1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিএমএসএফ-এর পরিষদ গঠন। হাকালুকি যুব সাহিত্য পরিষদ ও মতিন কল্যাণট্রষ্ট - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

বিএমএসএফ-এর পরিষদ গঠন। হাকালুকি যুব সাহিত্য পরিষদ ও মতিন কল্যাণট্রষ্ট

বার্তা পরিবেশক ও প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০১ পড়া হয়েছে

মৌলভীবাজারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর পরিষদ গঠন

সভাপতি বাবলা-সম্পাদক সুলতান

বার্তা পরিবেশক

মৌলভীবাজারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর সভাপতি আবুজার রহমান বাবলা ও সাধারণ সম্পাদক এম এ কাইয়ুম সুলতান। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) মৌলভীবাজার জেলা শাখার  সম্মেলনে তারা নির্বাচিত হন।

জেগে উঠো বাংলার বিবেক’ এ স্লোগান নিয়ে সাংবাদিকদের দাবী ও অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে (বিএমএসএফ) মৌলভীবাজার জেলা শাখার এ সম্মেলন অনুষ্ঠিত হয় ২৪ ফেব্রুয়ারী শনিবার।

সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা শাখার আহবায়ক, আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক চেকপোস্ট পত্রিকার প্রধান সম্পাদক আব্দুল হাকিম রাজ।

সদস্য সচিব এম এ কাইয়ুম সুলতান’র সঞ্চালনায় জাতীয় মহিলা সংস্থা মৌলভীবাজার এর শহীদ আইভি রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে  প্রধান অতিথির ভার্চ্যুয়ালি বক্তব্য রাখেন সংগঠনের ট্রাস্টি ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর, ভার্চ্যুয়ালি বিশেষ অতিথির  বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী যুগ্ম সম্পাদক বেলাল তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দৈনিক খবরপত্র’র ষ্টাফ রিপোর্টার, দৈনিক চিত্র’র জেলা প্রতিনিধি, সাপ্তাহিক সুরমার ঢেউ’র ভারপ্রাপ্ত সম্পাদক ও হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’র সাধারণ সম্পাদক   সিনিয়র সাংবাদিক শ. ই. সরকার জবলু, সিনিয়র সাংবাদিক ও মৌলভীবাজার  অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা জিতু তালুকদার এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপ-প্রচার সম্পাদক ও সমন্বয়ক শাহনেওয়াজ চৌধুরী সুমন।

অন্যান্যের মধ্যে মোঃ তাজুদুর রহমান, পিন্টু দেবনাথ, শুধাংশু শেখর হালদার, আবুজার রহমান বাবলা, মোক্তাদির হোসেন, মোনায়েম খান, আমিরুল ইসলাম শাহেদ, মোঃ রিপন মিয়া, আলতাফুর রহমান, রাজন আবেদিন রাজু, নির্মল এস পলাশ, সুলতান আহমেদ, রুহুল আলম রনি প্রমুখ বক্তব্য রাখেন। এরপর শ. ই. সরকার জবলুর সভাপতিত্বে ও শাহনেওয়াজ চৌধুরী সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে কমিটি নির্বাচন পরিচালনা করেন জিতু তালুকদার। নির্বাচনে এম এ কাইয়ুম সুলতান বিনা প্রতিদন্ধিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সভাপতি পদে ৩ জন প্রার্থী হওয়ায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এতে আবুজার রহমান বাবলা সভাপতি নির্বাচিত হন।

উল্লেখ্য সম্মেলনের শুরুতে হাফিজ ক্বারী জুবায়ের আহমেদ কোরআন পাঠ করে শুনান।

কুলাউড়ায় শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান

বিশেষ প্রতিনিধি

 

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় হাকালুকি যুব সাহিত্য পরিষদের উদ্যোগে শুক্রবার সকালে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে হাকালুকি পঞ্চম মেধাবৃত্তি পরীক্ষায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি সাংবাদিক হোসাইন আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুমেল আহমদ এর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির, কুলাউাড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: জাকির হোসেন, সংগঠনের সাবেক সভাপতি ও উপদেষ্ঠা এম এস আলী, ভুকশিমইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফখর উদ্দিন ও সংগঠনের সাবেক সহ-সভাপতি ও উপদেষ্ঠা নজরুল ইসলাম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন ৫ম মেধাবৃত্তি পরীক্ষার আহŸায়ক ও সাংগঠনিক সম্পাদক রুহেল আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহ-সাধারণ সম্পাদক এফরুল ইসলাম রুহিন ও অর্থ সম্পাদক সাইফুল ইসলাম। অনুষ্ঠানে সংগঠনের সদস্যবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য মেধাবৃত্তির বিকল্প নেই। মেধাবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে। আগামী প্রজন্মকে যোগ্য, মেধাবী ও সত্য নাগরিক হিসেবে গড়ে তোলতে হলে তাদের উৎসাহ দিতে হবে। ভালো সহপাঠির সাথে মেশার সুযোগ করে দেয়া জরুরি। হাকালুকি যুব সাহিত্য পরিষদ দীর্ঘদিন যাবত এ কাজ করে যাচ্ছে। সংগঠনটি মানবিক কাজও করছে। আগামী দিনে এ কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদপত্র তোলে দেন।

 

কমলগঞ্জের পতনঊষারে বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় মতবিনিময়

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নে একটি বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে গত বৃহস্পতিবার(২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ট্রাস্টের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

আব্দুল মতিন চৌধুরী কল্যাণ ট্রাস্টের উপদেষ্ঠা ও পতনঊষার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কবি জয়নাল আবেদীনের সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউপি চেয়ারম্যান অলি আহমদ খান, সাবেক ইউপি চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ বাবু, ট্রাস্টের উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী আতিকুর রশীদ চৌধুরী শিপার, সমাজকর্মী ও সাংবাদিক নেতা আব্দুল হান্নান চিনু, সহকারী অধ্যাপক আব্দুল মোমিত চৌধুরী, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাউর রহমান, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, শহীদনগর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল বশর জিল্লুল, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, এড. বয়তুল হক চৌধুরী, শিক্ষক ফয়জুর রহমান চৌধুরী, আমিনুল ইসলাম, ইউপি সদস্য তোয়াবুর রহমান, রিপন ইসলাম ময়নুল, সমাজসেবক হাজী সুলেমান মিয়া, আতিকুর রশীদ চৌধুরী কামরান, মো. আনোয়ার খান, রুহিন উদ্দিন চৌধুরী, শাহাজান আলী রাজু, তানভীর চৌধুরী, ফয়সল আহমদ ফাহিম প্রমুখ।

সভায় এলাকার শিক্ষার্থীদের পাঠদানের জন্য পতনঊষার ইউনিয়নে একটি বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় সাইনবোর্ড স্থাপন করে কার্যক্রম শুরু করার পক্ষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT