1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৈরী আবহাওয়া, আজ কমলগঞ্জে উপজেলা নির্বাচন - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

বৈরী আবহাওয়া, আজ কমলগঞ্জে উপজেলা নির্বাচন

কমলগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৬৬ পড়া হয়েছে

কমলগঞ্জে বৈরী আবহাওয়ার মধ্যে

২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৈরী আবহাওয়া বিরাজ করছে। গভীর রাত থেকে একাধারে বৃষ্টি ঝড়ছে। বৃষ্টির কারনে বিভিন্ন এলাকায় ভোট গ্রহন কেন্দ্র সমুহ ও কেন্দ্রে প্রবেশের রাস্তায় পানি প্রবেশ করে জলমগ্ন হয়ে পড়েছে। ফলে ভোটের দিন ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি নিশ্চিত করা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই বৈরী অবস্থার মধ্যে ও তফসিল অনুযায়ী ৩য় ধাপে কমলগঞ্জ উপজেলা পরিষদের ভোট গ্রহন আজ (২৯ মে) বুধবার অনুষ্টিত হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার পরিষদের নির্বাচন অনুষ্টানের জন্য ৭৩টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। বৈরী আবহাওয়ার মধ্যেও কেন্দ্র সমুহে নির্বাচনের জন্য আনুসাঙ্গিক সরঞ্জামাদী পাঠানো হচ্ছে। সুত্রটি আরো জানান, আমরা ভোট গ্রহণ কেন্দ্র সমুহে অবস্থা পর্যবেক্ষন করছি। কমলগঞ্জ উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১১ হাজার ৮৪৮ জন ভোটার রয়েছেন। বৈরী আবহাওয়ার কারনে ভোট কেন্দ্র সমুহে ভোটার উপস্থিতি নিশ্চিত করা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আরো জানা যায়, উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে প্রবেশ পথে পানি জমে আছে। তার মধ্যে কমলগঞ্জ পৌর এলাকার কমলগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় একটি কেন্দ্র। কেন্দ্রটি ইতিমধ্যে ধলাই পানি প্রবেশ করে জলমগ্ন হয়ে পড়েছে।

এ উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য. বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান (আনারস), উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: ইমতিয়াজ আহমেদ বুলবুল (মোটরসাইকেল) ও চা শ্রমিক নেত্রী গীতা রানী কানু (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মধ্যে মোহাম্মদ আলমগীর চৌধুরী (চশমা), মোঃ আব্দুল ওহাব (বৈদ্যুতিক বাল্ব), মোঃ সিদ্দেক আলী (তালা), নিরঞ্জন দেব (মাইক) ও সুনীল কুমার মৃধা (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম (পদ্মফুল) ও মুন্না দেব রায় (ফুটবল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, আমরা ইতিমধ্যে নির্বাচনের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। এছাড়া বৈরী আবহাওয়ার দিকটি আমাদের নজরদারীর মধ্যে আছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT