1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন করে আইএস আইএস নয়তো ! - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

নতুন করে আইএস আইএস নয়তো !

মতিয়ার চৌধুরী
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০৪ পড়া হয়েছে

নোট লিখে ঘর ছাড়লেন কিশোর হামজা

উগ্রবাদে জড়িয়ে পরা না অন্য কিছু লন্ডনের বাঙ্গালী কমিউনিটিতে আতংক

লন্ডনঃ

“বাবা আমি দু:খিত, আমাকে যেতে হবে”। এই নোট লিখে বাড়ি থেকে নিখোঁজ হয়েছে ১৫ বছর বয়সী ব্রিটিশ বাঙ্গালী কিশোর মোহাম্মদ হামজা আলী। বাঙ্গালী অধ্যুষিত পূর্ব লন্ডনের বাসিন্দা হামজা গত ১৪ সেপ্টেম্বর বো স্কুল থেকে বাসায় ফিরে তার ফোনের চার্জার ও সামান্য কিছু কাপড় চোপড় নিয়ে বের হয়ে যান এর পর থেকে তাঁকে আর খোঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন তার পরিবার।

সর্বশেষ ঐদিন সকাল ৮:১৫ মিনিটে বো স্কুলের সিসিটিভি ক্যামেরায় তাকে দেখা গিয়েছিল। এর পর থেকে তার ফোন ও বন্ধ রয়েছে। তার স্কুলের ব্লেজারে একটি নোট পাওয়া গেছে তাতে লেখা ছিল যে তিনি সমস্যায় আছেন এবং তাকে যত তাড়াতাড়ি সম্ভব চলে যেতে হবে। পরিবার জানায় তার ফোনও বন্ধ রয়েছে তাকে খুঁজে পাচ্ছেনা, এরপর থেকে কেউ তাকে দেখেনি।

বাড়ি ছাড়ার সময় হামজা একটি লম্বা নীল কোট পরেছেন বলে জানিয়েছে তার পরিবার। ইতমধ্যে বিষয়টি পুলিশকেও অবহিত করা হয়েছে। হামজার এই স্বেচ্ছা অন্তর্ধানে লন্ডনের বাঙ্গালী কমিউনিটিতে এক ধরণের আতংক ও কাজ করছে, উগ্রবাদে জড়িয়ে পরা, না একান্তই ব্যাক্তিগত কারণে ঘর ছাড়লেন হামজা, এসব নিয়ে চলছে আলোচনা সমালোচনা। অনেকে ভাবছেন কোন মেয়ের ভালবাসায় পড়ে নতুন সংসার করতে উদাও হতে পারে! তবে দিন শেষে উদ্বিগ্ন সবাই চাইছেন হামজা ফিরে আসুক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হচ্ছে তার নিখোঁজ বিজ্ঞপ্তি। পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে প্রতিবেশীরা। যদি তাকে কোথাও দেখা যায় তাহলে অনুগ্রহ করে 101/999 এ কল করতে এবং (CAD/ 4898/14 sept 23)। অথবা রেশমা 07803836555 এই নাম্বারে ফোন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT