1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনীতিতে আছেন, গণতন্ত্র চাইবেন কিন্তু নির্বাচনে আসবেন না এমন কি হয়? - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

রাজনীতিতে আছেন, গণতন্ত্র চাইবেন কিন্তু নির্বাচনে আসবেন না এমন কি হয়?

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৭১৩ পড়া হয়েছে

রাজনীতির জন্য রাজনীতি চর্চার দরকার

-পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, রাজনীতিতে আমি বিশ্বাস করি। আমার ক্ষুদ্র বুদ্ধিতে রাজনীতি হচ্ছে চর্চার বিষয়। ছাত্রের যেমন অধ্যয়ন একটি চর্চা তেমনি রাজনীতির জন্য রাজনীতির চর্চার দরকার। বই পড়ে পরীক্ষায় পাশ করে রাজনীতি বিজ্ঞান পড়িয়ে এটি পড়ানো যায়। কিন্তু মাঠে কাজ করানোর জন্য দরকার কান্ডজ্ঞান এবং সাহস। এখন সেই চর্চা নেই।

শুক্রবার দুপুরে মৌলভীবাজার শহরস্থ শান্তিবাগ এলাকায় মনু নদীর পাড়ে পায়ে হাটা পথ, রাস্তা নির্মাণ ও সৌন্দর্য্যবর্ধন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ অনেকে।

এ সময় মন্ত্রী আরো বলেন, রাজনীতি চর্চার প্রধানতম চর্চা নির্বাচনে অংশ গ্রহন করা। এর কোন বিকল্প আমার মাথায় আসেনা। সুতরাং আমরা যারা রাজনীতি করি আমাদের রাজনীতিতে আসতে হলে নির্বাচনে আসতে হবে। নির্বাচনের বিকল্প পৃথিবীর কোথায়ও কোন কিছু আবিষ্কার হয়নি। এর বিকল্প এক মাত্র ছিল বন্দুক দিয়ে ক্ষমতায় আসা। দুই জন বন্দুক দিয়ে ক্ষমতা দখল করে ২০টি বছর আমাদের জীবন থেকে কেড়ে নিয়েছেন। আপনারা তাদের চিনেন।

তিনি আরো বলেন, কেউ যদি বলে নির্বাচনে ভোট দিবনা সেটা তার অধিকার থাকতে পাড়ে কিন্তু নির্বাচন করতে দিবনা এটা হতে পাড়েনা। আপনে আসেন না ভাল কথা কিন্তু আপনে আমাদের পথে বাঁধা হতে পাড়বেননা। পথে বাঁধা হলে আইনি প্রক্রিয়ায় আমরা আপনার মোকাবেলা করবো। ইউনিয়ন নির্বাচনে অনেকেই বলছেন নির্বাচন করবো না কিন্তু প্রত্যেক জায়গায় বেনামে তাদের অনেক প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে আছেন এবং নাই এটা কোন ধরণের কথা? এভাবে দুই ধরণের কথা যদি বলেন তাহলে সমস্যা আছে। সমস্যা আগে ঠিক করেণ তাহলে বড় রাজনীতিবিদ হতে পাড়বেন।

সুশাসনে আমি বিশ্বাসী। সুশাসনের বিরুদ্ধে বিশ্বের কোন ব্যক্তি নেই। ক্ষুধার পক্ষে কোন ব্যক্তি কোথায়ও খোঁজে পাবেন না। এমনকি পশুও নেই। একটি পশু ক্ষুধার্ত হলে খাবার আগে খাবে।

আমরা আমাদের নিজের শক্তিতে সবার সহযোগীতায় স্বাধীনতা যেমন অর্জন করেছি তেমনি উন্নয়নও অর্জিত হয়েছে আরো হবে। উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT