1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে অন্যায়ভাবে চাঁদা দাবীর প্রতিবাদে এলাকাবাসীর সংবাদ সম্মেলন  - মুক্তকথা
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

রাজনগরে অন্যায়ভাবে চাঁদা দাবীর প্রতিবাদে এলাকাবাসীর সংবাদ সম্মেলন 

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ২৭৫ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। পাওনা ৩ হাজার টাকা আদায়কে কেন্দ্র করে দু’ পক্ষের মধ্যে ঝগড়া সংগঠিত ও অন্যায়ভাবে চাঁদা দাবীর প্রতিবাদে বুধবার দুপুরে রাজনগরে এক সংবাদ সম্মেলন করেছে উপজেলার সদর ইউপির ঘরগাঁও এলাকাবাসী। ঘরগাঁও এলাকার আনা মিয়ার পুত্র আহমদ মিয়ার ৩হাজার টাকা পাওনা ছিল একই গ্রামের মজনু মিয়ার পুত্র মাহমুদ মিয়ার কাছে। এই পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে আনা মিয়ার বাড়ি ইট-পাটকেল নিক্ষেপ করে মজনু মিয়ার আরেক ছেলে মিরকান মিয়া। এই ঘটনায় উভয় পক্ষের মধ্যে ঘটে সংঘর্ষ সংগঠিত হয়। পরবর্তীতে রাজনগর থানা ও আদালতে মামলা গড়ায়। এই ঘটনাকে কেন্দ্র করে আহমদ মিয়া গংদের  বিরুদ্ধে মিথ্যে চাঁদা দাবীর অভিযোগ তুলেছে প্রতিপক্ষ মিরকান মিয়া। এমন অভিযোগ করে ঘরগাঁও গ্রামে সংবাদ সম্মেলন করেছেন গ্রামবাসী। বুধবার লিখিত অভিযোগ করেন গ্রামের পাপলু হোসেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ৬ মাস আগে আহমদ মিয়ার কাছ থেকে ৩ হাজার নগদ ধার নেন গ্রামের মাহমুদ মিয়া। আহমদ মিয়া তার টাকা ফেরত চাইলে গত ৩০/১০/২০১৬ ইং তারিখে দুজনের মধ্যে ঘটে হাতাহাতি ও চরম মনোমালিন্য। ওই ঘটনায় আহমদ মিয়া আহত হলে গত ০৫/১১/২০১৬ তারিখে রাজনগর থানায় মামলা করেন। মামলা নং-৫/১৯৫। পরবর্তীতে থানায় মাহমুদ মিয়া আরেকটি মামলা করেন। তিনি বলেন, এই মনোমালিন্যকে কেন্দ্র পরবর্তীতে তারা আবার আহমদ গংদের উপর আক্রমন করলে মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল আমল আদালতে মামলা করা হয়। পরে গত ২০/১১/২০১৬ ইং তারিখে মিরকান মিয়াও একই আদালতে মামলা করেন। মামলায় তারা মিরকান মিয়ার দোকান থেকে চাঁদা দাবীর কথা  লিখেছেন যা সম্পুর্ণ মিথ্যে ও বানোয়াট।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ওই মামলার বিষয়টি তদন্তের জন্য আদালত গত ২১/১২/২০১৬ ইং তারিখে সদর ইউপির চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক-এর কাছে পাঠান। চেয়ারম্যান তাদের নিকট নোটিশ পাঠালে তারা সক্ষাত করেন। কিন্তু এতে বিষয়টি নিস্পতি হয়নি।
তিনি বলেন, ওই তদন্তের বিষয়ে চেয়ারম্যান উভয় পক্ষের বক্তব্য না নিয়ে অপর পক্ষের সাক্ষীদেও বক্তব্য নিয়ে তদন্ত প্রতিবেদন আদালতে প্রেরণ করেছেন। আমরা এলাকাবাসী উক্ত মিথ্যে মামলার প্রতিবাদ জানাচ্ছি। বক্তব্যে তিনি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে সত্য ঘটনা প্রকাশে সাংবাদিকদের সহযোগীতা চান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT