1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দক্ষিন মেয়রকে হকার নেতাদের হুঁশিয়ারি - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

দক্ষিন মেয়রকে হকার নেতাদের হুঁশিয়ারি

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৯১৫ পড়া হয়েছে

লন্ডন: মঙ্গলবার, ৩রা মাঘ ১৪২৩।। নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবারও ফুটপাতে অবৈধ দোকান উচ্ছেদ চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মো. নাজমুস শোয়েবের নের্তৃত্বে এ অভিযান চলে। বেলা সাড়ে ১১টা থেকে বিকেলে চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এ উচ্ছেদ অভিযান। এদিকে, হকার উচ্ছেদের বিরুদ্ধে মঙ্গলবারও জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন। তারা পুনর্বাসনের  উদ্যোগ না নিয়েই বাণিজ্যিক এলাকা থেকে হকার উচ্ছেদে অভিযান বন্ধ করার দাবি জানায়।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযানে গুলিস্তানের ফুলবাড়িয়া থেকে শুরু করে গোলাপশাহ মাজার, বঙ্গবন্ধু স্কয়ার, বায়তুল মোকাররম, মতিঝিল ও ইত্তেফাক মোড় পর্যন্ত রাস্তার এবং ফুটপাতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
এদিকে, মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে হকারদের ১৬ সংগঠনের জোট ‘হকার সমন্বয় পরিষদ’ এর এক বিক্ষোভ সমাবেশ করেছে। রবিবার থেকে গুলিস্তান, মতিঝিল, পল্টনসহ আশপাশের এলাকায় উচ্ছেদ অভিযানের প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।
সমাবেশে হকার সমন্বয়ক পরিষদের অন্যতম নেতা আবুল হোসেন বলেন, মেয়র সাঈদ খোকন আপনি ‘তুঘলকি পদক্ষেপ’ নিয়েছেন। এর ফল ভালো হবে না। আপনার পিতাও এই নগরের মেয়র ছিলেন। তিনি কখনও হকারদের উচ্ছেদ করনেনি। আশা করি আপনিও এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসবেন। প্রধানমন্ত্রী হকারদের উচ্ছেদ করতে বলেননি। আপনার হকার উচ্ছেদের এ সিদ্ধান্ত অমানবিক। (ইত্তেফাক থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT