1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও ভুক্তা অধিকার সংরক্ষনে জরিমানা - মুক্তকথা
রবিবার, ০৪ জুন ২০২৩, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটি থেকে নাহিয়ানের বিবিএ ডিগ্রী অর্জন গরীব এবং প্রতিবন্ধীদের রিক্সা ও হুইল চেয়ার দান এবং বিশ্ব দুগ্ধ দিবস পালন বৈদ্যুতিক ফাঁদে চা শ্রমিকের মৃত্যু, ৪ ছাগল চোর ধৃত গবীন্দশ্রী গ্রামের সৈয়দ জয়নাল মারা গেলেন কানাডায় ভুল ভূ-বাসনের(সেটেলমেন্ট) কারণে মৌরসী সম্পত্তি হারানোর ভয়ে উদ্বিগ্ন জমির মালিকরা বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত সমুদ্রপৃষ্ঠের উচ্চতাবৃদ্ধি ও ভবনের চাপে দেবে যাচ্ছে নিউইয়র্ক শহর দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ ও নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা একাত্ত্বরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির কাজ এগুচ্ছে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও ভুক্তা অধিকার সংরক্ষনে জরিমানা

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৪৩ পড়া হয়েছে

বিশ্বজিৎ নন্দি

নিত্যপণ্যের দাম কমানো, সিন্ডিকেট দৌরাত্ম বন্ধ করা, শ্রমজীবীদের রেশনের দাবিতে এবং দুঃশাসন হটানোর আহ্বানে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারে গত ১৫ মে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিকেল ৫টায় শহরের চৌমুহনায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা কমিটির সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) জহরলাল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য হৃদয় অধিকারী, কমিউনিস্ট পার্টি জেলা সদস্য আবু রেজা সিদ্দিকী ইমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সাংগঠনিক সম্পাদক সজীব চন্দ প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, সয়াবিন তেল, চিনি, আলু, পেয়াজ, রসুন, আদাসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ। নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে এবং তার সাথে পাল্লা দিয়ে দাম বাড়ছে জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের। শিক্ষা-চিকিৎসা ব্যয় মিটাতে মানুষ নিঃস্ব হচ্ছে। শ্রমজীবী-কর্মজীবী মানুষ জীবন নির্বাহ করতে গিয়ে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে। ঘরে ঘরে অভাব-অনটন-দারিদ্র ও বেকারত্ব বিরাজ করছে। আওয়ামী সরকারের দুঃশাসনে জনজীবন অতিষ্ঠ। ভোট ডাকাতি করে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে জনগণের জীবন নিয়ে তামাশা করছে সরকার।

সমাবেশ থেকে সয়াবিন তেল, চিনি, আলু, পেয়াজ, রসুন, আদাসহ নিত্যপণ্যের দাম কমানো, বিদ্যুৎ-গ্যাস-জ্বালানির বর্ধিত মূল্য প্রত্যাহার করা, গ্রাম-শহরের শ্রমজীবী মানুষের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দ করার দাবি জানানো হয়। পাশাপাশি ফ্যাসিবাদী দুঃশাসন হটিয়ে জনগণের ক্ষমতা প্রতিষ্ঠার আন্দোলনে দেশবাসীকে আহ্বান জানান।

কমলগঞ্জে ভোক্তা-অধিকার কর্তৃক তদারকি অভিযান ও জরিমানা

 

নিরাপদ খাদ্য এবং ন্যায্য দামে খাদ্য পণ্য প্রাপ্তি নিশ্চিতকরণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলামের নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশ ফোর্সের সহযোগীতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গত সোমবার দুপুরে কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজারের বিভিন্ন জায়গায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যে মিশ্রণ করা, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করা, মেয়াদ উর্ত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভানুগাছ বাজারে অবস্থতি তৃষা আইসক্রীমকে ১৫ হাজার টাকা, পাল এন্ড সন্সকে ১ হাজার টাকা, পানাহার হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT