1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত - মুক্তকথা
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৩৫২ পড়া হয়েছে

সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ছয়টি পৃথক কেন্দ্রে এক যোগে বাংলাদেশ মণিপুরি ছাত্র সমিতি(বামছাস) মেধাবৃত্তি পরীক্ষা ২০২৩ (প্রাইমারি ও জুনিয়র স্কলারশীপ পরীক্ষা) অনুষ্ঠিত হয়েছে। এতে ৫টি বিষয়ে মোট ১৫০এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত পরীক্ষায় প্রাথমিক পর্যায়ের পঞ্চম শ্রেণী ও মাধ্যমিক পর্যায়ে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়। পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সভাপতি এল জয়ন্তী সিংহ, বামছাস কমলগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা নবকুমার সিংহ, শ্যামবাবু সিংহ, হকটিয়ারখোলা মণিপুরী ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠাতা(অবঃ) প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দা রাণী সিনহা, হৈরোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কনথৌজম শিল্পী প্রমুখ।

পরীক্ষা কেন্দ্রগুলো হলো সিলেটের মির্জাজাঙ্গল বালিকা উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জের চুনারুঘাট আঁবাদগাঁও, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর, শ্রীমঙ্গল উপজেলার রামনগর, জুড়ি উপজেলার ছোট ধামাই, কুলাউড়া উপজেলার কর্মধার ভান্ডারীগাঁও কেন্দ্রে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত, সধারণ বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় রয়েছে। আগামি ৪৫ দিনের মধ্যে মেধাবৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা রয়েছে।

 

 

জানা যায়, ঐতিহ্যবাহী মণিপুরী ছাত্র সংগঠন ‘বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি(বামছাস) ১৯৮৪ সালে প্রতিষ্ঠার পর ১৯৯১ সালে প্রাথমিকের পঞ্চম শ্রেণী ও ১৯৯৫ সাল থেকে মাধ্যমিকের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে মেধাবৃত্তি পরীক্ষা ‘প্রাইমারী ও জুনিয়র স্কলারশীপ পরীক্ষা’ প্রশংসার সঙ্গে পরিচালনা করে আসছে।

সিলেট বিভাগের ছয়টি কেন্দ্রে একযোগে সফল ভাবে মেধাবৃত্তি পরীক্ষা পরিচালনায় করায় বামছাস কেন্দ্রীয় কমিটির সভাপতি বিকি সিংহ, সংগঠনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক অসেম সত্যজিৎ, উপদেষ্টা এল নন্দলাল এবং বিশিষ্ট নাট্যজন ও উপদেষ্টা এম. উত্তম সিংহ রতন, বামছাস কমলগঞ্জ শাখা কমিটির সভাপতি ঙাঙবম শিল্পী, সাধারণ সম্পাদক তাখেলম্বম শিমুল সিংহ, সাংগঠনিক সম্পাদক লাইময়ুম জয়া শর্মা, বিশ্বজিত সিংহ, মনিকা দেবী, অনন্যা শর্মা, অনুপম সিংহ সহ অন্যান্য শাখা কমিটির নেতৃবৃন্দ, যারা স্কলারশিপ পরীক্ষায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা প্রদান করেছেন তাঁদের প্রত্যেককে বামছাস কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT