1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ সপ্তাহে কমলগঞ্জ - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

এ সপ্তাহে কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ১৬২ পড়া হয়েছে

কমলগঞ্জে মণিপুরি ভাষা দিবস পালিত

“ইমালোন ঙাঙসি, ইমালোন ইসি, ইমালোন নুংশিসি” এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার উদ্যোগে মণিপুরী ভাষা দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও মণিপুরী ভাষা প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার(২৫ আগস্ট) বিকাল ৩টায় উপজেলার আদমপুর ইউনিয়নের হকটিয়ারখোলা গ্রামের মণিপুরী ভাষা প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি কবি এ, কে, শেরামের সভাপতিত্বে ও কে এইচ সমেন্দ্র সিংহ এর সঞ্চালনায় আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ইবুংহাল শ্যামল, কবি ও শিক্ষক সাজ্জাদুল হক স্বপন, হকটিয়ারখোলা মণিপুরী ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠাতা শিক্ষক বৃন্দা রাণী সিনহা প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি কবি এ, কে, শেরাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হকটিয়ারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তাখেলম্বম অশোক,শিক্ষিকা কনথৌজম শিল্পী, এনজি শিল্পী, অরুনা সিনহা, শিক্ষিকা অনুরাধা সিনহা, শিক্ষক রাজকুমার সিংহ প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের প্রেক্ষাপটে মণিপুরি ভাষার মতো সুপ্রাচীন ঐতিহ্যের একটি উন্নত ভাষাকে দ্রুত সাংবিধানিক এবং প্রাতিষ্ঠানিক স্বীকৃতি দেয়া প্রয়োজন বলে মন্তব্য করেন এবং দ্রুততম সময়ের মধ্যে নিজস্ব লিপিতে লেখা মণিপুরি ভাষায় প্রাথমিক পর্যায়ে শিশুদের শিক্ষাদানের কার্যক্রম শুরু করার আহবান জানানো হয়। তাছাড়া অনেক ক্ষেত্রে মণিপুরি ভাষা ভিন্ন নাম-পরিচয়ে উপস্থাপিত হচ্ছে উল্লেখ করে বক্তারা সরকারি-বেসরকারি সকল পর্যায়েই মণিপুরি ভাষাকে তার প্রকৃত পরিচয়ে উপস্থাপনের আহবান জানান। আলোচনা সভা শেষে মণিপুরী ভাষা প্রশিক্ষণপ্রাপ্ত শতাধিক শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। আয়োজকরা জানান, ২০ আগস্ট মনিপুরি ভাষা দিবস। কিন্তু সেদিন সমস্যা থাকায় আমরা সময় সুযোগ করে ২৫ আগস্ট দিবসটি পালন করি।

উল্লেখ্য, মণিপুরি জাতির মাতৃভাষার নাম ‘মণিপুরি ভাষা’। এই ভাষা সেই প্রাচীনকাল থেকেই মণিপুরি জাতির মূলভূমি ভারতের অন্যতম রাজ্য মণিপুরের সরকারি ভাষা এবং এই ভাষায় সেখানে শিক্ষামাধ্যমের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত পাঠদান করা হয়। মণিপুরি ভাষা ও সাহিত্যের রয়েছে কয়েকহাজার বৎসরের সুপ্রাচীন ইতিহাস ও ঐতিহ্য। ভারতে মণিপুরি ভাষাভাষীদের দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ফলশ্রুতিতে ১৯৯২ সালের ২০ আগস্ট ভারত সরকার সংবিধানের অষ্টম তপশীলে অন্তর্ভুক্তির মাধ্যমে মণিপুরি ভাষাকে ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ জাতীয় ভাষা হিসেবে স্বীকৃতি দেয়। তাই সারা বিশ্বের মণিপুরি ভাষাভাষী জনগোষ্ঠী এই দিনটিকে ‘ মণিপুরি ভাষা দিবস’ হিসেবে পালন করে থাকেন।

নিরিখ বাড়ানোর প্রতিবাদে ক্ষুব্ধ নারী চা শ্রমিকরা

চাতলাপুর চা বাগানে কর্মবিরতি ও বিক্ষোভ

চা বাগানে মালিক পক্ষ কর্তৃক নিরিখ(পাতি উত্তোলন) বাড়ানোর প্রতিবাদে ক্ষুব্দ হয়ে উঠছেন নারী শ্রমিকরা। ১৮ কেজি পাতি উত্তোলনে নিরিখ ছিল। বর্তমানে কর্তৃপক্ষ ২০ কেজিতে নিরিখ করার প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর, সুনছড়া ও কুলাউড়া উপজেলার চাতলাপুর চা বাগানে বিক্ষোভ করছেন নারী শ্রমিকরা। শনিবার সকাল থেকে চাতলাপুর চা বাগানে হাজারো নারী শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেন।

চা শ্রমিকরা জানান, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চা বাগানের টিলা-টক্করে দাঁড়িয়ে দাঁড়িয়ে পাতি উত্তোলন করতে হয় নারী শ্রমিকদের। সারাদিন অক্লান্ত পরিশ্রম করে কেউ নিরিখ পুরো করে আবার কেউ নিরিখ পুরো করতে পারেন না। নিরিখের চেয়ে ১ কেজি কম হলে ১০ টাকা কেটে রাখা হয়। আর এক কেজি বেশি তুললে দ্বিগুণ দেয়ার কথা থাকলেও দেয়া হয় মাত্র ৪ টাকা। এরই মধ্যে চা বাগান ম্যানেজমেন্ট ১৮ কেজির স্থলে ২ কেজি বাড়িয়ে ২০ কেজিতে নিরিখ করে নারী শ্রমিকদের উপর চাপ বৃদ্ধি করেছে। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে কুলাউড়া উপজেলার চাতলাপুর চা বাগানে কর্মবিরতি পালন করেন ও অফিসের সম্মুখে বিক্ষোভ করেন নারী চা শ্রমিকরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার বিকাল ৩টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন।

আন্দোলনরত নারী শ্রমিক কুন্তি রবিদাস, বিনতি বাউরী, কমলা মৃধা, রিপা ইন্দোয়ার, বাসন্তী বাউরী, সাবিত্রি বৈদ্য বলেন, চা শ্রমিকদের দৈনিক মজুরি মাত্র ১৭০ টাকা। তাতে নিরিখে ১৮ কেজি পাতি উত্তোলন করলে প্রতি কেজি পাতির মূল্য দাঁড়ায় ৯ টাকা পয়তাল্লিশ পয়সা। শ্রম আইনে রয়েছে অতিরিক্ত উত্তোলনে দ্বিগুণ মজুরি দেয়ার কথা। দ্বিগুন টাকা না দিয়ে আবারো নারী শ্রমিকদের উপর ২ কেজি বেশি পাতি উত্তোলন করার মতো কাজের চাপ বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে ২০ কেজি নিরিখ করে নারীদের উপর শোষণের মাত্রা বৃদ্ধি করা হয়েছে এটি কোনমতেই যুক্তিযুক্ত নয়। পূর্বের ১৮ কেজিতে নিরিখ বহাল রাখার বিষয়ে তারা দাবি জানান। অন্যতায় আবারো আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা দাবি জানান।

এ ব্যাপারে চাতলাপুর চা বাগান ব্যবস্থাপক মো. কামরুজ্জামান বলেন, অন্যান্য বাগানে নিরিখ বাড়ানো হয়েছে। তাতে আমাদেরও বাড়াতে হচ্ছে। তাছাড়া হেড অফিসের নির্দেশনা ছাড়া আমরা কিছু করতে পারবো না।

কমলগঞ্জে ৫ শতাধিক রোগী পেলেন ফ্রি হোমিও চিকিৎসা

মৌলভীবাজারের কমলগঞ্জে ৫ শতাধিক রোগীকে ফ্রি হোমিও চিকিৎসা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে শুরুতে দোয়া ও কেক কেটে এ অনুষ্ঠান শুরু করা হয়। শুক্রবার (২৫আগস্ট) সকাল ১০ থেকে দিনব্যাপী উপজেলার আদমপুর বাজারে ‘হ্যানিম্যান হোমিও সেন্টার’ এর আয়োজনে ও হ্যানিম্যান হোমিও সোসাইটি ও ছাত্র সংগঠনের সহযোগীতায় এ ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। এ সময় চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি ঔষুধও প্রদান করা হয়। এ মেডিকেল ক্যাম্পটির উদ্ভোধন করেন হ্যানিম্যান হোমিও সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ডা. এমদাদুল হক।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কমলগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, আদমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূইয়া, নিরাপদ সড়ক চাই কমলগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম, সাংবাদিক সালাহউদ্দিন শুভ।

এসময় হ্যানিম্যান হোমিও সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ডা.এমদাদুল হকের নেতৃত্বে সিলেট থেকে ১০জনের একটি টীম এ চিকিৎসা দেওয়ার জন্য উপস্থিত ছিলেন, হ্যানিম্যান হোমিও সোসাইটি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ডা. নাজমুল হক,সিলেট জেলা কমিটির সভাপতি শাহ জামাল উদ্দিন,ডা. হালিম আক্তার, টুম্পা, রোকসানা, আব্দুল্লাহ জাবেদ খান,আবুজার আব্দুল মন্নান, শফর আলী,আলমগীর ও হোমিওপ্যাথি ছাত্র সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

এ হোমিওপ্যাথিক ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এলাকার ৫ শতাধিক গরিব অসহায় মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান করা হয়। এ ব্যাপারে ‘হ্যানিম্যান হোমিও সেন্টার’ এর প্রতিষ্ঠাতা ডা. রোমানা বেগম বলেন, ‘আমরা চাই হোমিওপ্যাথি চিকিৎসা দিন দিন জনপ্রিয়তা লাভ করুক। কারণ, এ চিকিৎসা অনেক কম খরচে করা সম্ভব। তাই দুস্থ এবং অসহায় মানুষের জন্য খুব ভালো। তাছাড়া আমাদের সংগঠন থেকে সাধারণ মানুষের জন্য এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করবো। এতে করে অসহায় মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারেন।’

কমলগঞ্জে ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুরে ব্যক্তি উদ্যোগে প্রায় ১ কিলোমিটার দীর্ঘ ভাঙাচোরা একটি ইট সলিং সড়ক সংস্কার করা হয়েছে। গত শুক্রবার (২৫ আগষ্ট) সকাল সাড়ে ১০টা থেকে আদমপুর ইউনিয়নের জালালপুর গ্রামের বাসিন্দা হবিগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী শাহীন মানুষের ভোগান্তির কথা ভেবে নিজ অর্থায়নে জালালপুর ভায়া নৈনারপাড় ইট সলিং রাস্তার ভাঙাচোরা সংস্কারের কাজ শুরু করেন।

স্থানীয় বাসিন্দা সাংবাদিক শাব্বির এলাহী, ছাত্রলীগ নেতা অনিক আহমেদ ও সাইফুল আলম সিদ্দিকী জানান, জালালপুর-নৈনার পাড় রাস্তাটি দীর্ঘদিনেও সংস্কার করা হয়নি। ফলে ভাঙাচোরা ইট সলিং রাস্তায় চলাচলে স্কুল কলেজের শিক্ষার্থীসহ শত শত মানুষ দীর্ঘদিন ধরে চরম ভোগান্তিতে ছিলেন। জনদুর্ভোগ নিরসনে এগিয়ে আসায় স্থানীয় নাগরিকরা তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আদমপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আজিম মিয়া ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কারের জন্য এলাকার কৃতি সন্তান সাইফুল আলম সিদ্দিকী শাহীনকে সাধুবাদ জানান।
জালালপুর গ্রামের বাসিন্দা হবিগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী শাহীন বলেন, দীর্ঘদিন ধরেই জালালপুর-নৈনার পাড় সড়কটির এই বেহাল অবস্থা। এটি সংস্কারে কেউ এগিয়ে না আসায় সামাজিক দায়বদ্ধতায় মানুষের জন্য কিছু করার প্রত্যয়ে এ কাজ করছি।

কমলগঞ্জে এসএসসি উত্তীর্ণ চা জনগোষ্ঠী শিক্ষার্থীদের সংবর্ধনা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুরে ‘জুম আইটি ইন্সটিটিউট’ এর আয়োজনে এসএসসি পরীক্ষায় সফলভাবে কৃতকার্য চা জনগোষ্ঠীর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে আদমপুর বাজারস্থ মণিপুরি কালচারাল কমপ্লেক্সে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে জুম আইটি ইন্সটিটিউটের সিইও হামোম প্রবিদ কুমার সিংহের সভাপতিত্বে ও পাত্রখোলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক বিজয় ছত্রী বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভা-ারীগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলী।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামপুর পদ্মা মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহ, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শাব্বির এলাহী, ইসলামপুর ইউনিয়নের সদস্য নুরুল হক প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলই প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইরাস আহমেদ, পাত্রখোলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ পাল, বাংলাদেশ মুসলিম চা ছাত্র যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক রিয়াজ আহমেদ, পাত্রখোলা পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা লিটন গঞ্জু, শিক্ষক সুবীর নন্দী, চম্পক মণি, সাইবার সুরক্ষার প্রতিনিধি ইডেন সিংহ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জুম আইটি ইন্সটিটিউটের ডিরেক্টর নয়ন গঞ্জু।

অনুষ্ঠানে পাত্রখোলা, দলই, কুরমা, চাম্পারায়, বাঘাছড়া ও কামারছড়া চা বাগানের এসএসসি উত্তীর্ণ ৬০ জন চা সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে চা জনগোষ্ঠীর শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দক্ষিণ কমলগঞ্জের প্রান্তিক জনগোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের তথ্য প্রযুক্তির মাধ্যমে দক্ষতা তৈরী করা এবং সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতন বৃদ্ধির লক্ষ্যে এই আইটি প্রতিষ্ঠানটি চলতি বছরের গত ১৫ জুন এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করা হয়।

কমলগঞ্জে দেওড়াছড়া চা বাগানে ১২২ চা শ্রমিক পরিবারের বিদ্যুতায়নের উদ্বোধন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দেওড়াছড়া চা বাগানে ১২২ চা শ্রমিক পরিবারে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার (২৫ আগস্ট) রাত ৮টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সুইচ চেপে বিদ্যুতায়ন কার্যক্রমের শুভ উদ্বোধন করে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, বীর মুকিআতযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জয়নাল আবেদীন, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এম, মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, উপজেলঅ পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, ১নং রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর।

কমলগঞ্জে কৃষকলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়ন কৃষকলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় মুন্সীবাজার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যকরী সংসদের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক নবারুণ দাস রিপন।
মুন্সীবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা ওয়াকিল আহমেদ এর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন মুন্সীবাজার ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক হরিপদ দাশ, সাবেক ইউপি সদস্য মদরিছ আলী, শ্রীমঙ্গল পৌর শ্রমিকলীগের আহবায়ক অর্জুন দাশসহ আরো অনেকে। পরে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জে দেশীয় অস্ত্রসহ চোরাই মালামাল উদ্ধার

আটক-২

মৌলভীবাজারের কমলগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে দেশীয় অস্ত্র ও চোরাই মালামালসহ দুই জনকে আটক করা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন-উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলীয়া গ্রামের ইউনুস মিয়ার ছেলে রাসেল মিয়া ও পৌর এলাকার পশ্চিম বড়গাছ এলাকার জাফর আলীর ছেলে আমিনুল ইসলাম আল-আমিন।

কমলগঞ্জ থানা সুত্রে জানা যায়, চলতি বছরের ৩০ জুন কমলগঞ্জ উপজেলা পরিষদের সামনে স্টেডফাস্ট কুরিয়ার সার্ভিস অফিসে চুরির ঘটনা ঘটে। ওই সময় কুরিয়ার সার্ভিস অফিসের সহকারী ম্যানেজার মওদুদ আহমেদ অজ্ঞাত লোকদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ প্রাপ্তির পর পুলিশ চুরির রহস্য উদঘাটনে কাজ শুরু করে। গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রাম থেকে রাসেল মিয়াকে আটক করে। পরে তার বাড়িতে তল্লাশী চালিয়ে চুরির কাজে ব্যবহৃত তালা ভাঙার রড, তরবারি, ছোড়া ও শাবল জব্দ করা হয়।

পরবর্তীতে পুলিশের জিজ্ঞাসাবাদে রাসেল কুরিয়ার সার্ভিস অফিসে চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং চোরাই মালামাল উপজেলা পরিষদ সংলগ্ন বড়গাছ গ্রামের আল আমিনের কাছে রয়েছে বলে জানায়। রাসেলের দেয়া তথ্য মতে শনিবার ভোরে কমলগঞ্জের সরইবাড়ি এলাকায় আল আমিনের শ্বশুরবাড়ি থেকে তাকে আটক করা হয়। পরে আল আমিনের দেয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি এবং আশেপাশে তল্লাশি করে চোরাই মালামালগুলো উদ্ধার করা হয়।
কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে বলেন, চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে আটককৃত দু’’জন। এ ঘটনায় থানায় একটি মামলা রুজু করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT