1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুব সংগঠন, জলাবদ্ধতার স্থায়ী নিরসন ও এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

যুব সংগঠন, জলাবদ্ধতার স্থায়ী নিরসন ও এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা

বিশ্বজিৎ নন্দী ও হোসেইন আহমদ
  • প্রকাশকাল : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৩৬ পড়া হয়েছে

যুব সংগঠকদের সাথে মতবিনিময়

হোসাইন আহমদ

যুব সংগঠক ও যুব নেতাদের সাথে যুব উন্নয়ন মৌলভীবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে রোববার দুপুরে জেলা কার্যালয়ের হল রুমে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মৌলভীবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফরহাত নূর এর সভাপতিত্বে ও সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা অমলেন্দু কুমার দাশ এর পরিচালনায় এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক(বাস্তবায়ন, মনিটরিং ও যুব সংগঠক) প্রিয়সিন্ধু তালকুদার, জেলা যুব উন্নয়ন অফিসের সহকারী পরিচালক মো: ইকবাল নাছির, মৌলভীবাজার সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মো: বোরহান উদ্দিন ও জেলা যুব কাউন্সিল সদস্য এবং ইউপি চেয়ারম্যান আখতার উদ্দিন প্রমুখ।

এছাড়াও জেলার যুব সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, যুব নেতা এবং জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশের যুবরা অতিতে যেরকম দেশ-বিদেশে বিভিন্ন সভা-সেমিনারে অংশগ্রহন করে দেশের সুনাম অর্জন করেছে সেই ধারাকে অব্যাহত রাখার জন্য তিনি সকল সংগঠকদের কাজ করে যাওয়ার অনুরোধ করেন। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের দেশের সম্পদে পরিণত করতে হবে। প্রধান অতিথি আহব্বান করেন সংগঠকরা নিজেদের উদ্যোগে গ্রামে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের ব্যবস্থা করবে। মৌলভীবাজার অপার সম্ভাবনাময় জায়গা। পরিকল্পিতভাবে এ জেলার যুবকদের বেকারত্বের অভিশাপ থেকে বাঁচাতে হবে। বিশেষ করে কর্মসংস্থানের মাধ্যমে তাদেরকে মাদক থেকে দূরে রাখতে হবে।

উপরের ছবিতে মৌলভীবাজারে যুব সংগঠকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক প্রিয়সিন্ধু তালকুদার।


 

 

শেরপুর এলাকার কুশিয়ারা নদীর
উপচে পড়া পানি প্রতিরোধ ও জেলার জলাবদ্ধতার স্থায়ী নিরসন দাবি

বিশ্বনাথ নন্দী

প্রতি বছরই কুশিয়ারা নদীর পানি পশ্চিমপাড় অতিক্রম করে হামরকোনা, ব্রাহ্মণগাঁও-সহ আশপাশের গ্রামের ভিতরে প্রবেশ করে মানুষের ঘরবাড়ি, গৃহপালিত পশু, সহায়সম্পদের মারাত্মক ক্ষতিসাধন করে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ফলে জনজীবনে চলছে দুর্ভোগ। ঐ এলাকায় কুশিয়ারা নদীর পানি দ্রুত অপসারণের ব্যবস্থা না থাকায় ভয়াবহ দুর্ভোগ সৃষ্টি হয়।

কুলাউড়া উপজেলায়ও একই সময়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তাই এই সমস্ত দুর্ভোগ অপসারণের জন্য খুব দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করে আক্রান্ত এলাকার জনগণকে স্বস্তি দেওয়ার জন্য এবং ইতিমধ্যে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে আর্থিকভাবে সহযোগিতা প্রদান করার জন্য সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সমন্বয়ক মঈনুর রহমান মগনু(উকীল) জোর দাবি জানিয়েছেন।


 

করিমপুর চা বাগানে
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের
এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠান

 

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখা কর্তৃক রাজনগর উপজেলার করিমপুর চা বাগানে এসএসসি ২০২৪ সালে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধিত করা হয়। এ উপলক্ষ্যে গত ২৯জুন ২০২৪ শনিবার, বিকাল ৪:৩০ঘটিকার সময় করিমপুর চা বাগানের উত্তরটিলায় আয়োজিত হয় এক সাদামাটা অনুষ্ঠান।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজিব সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বাসদ মৌলভীবাজার জেলা সদস্য দীপংকর ঘোষ, চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সহ-সভাপতি কাজল রায়, স্কুল শিক্ষক শ্রীকৃষ্ণ রজত, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার সাবেক সভাপতি মিটন দেবনাথ, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সোনালী রায়, সুব্রত নাইডু, অজয় কর্মকার প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা সনদ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT