1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শাস্তির দাবিতে মানববন্ধন, এইচএসসি পরীক্ষা ও ৩ঘন্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

শাস্তির দাবিতে মানববন্ধন, এইচএসসি পরীক্ষা ও ৩ঘন্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ২১৬ পড়া হয়েছে

রেজাউল করিম নাইম হত্যাকারীদের শাস্তির দাবিতে

মৌলভীবাজার সরকারি মহিলা কলেজে মানববন্ধন অনুষ্ঠিত

মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের ডিগ্রি(পাস) ১ম বর্ষের শিক্ষার্থী রেজাউল করিম নাইমের নৃশংস হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে মিছিল জেলা কোর্ট প্রাঙ্গন প্রদক্ষিণ করে কলেজের মুল ফটকে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ২৩ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার সকাল ১১:৩০টায় নাইম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল পরবর্তী জাহেদা জান্নাত এর সভাপতিত্বে এবং নাজমিন আক্তার তাহিবার সঞ্চালনায় মৌলভীবাজার সরকারি কলেজের মুল ফটকে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন কলেজের জেমি বেগম, তাহমিনা ইসলাম, লাবনী সুলতানা, সুমাইয়া আক্তার, রিপা বেগম, নিসাত আক্তার, সামিয়া, মনীষা, জান্নাতুল সহ মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের অন্যান্য শিক্ষার্থীরা। মানববন্ধনে সংহতি রাখেন মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত সকলে স্নাতক ১ম বর্ষের রেজাউল করিম নাইমকে নৃশংস হত্যাকারী সকল ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিচারের দীর্ঘসূত্রিতার ঘুরপাকে যেন নাঈমের হত্যাকারীরা রেহাই না পায় আর যাতে কোন শিক্ষার্থী এরকম নৃশংস হত্যার শিকার না হয় সেই দাবি রাখেন।

কমলগঞ্জে জিপিএ-৫ পেয়েছে ১১৩ জন;

পাসের হার ৭১.৯৮ শতাংশ

সিলেট শিক্ষাবোর্ডের অধীনে ২০২৩ সনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ১১৩ জন। উপজেলার ৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৩৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৭০১ জন। উপজেলায় গড় পাসের হার শতকরা ৭১.৯৮ ভাগ। ফলাফলে সাফল্যের ধারাবাহিকতায় শমশেরনগর বিএএফ শাহীন কলেজ থেকে ১১১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

রোববার ফলাফল প্রকাশের পর কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, ২০২৩ সনে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরীক্ষায় শমশেরনগর বিএএফ শাহীন কলেজ থেকে ২৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২৯৭ জন পাস করেছে। এর মাঝে ১১১ জন জিপিএ-৫ পেয়েছে, পাসের হার ৯৯.৬৬ ভাগ। এছাড়া কমলগঞ্জ সরকারি গণ-মহাবিদ্যালয় থেকে ৯৫০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ২টি জিপিএ-৫সহ পাস করেছে ৭০৭ জন, পাসের হার শতকরা ৭৪.৪২ ভাগ।

শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ থেকে ৬৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ৪২৭ জন, পাসের হার ৬২.২৪ ভাগ। আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে ৩০৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ১৮০ জন, পাসের হার ৫৯.২১ ভাগ। হুরুন্নেছা খাতুন চৌধুরী কলেজ থেকে ৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ৩২ জন, পাসের হার ৮২.০৫ ভাগ এবং পতনঊষার স্কুল এন্ড কলেজ থেকে ৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ৫৮ জন, পাসের হার শতকরা ৬৭.৪৪ ভাগ।

এদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে আলীম পরীক্ষায় কমলগঞ্জ উপজেলায় সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্র থেকে ৭৮ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ৭৬ জন, পাসের হার ৯৭.৪৩ ভাগ। কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন নাহার পারভীন এ তথ্যটি নিশ্চিত করেন।

সাড়ে ৩ ঘন্টা পর সিলেটের সাথে রেল যোগাযোগ স্বাভাবিক

মৌলভীবাজারের কমলগঞ্জের ভানুগাছ রেলস্টেশনে ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের শর্টহুড লাইটের সমস্যার কারণে সাড় ৩ ঘন্টা সিলেটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে।

গত শনিবার সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে। পরে নয়টায় ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে বলে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী পারাবত এক্সপ্রেস কমলগঞ্জের ভানুগাছ রেলস্টেশনে আসলে সন্ধ্যা ৫ টা ৪০ মিনিটে ট্রেনের ইঞ্জিনের শর্টহুড লাইট বিকল হয়ে পড়ে। এতে করে সিলেটের সাথে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে প্রায় সাড়ে ৩ ঘন্টা পর রাত ৯টায় উদ্ধারকারী ইঞ্জিন এসে পারাবত এক্সপ্রেসকে টেনে নিয়ে যায়। একইসাথে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে সঠিক সময়ে সিলেট রেলস্টেশন থেকে ছেড়ে আসেনি।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, সন্ধ্যায় পারাবত এক্সপ্রেস ভানুগাছ রেলস্টেশনে আসলে ইঞ্জিনের লাইট বিকল হয়ে পড়ে। কুলাউড়া থেকে বিকল্প ইঞ্জিন নিয়ে আসলে রাত নয়টায় রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT