1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রসঙ্গ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ‌ও অভিবাসন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

প্রসঙ্গ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ‌ও অভিবাসন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০১৬
  • ৩৩৫ পড়া হয়েছে

Unknown-3মুক্তকথা: মঙ্গলবার, ২৩শে আগষ্ট ২০১৬।। “অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে স্থায়ী হওয়ার নতুন সুযোগ” উল্লেখ করে একটি “বিজনেস গাইড” এর বিজ্ঞপ্তি আমার অতি পরিচিত একজন আমার ফেইচ বুকে পাঠিয়েছেন। গত ৭ই জুন ঢাকার একটি অনলাইন বিষয়টিকে নিয়ে সংবাদ প্রচার করেছে বলে তার পাঠানো “মেসেজ” দেখে বুঝতে পারলাম।
এ ধরনের সংবাদে আমি সাধারণতঃ একটু ভীত হয়ে পড়ি। কারণ অতীতে এ নমুনার সংবাদে Unknown-2উৎসাহিত হয়ে বহু মানুষ বিশেষকরে নিরীহ সাধারণ মানুষ দালালের খপ্পরে পড়ে নিঃস্ব হয়েছে নিজে প্রত্যক্ষ করেছি। অনলাইনে প্রচারিত ওই সংবাদে আবার কয়েকজনের নাম ঠিকানা দেয়া হয়েছে যারা এসব আদম পাঠানো বিষয়ে কাজ করেন বলে। আমার ভয় ওখানেই। অতীতে আমি দেখেছি অনেক ধরনের সনদধারীলোক ওইসব ব্যবসার মধ্যদিয়ে সাধারণ মানুষকে ঠকিয়ে নিজের আখের গোছিয়েছে। বহু মানুষের বাড়ীঘর বিক্রি করিয়ে পথে বসিয়েছে। ওখানেই আমার ভয়ের কারণ।
Sydney-Australiaঅনলাইনে প্রকাশিত ওই সংবাদে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে “অভিবাসন প্রত্যাশীদের স্বর্গ হয়ে উঠেছে” বলে আখ্যায়িত করা হয়েছে। লিখেছেন দুনিয়ার- “৫০ হাজার বছর ধরে চলে আসা অভিবাসনের ইতিহাস নতুন মোড় নিয়েছে…।” এসব বিষয়ে অভিজ্ঞ কয়েকজন আইনজীবীর নামও দেয়া হয়েছে যোগাযোগের জন্য। নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ায় জীবনমান খুবই ভাল একথা ঠিক কিন্তু সেখানে অভিবাসন যে ওতো সহজ নয় তা মনে হয় বলার অপেক্ষা রাখে না। অন্ততঃ সাধারণ আম মানুষের জন্য। অতীতেও এ ধরনের বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষকে ঠকানো হয়েছে। আমার ভয়ের কারণ ওখানেই।
ধন্যবাদ সেই ভাইকে যে আমার কাছে সংবাদটি পাঠিয়েছে। তিনি হয়তো খুবই সরল মনে মানুষের ভাল চিন্তা করে খবরটি অনলাইন থেকে সংগ্রহ করে পাঠিয়েছেন। তিনি হয়তো আরো বহু বন্ধু-বান্ধবের কাছে পাঠিয়েছেন। যারাই উৎসাহি হয়ে এদিকে যাবেন অবশ্যই খুবই সাবধানি পা রাখবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT