1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভবিষ্যৎ বক্তা হোরাসিওর কথা- ১৩ মে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে! - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

ভবিষ্যৎ বক্তা হোরাসিওর কথা- ১৩ মে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে!

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭
  • ৩৩৬ পড়া হয়েছে

লন্ডন: সত্যি কি এ বার তৃতীয় বিশ্বযুদ্ধ লাগবে? বেশ কিছু সংবাদপত্রের ছোট-বড় শিরোনামের খবর। ১৩ই মে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এমন ভয় জাগানিয়া খবর ছেপেছে কতিপয় পত্রিকা। সকল পত্রিকারই সূত্র হলো হোরাসিও ভিলেগাস নামের এক ভবিষ্যত বক্তা। এই হোরাসিও একজন স্বঘোষিত ‘আল্লাহর ফেরেশতা’। তিনিই দাবী করেছেন আগামী ১৩ই মে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে।
প্রেসিডেন্ট নির্বাচনের বেশ কয়েক দিন আগেই, ট্রাম্প যে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হতে যাচ্ছেন, এমন সংবাদ নাকি ওই হোরাসিও আগাম জানিয়েছিলেন বলে একটি ইংলিশ সংবাদপত্রে লিখেছে।
অন্য আরেকটি পত্রিকা লিখেছে, উত্তর কোরিয়া, সিরিয়া এবং আমেরিকাকে কেন্দ্র করে যে উত্তেজনার আবহ তৈরি হয়েছে তার ফলে এই আশঙ্কাটি মানুষের মনে ঘুরপাক খাচ্ছে।  আর এই জল্পনাকে আরও উস্কে দিয়েছে হোরাসিও ভিলেগাস নামের ওই ভবিষ্যৎ বক্তা।
ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার মতোই এ বার তিনি দাবি করেছেন, খুব শীঘ্রই তৃতীয় বিশ্বযুদ্ধ হবে এবং সেটা হবে নাকি ট্রাম্পের জন্যই। এই মুহূর্তে সিরিয়া নিয়ে আমেরিকা ও রাশিয়ার মধ্যে বেশ উত্তেজনাকর গুলি চালাচালি চলছে। অন্য দিকে, উত্তর কোরিয়াও আমেরিকাকে হুঁশিয়ারি দিয়েছে যে কোনও সময় যুদ্ধের জন্য প্রস্তুত তারা। এমন একটা টানাপড়েনের আবহের মধ্যে হোরাসিওর বার্তা শোরগোল ফেলে দিয়েছে। তাঁর দাবি, সিরিয়াকে কেন্দ্র করেই শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ। এবং সেটা নাকি শুরু হবে একটা ‘মিথ্যা তথ্য’কে কেন্দ্র করেই!
হোরাসিওর মতে, সিরিয়ায় রাসায়নিক হামলা নিয়ে ক্ষমতাশালী দেশগুলি লড়াইয়ে মাতবে। সেই লড়াইয়ে জড়িয়ে পড়বে রাশিয়া, চিন এবং উত্তর কোরিয়া। এই যুদ্ধে ভয়ঙ্কর ক্ষতি ও প্রচুর মানুষের মৃত্যু হবে বলেও জানিয়েছেন হোরাসিও।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT