1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভাস্কর্য অপসারণের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

ভাস্কর্য অপসারণের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৯ মে, ২০১৭
  • ৪০২ পড়া হয়েছে

সুপ্রিম কোর্ট চত্ত্বর থেকে লেডি জাস্টিসিয়ার ভাস্কর্য অপসারণ এবং নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকা। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা সাম্প্রদায়িক শক্তির উত্থান বন্ধে সরকারকে অসাম্প্রদায়িক চেতনা অক্ষুণ্ণ রাখার আহ্বান জানান।
সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার ব্যানারে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হলেও প্রবাসের প্রগতিশীল বিভিন্ন শ্রেণিপেশার মানুষেরা এতে অংশ নেন। শিল্পী টিপু আলম সমাবেশস্থলে বিশাল ক্যানভাসে ছবি এঁকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ জানান। এছাড়া গান ও কবিতা আবৃত্তির মাধ্যমেও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে প্রতিবাদ জানান নিউইয়র্কের শিল্পী সমাজ।
সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার সভাপতি মিথুন আহমেদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র সফররত ঢাকার জনপ্রিয় ব্যান্ড তারকা মাকসুদ ও লুৎফুন নাহার লতা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সফররত জার্মান প্রবাসী লেখক ও সাংবাদিক নাজমুন নেসা পিয়ারী, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, লাবলু আনসার ও সুব্রত বিশ্বাস, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শীতাংশু গুহ, সাংবাদিক নিনি ওয়াহেদ, ফাহিম রেজা নূর, আবীর আলমগীর, মুজাহিদ আনসারী, মিনহাজ শাম্মু, শুভ রায়, সাবিনা হাই উর্বি, আবৃত্তিকার গোপন সাহা, প্রতীমা সরকার, মনিকা রায় প্রমুখ।
বক্তারা ভাস্কর্য অপসারণের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকারের এই সিদ্ধান্তে বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তিকে উস্কে দেওয়া হয়েছে। এর ফলে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা ক্ষতিগ্রস্ত হবে এবং সরকারের প্রতি সাধারণ মানুষের আস্থাহীনতা বাড়বে।
বক্তারা নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে গ্রেফতার ও হয়রানির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানান। খবর ইত্তেফাকের।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT