1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে বাজপড়ে নিহত ২, আহত ৩জন || পাশের হারে মেয়েসংখ্যা বেশী - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১০ অপরাহ্ন

মৌলভীবাজারে বাজপড়ে নিহত ২, আহত ৩জন || পাশের হারে মেয়েসংখ্যা বেশী

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৭ মে, ২০১৮
  • ৪২৭ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। পর্যটন জেলার মৌলভীবাজারে পৃথক দু’টি স্থানে বজ্রপাতে স্কুলছাত্র ও জেলে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৩ জন। স্থানীয়  হাসপাতাল কর্তৃপক্ষ জানান, সোমবার সকালে কালো মেঘ ও ঝড়ো হাওয়া উপেক্ষা করে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের খলিলপুর এলাকায় নিজ বাড়ীর পাশে গরু চড়াতে যায় স্কুলছাত্র আব্দুস সামাদ (১৫)। এসময় কালো মেঘে আচছাদিত আকাশে মেঘের গর্জন শুনা যাচিছল। এক পর্যায়ে মাঠে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় সামাদ। নিহত সামাদ খলিলপুর গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে। সে সাধুহাটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র বলে জানা গেছে।
এদিকে দুপুরে শ্রীমঙ্গলের কালাপুর ইউনিয়নের বরুণা গ্রামের ইসলাম মিয়ার ছেলে মফিজ মিয়া (৩০) হাইল হাওরে মাছ ধরতে যান। দুপুরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলে মারা যান তিনি। এসময় তার সাথে থাকা রশীদ মিয়া, মো: রফিক মিয়া ও নজির মিয়া আহত হন। আহতরা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ পার্থ সারথি দত্ত কানোনগো বিষয়টি নিশ্চিত করে জানান, ওই দুজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয় পর পর সকাল নটা ও দুপুর একটায়।

মৌলভীবাজারে পাশের হার ৬৬.৯৯, জিপিএ ৬৭২

চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারে পাসের হার ৬৬.৯৯ শতাংশ। এর মধ্যে ছেলে ৪২.২৭ শতাংশ ও মেয়ে ৫৭.৭২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৬শত ৭২ জন। জিপিএ-৫ শিক্ষার্থীদের মধ্যে ছেলে ৩৫৩ জন ও মেয়ে ৩১৯ জন। সিলেট শিক্ষা বোর্ডের জেলা ভিত্তিক তালিকা থেকে জানা যায়, চলতি বছর মৌলভীবাজার থেকে এসএসসি ও সমমানের পরিক্ষায় ২৪ হাজার ৪শত ৮২ শিক্ষার্থী অংশগ্রহণ করে। ছেলে ১০ হাজার ৩শত ৩৫ জন ও মেয়ে ১৪ হাজার ৩শত ৪৭ জন। এর মধ্যে পাশ করেছে ১৬ হাজার ৪শত ১ জন। পাশকরাদের মাঝে ছেলে ৬ হাজার ৯ শত ৩৩ জন ও মেয়ে ৯ হাজার ৪ শত ৬৮ জন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT