1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চা-নেতাদের সাথে পুলিশ, ৫ আটকে জামাতের নিন্দা, নিউইয়র্কে শ্রীমঙ্গলী বনভোজন; মাদ্রাসা ও কারিগরী শিক্ষা - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

চা-নেতাদের সাথে পুলিশ, ৫ আটকে জামাতের নিন্দা, নিউইয়র্কে শ্রীমঙ্গলী বনভোজন; মাদ্রাসা ও কারিগরী শিক্ষা

আমাদের বিশেষ প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০০ পড়া হয়েছে

শ্রীমঙ্গল থানাধীন চা বাগানের শ্রমিক ও নেতৃবৃন্দের সাথে পুলিশ প্রশাসনের মতবিনিময়

শ্রীমঙ্গল থানার পুলিশ প্রশাসন কর্তৃক আয়োজিত শ্রীমঙ্গলের চা বাগানের শ্রমিকদের সাথে মৌলভীবাজার জেলা পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন চা বাগান ও ভ্যালীর চা শ্রমিক ও শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের পুলিশ সুপার মনজুর রহমান, পিপিএম-বার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্তি পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, ০৭ নং রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জী, ০৮ নং কালীঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, ৯ নং সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাগর হাজরা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পংকজ কন্দ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, বালিশিরা ভ্যালী সভাপতি বিজয় হাজরা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কর্ণ তাতী প্রমূখ।

সাধারণ চা শ্রমিকদের পক্ষে বক্তব্য রাখবেন ফুলছড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি জগবন্দু রায়, রাজঘাট চা বাগান পঞ্চায়েত সভাপতি পলাশ তাতী, মাজদিহি চা বাগান পঞ্চায়তের সহ-সভাপতি সনতকিয়া যায়, ভুরভুরিয়া চা বাগানের চা শ্রমিক সনিয়া দাশ ও স্বাধীন চাষা।

 

মৌলভীবাজারে জামায়াতের জেলা আমীর- সেক্রেটারিসহ আটক ৫, জামায়াতের নিন্দা ও প্রতিবাদ

সাঈদীর জীবন ও কর্ম শীর্ষক ভার্চুয়াল আলোচনা ও প্রার্থনাসভা থেকে তাদের আটক করা হয়েছে

-জামায়াত

মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর এলাকা থেকে জেলা জামায়াতের আমীর ও সেক্রেটারিসহ ৫ নেতাদের আটক করেছে মৌলভীবাজার সদর থানা পুলিশ।বৃহস্পতিবার(৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টায় মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর ইউনিয়নের শাহবন্দর এলাকার জাকির হোসেনের বাড়ি থেকে তাদের আটক করা হয়। পুলিশ গণমাধ্যমেকে জানিয়েছে, গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়েছে। আটককৃতরা হলেন-মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার মোঃ শাহেদ আলী, জেলা জামায়াতের সেক্রেটারি মোঃ ইয়ামীর আলী, সদর উপজেলা শাখার আমীর মোঃ ফখরুল ইসলাম, পৌর জামায়াতের সেক্রেটারি মোরশেদ আলম চৌধুরী ও জেলা জামায়াতের সদস্য শেখ শাহাবুদ্দিন।

 


গ্রেফতারের পূর্বে অনুষ্ঠান চলাকালীন সময়ে বক্তব্য রাখছেন জেলা জামায়াতের আমীর
ইঞ্জিণিয়ার এম শাহেদ আলী।

 

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী শুক্রবার জানান, রাতে “গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনার অভিযোগে” জেলা জামায়াতের আমীর-সেক্রেটারিসহ মোট ৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এনিয়ে মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর-সেক্রেটারিসহ ৫ নেতাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াত।

শুক্রবার সাংবাদিকদের দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে জামায়াতের তরফ থেকে বলা হয়, বৃহস্পতিবার রাত ১১টায় মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর এলাকায় বিশ্বনন্দিত আলেমেদ্বীন ও মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জীবন ও কর্ম শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার মোঃ শাহেদ আলী, সেক্রেটারী মোঃ ইয়ামীর আলীসহ অন্যান্য নেতৃবৃন্দদের আটক করা হয়েছে।

তীব্র নিন্দা, প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জামায়াত নেতাদের মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান। প্রতিবাদ বার্তায় তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শিক রাজনৈতিক দল। আইনশৃঙ্খলা বাহিনীকে নিজেরা পূণরায় ক্ষমতায় যাওয়ার ঢাল হিসেবে ব্যবহার করছে সরকার। এতে করে পুলিশের মতো একটি বাহিনী তার অতীত সুনাম হারিয়ে ফেলছে বলে আমরা মনে করি।

প্রতিবাদ বার্তায় তিনি আরো বলেন, তাদেরকে আটকের পর পুলিশ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে ‘জামায়াতে ইসলামীর নেতারা গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা’ করছিলেন।  প্রকাশ্যে ঘোষণা দিয়ে ও পূর্ব থেকে প্রচার করেই ‘শহীদ আল্লামা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখা। অনলাইনে আয়োজিত সেই সভা গোপন ছিল না। তাই ‘গোপন বৈঠক’ থেকে নেতাকর্মীদের আটক করা হয়েছে পুলিশের এমন বক্তব্য মিথ্যা। জেলা জাময়াত নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা এবং অবিলম্বে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি পুলিশি হয়রানি, নেতাকর্মীদের বাসা-বাড়িতে গিয়ে তল্লাশী বন্ধ করার দাবী জানাচ্ছি। অন্যতায় এদেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

 

নিউইয়র্কে শ্রীমঙ্গলী বনভোজন

শ্রীমঙ্গলের আমেরিকা প্রবাসীদের বনভোজন ‘নিউইয়র্কে আরেক শ্রীমঙ্গল’
পারিবারিক আনন্দ উল্লাসে মেতে উঠবে হাজারো মানুষ

 

 

প্রতিবারের ন্যায় এবারও শ্রীমঙ্গলের আমেরিকা প্রবাসীদের বনভোজন হয়ে উঠবে “একটুকরো শ্রীমঙ্গল”। গ্লেন আইলেন্ড পার্কের মিলন মেলায় পারিবারিক আনন্দ উল্লাসে মেতে উঠবে শ্রীমঙ্গলের হাজারো মানুষ। এছাড়াও আমন্ত্রিত হয়ে অনেকেই যোগ দেবেন মনোরম এই আয়োজনে। ইতোমধ্যে সকল আয়োজন সুসম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর উদ্যোগে বনভোজন ২০২৩ অনুষ্ঠিত হচ্ছে ১০সেপ্টেম্বর রবিবার আমেরিকা সময় সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। স্থান গ্লেন আইলেন্ড পার্ক, প্যাভেলিয়ন-৩, ওয়াইমান এভিন্যু, নিউ রছেল, নিউইয়র্ক।

সভাপতি মামুনুর রশিদ শিপু ও সাধারণ সম্পাদক সুফিয়ান আহমদ চৌধুরীর নেতৃত্বে কার্যকরি কমিটির সভায় গঠিত বনভোজন উদযাপন কমিটির সুযোগ্য আহ্বায়কের দ্বায়িত্ব পালন করছেন মিজানুর রহমান। যুগ্ম আহ্বায়কের দ্বায়িত্বে রয়েছেন আলতাফ হোসেন ও খলিলুর রহমান। সমন্বয়কারীর দ্বায়িত্বে রয়েছেন মোস্তাক এলাহী চমন। সদস্য সচিবের দ্বায়িত্ব পালন করছেন ইমদাদুল হক ইপু। সদস্য জুয়েল গাজী, বিজু পুরকায়স্থ, ইমরুল কায়েস ফয়েজ বক্স ও সুলতানা পলি। এছাড়াও এক ঝাঁক দ্বায়িত্বশীল সেচ্ছাসেবীর তত্বাবধানে পুরোটা আয়োজন সুশৃঙ্খল ব্যবস্থাপনায় সমাপ্ত হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন আয়োজকবৃন্দ।

অনুষ্ঠানের সময়সূচী: সকালের নাস্তা: ১১ টায়, সম্মিলিতভাবে মিলনমেলার উদ্বোধন: ১২টায়, ছেলেমেয়েদের খেলাধুলা: ১২টা-২টা, দুপুরের খাবার: ২টায়, সংগীতানুষ্ঠান ও আড্ডা ৩টা-৬টা, পুরষ্কার বিতরনী ও র‍্যাফেল ড্র: ৬টায়।

অনুষ্ঠানের ব্যাপক আয়োজনকে সফল করতে স্পন্সর হয়েছে- এম এন্ড এন হোম কেয়ার, এম-আইসি, বিডি অটো রিপেয়ার এন্ড কলিশন, মাছওয়ালা, পার্কচেস্টার ব্রোনকস রিয়েলটি, বেঙ্গল ট্যাক্স অ্যান্ড মাল্টিপারপাস সার্ভিসেস লিঃ, হাসান মালিক এসকিউ, সোনালী ইনশিওরেন্সও এজেনৃসী, আপন এসোসিয়েটস ও গোল্ডেন প্যালেস ক্যাটারিং সার্ভিস। এছাড়াও ঝলক দত্ত, মুহাম্মদ আবুল বাশের, দিলদার হোসেন, কসমিকো যাবতীয় খেলাধুলার স্পন্সর হয়েছেন।

আকর্ষনীয় লটারীতে রয়েছে দামী ও মনোলোভা সব পুরস্কার। লটারীর ১ম পুরস্কার: আইফোন আপেল ১৫, সৌজন্যে- অ্যাসোসিয়েশন অফ আমেরিকা ইনক। ২য় পুরস্কার: ৬৫” টেলিভিশন”-সৌজন্যে- গোল্ডেন প্যালেস ক্যাটারিং সার্ভিস), ৩য় পুরস্কার: রোবট ভ্যাকুয়াম অ্যান্ড মপ, সৌজন্যে- হারুন আলী, সোনালী ইন্স্যুরেন্স এজেন্সি, ৪র্থ পুরস্কার: ল্যাপটপ, সৌজন্যে- ময়নুল ইসলাম, মেগা হোম রিয়েলটি, ৫ম পুরস্কার: ল্যাপটপ-
সৌজন্যে মঈন চৌধুরী, অ্যাটর্নি এট ‘ল’, ৬ষ্ঠ পুরস্কার : ৪০” এইচডি টিভি-সৌজন্যে-আতিকুল ইসলাম জাকির, ফাস্ট এইড হোম কেয়ার, ৭ম পুরস্কার: রাইস কুকার, সৌজন্যে-কসমিকো, ৮ম পুরস্কার: রাইস কুকার, সৌজন্যে-কসমিকো।

 

 

শ্রীমঙ্গলে জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

 

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫০তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার(১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া সমিতি শ্রীমঙ্গল উপজেলা কমিটির আয়োজনে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যেতি চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব, পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ঝলক চক্রবর্তী, সাবেক সভাপতি বিমান বর্ধন প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ২৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT