-হিউমেন রাইট ওয়াচ" />
  1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নির্বিচারে গ্রেপ্তার না করা উচিত -হিউমেন রাইট ওয়াচ - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

নির্বিচারে গ্রেপ্তার না করা উচিত
-হিউমেন রাইট ওয়াচ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৭ জুন, ২০১৬
  • ২৩০ পড়া হয়েছে
thumbnail_IMG_6228HumanRightWatch2মুক্তকথা: ১৭ই জুন: সরকারের উচিত বাংলাদেশে প্রগতিশীল লেখক, মানবিক অধিকার কর্মী এবং ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার তদন্ত করা। একইসংগে এসব অপরাধীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা। বিনা অপরাধে ও সঠিক প্রমাণ ছাড়া গণগ্রেফতার এখনই বন্ধ করা উচিত বলে মনে করে আন্তর্জাতিক সংস্থা ‍”হিউম্যান রাইটস ওয়াচ‍”।
আজ শুক্রবার এক বিবৃতিতে হিউম্যান রাইটস ওয়াচ এ অভিমত ব্যক্ত করেছে।
হিউম্যান রাইটস ওয়াচ আরও উল্লেখ করেছে যে প্রগতিশীল লেখক, মানবিক অধিকার কর্মী এবং ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার দায়ে গত এক সপ্তাহে প্রায় ১১ হাজার লোককে গ্রেফতার করা হয়েছে। তাদের হয় আইনের আওতায় এনে সঠিক প্রমাণ সাপেক্ষে বিচারের সম্মুখীন করা না হয় তাদের দ্রুত মুক্তি দেয়া সরকারের উচিত।
এশিয়া ডিরেক্টর ব্রাড এডামস বলেছেন, ব্লগার, সমকামী অধিকার কর্মী ও প্রগতিশীল মানুষদের হত্যার ব্যাপারটি বন্ধ করা এবং অপরাধীদের ধরে আন্তর্জাতিক আইন মেনে বিচারের সামনে আনা।
হিউম্যান রাইটস ওয়াচ আরো উল্লেখ করে, ২০১৩ সাল থেকে ব্লগার, ধর্মনিরপেক্ষ এবং ধর্মীয় সংখ্যালঘুদের হত্যাকাণ্ডের প্রক্রিয়া শুরু হয়েছে এবং গত এক মাসে এ বিষয়টি আরো ব্যাপক হয়েছে। এখন পর্যন্ত ৫০ জনকে হত্যা করা হয়েছে। দেখা গেছে, প্রায়ই জনসম্মুখে চাপাতি নিয়ে হামলার মাধ্যমে এই হত্যাকাণ্ডগুলো ঘটানো হয়েছে। আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গি সংগঠন আইএস এবং আনসার আল ইসলাম এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বটে কিন্তু বাংলাদেশ সরকার এই দুটি জঙ্গি সংগঠনের উপস্থিতি অস্বীকার করেছে।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT