়িক বন্ধ নৃত্য ও অভিনয়ের কীর্তিময়ী শিল্পী জিনাত বরকতুল্লাহর জীবনাবসান গ্যাসসিলিণ্ডার ফেটে দু’জনের মৃত্যু, চাচা-ফুফুর মামলা ও স্থানীয় সরকার দিবস পালন নতুন করে আইএস আইএস নয়তো ! গণতন্ত্র এবং মানবাধিকার রক্ষায় বাংলাদেশের অঙ্গীকার হাউস অব লর্ডসে আলোচিত ট্রেনের ধাক্কায় মায়ের মৃত্যু, কোলের শিশু আহত দেশে বিদেশে বাঙ্গালী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

এ সপ্তাহের কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১২৫ পড়া হয়েছে

শোক সংবাদ

॥ মো: আব্দুল মছব্বির ॥

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, কমলগঞ্জ উপজেল আওয়ামী লীগের সহ সভাপতি, মৌলভীবাজার জেলা দলিল লিখক সমিতির সভাপতি ও শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি, শমশেরনগর আব্দুল মছব্বির একাডেমির প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সালিশ বিচারক ও সমাজসেবক মো. আব্দুল মছব্বির(৭৫) গত রোববার ভোরে সিলেট আল হারামাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনী জটিলতায় ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেথে গেছেন। সোমবার সকাল ১১টায় শমশেরনগর শিংরাউলী ইলিভেন স্টার মাঠে মরহুমের নামাজের জানাযা শেষে সোনাপুর গ্রামের নিজ পারিবারীক কবরস্থানে দাফন করা হয়।

 

মো: আব্দুল মছব্বির এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

কমলগঞ্জে এক হাজার গাছের চারা রোপণ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক কর্তৃক পরিবেশের ভারসাম্য রক্ষায় সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ১ হাজার বিভিন্ন জাতের বৃক্ষরোপণ করা হচ্ছে। এর অংশ হিসেবে সোমবার(১০ জুলাই) সকালে কমলগঞ্জ উপজেলার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন করেন কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক। এসময় কমলগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো: রইছ আল রেজুয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভিন, কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পাল,

 

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক মৌলভীবাজার শাখার ব্যাবস্থাপক মোঃ সাহাব উদ্দিন মাহবুব, ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীগনসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কমলগঞ্জে ১২০ জন শিক্ষার্থীর মধ্যে ট্যাব বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পরিসংখ্যান ব্যুরো কর্তৃক সরকারী, এমপিওভুক্ত, নন এমপিওভূক্ত কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাসমূহের একাদশ, দ্বাদশ ৯ম ও ১০ম শ্রেণীর ১২০জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে ট্যাব বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(১১ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্প বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো-এর পৃষ্ঠপোষকতায় আলোচনা সভা এবং ট্যাব বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রইস আল রেজুয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, জেলা পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক সৌরভ পাল মিঠুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার প্রমুখ।

কমলগঞ্জ উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করার লক্ষ্যে যৌথ সভা অনুষ্ঠিত

মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভূমিহীন ও গৃহহীন(ক-শ্রেণী) পরিবারের শতভাগ পুনর্বাসনের লক্ষ্যে স্টেকহোল্ডারদের সাথে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত যৌথ সভায় প্রধান অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

 

কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ রইছ আল রেজুয়ান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) প্রভাংশু সোম মহান, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায়, “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন(ক-শ্রেণী) পরিবারকে ২ শতক জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
কমলগঞ্জ উপজেলায় ১ম পর্যায়ে ৮৫টি, ২য় পর্যায়ে ৩৩০টি, ৩য় পর্যায়ে ৫০টি সমাপ্ত হয়েছে এবং ৪র্থ পর্যায়ে ৩৩৬ টি বরাদ্দকৃত ঘরের মধ্যে ২৮৩ টি সম্পন্ন হয়েছে, চলমান রয়েছে ৫৩টি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT