1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভারত মুক্ত আকাশ সুবিধা চায় - মুক্তকথা
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৬:৩২ পূর্বাহ্ন

ভারত মুক্ত আকাশ সুবিধা চায়

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ৪৭০ পড়া হয়েছে

ভারতকে মুক্ত আকাশ সুবিধা দিলে সার্বভৌমত্ব থাকবে না : রিজভী ?

লন্ডন: রোববার, ২৫শে অগ্রহায়ণ ১৪২৩।। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  বলেছেন, বাংলাদেশের আকাশসীমা ও বিমানবন্দর ব্যবহার করতে ‘খোলা আকাশ’ (ওপেন স্কাই) সুবিধা চায় ভারত। গত ৯ই ডিসেম্বর শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি মনে করেন যে,  ভারত বাংলাদেশের বিভিন্ন বন্দর, সড়ক ও মুক্ত আকাশ সুবিধা নিলে আক্ষরিক অর্থেই দেশের নিরাপত্তা, স্বাধীনতা-সার্বভৌমত্ব বলে কিছু থাকে না।

ওই সংবাদ সন্মেলনে রিজভি আরও বলেন যে,  এতে বিমান ব্যবসা একচেটিয়া ভারতের কাছে চলে যাবে। পাশাপাশি বাংলাদেশের বাইরে নিজস্ব ফ্রিকোয়েন্সিতে ভারত বাংলাদেশের বিমানবন্দর ও আকাশ ব্যবহারের ফলে রাষ্ট্রের নিরাপত্তা হুমকিতে পড়বে। এটিকে দেশবিরোধী আখ্যায়িত করে, এ ধরনের পদক্ষেপ নেওয়া থেকে সরে আসার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কাজী আসাদ, আন্তর্জাতিক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য জেড মোর্তুজা চৌধুরী তুলা, যুবদলের আ ক ম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন। (ইত্তেফাক থেকে সংগৃহীত)

এদিকে, প্রসঙ্গতঃ উল্লেখ্য যে,  ভারতের “Infracircle” নামের এই অনলাইনটি গত ৩রা অক্টোবর “খোলা আকাশ” নিয়ে একটি খবর ছেপেছিল। ওই খবরে বলা হয়, “প্রতিরক্ষা মন্ত্রনালয় খোলা আকাশের উপর যে বিধিনিষেধ আনতে যাচ্ছে তাতে দেশের বাণিজ্যিক বিমান চলাচলের খরচ কমিয়ে আনবে, দূরত্ব কমাবে এবং এতে করে টিকেট মূল্যও কমে আসবে…।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT