1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের হাওর সমূহে সেচ ব্যবস্থাপনার দাবিতে মানববন্ধন পানির তীব্র সংকট, ঝরছে কমলার ফুল! মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট ও জাতীয় ভোটার দিবস দুপ্রকের উদ্যোগে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত এটিএন বাংলা ‘বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলেন পরিবেশমন্ত্রী মো: শাহাব উদ্দিন “দুর্নীতির বিরুদ্ধে একসাথে” শ্রীমঙ্গলে সনাক, ইয়েস ও এসিজি সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের শ্রমিক সমাবেশ ও মিছিল দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি ও হামলা নিপীড়নের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সভা

শিক্ষায় এগিয়েছে – বিভিন্ন ইউনিয়নে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সাংবাদিকের নাম
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০১৮
  • ৮১৫ পড়া হয়েছে

চান মিয়া, ছাতক।। ছাতকে বিভিন্ন ইউনিয়ন শাখার উদ্যোগে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। আলোচনা সভা ও কেক কাটাসহ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।
বৃহস্পতিবার বিকেলে ছৈলা-আফজালাবাদ ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স কলেজ ছাত্রলীগের সভাপতি তাজামুল হক রিপন, বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা লুৎফুর রহমান লিটন, মাহবুব আলম, আকরামুল হক, কাজল তালুকদার, জুনেদ আহমদ, সবুজ আহমদ প্রমুখ।
এদিকে সন্ধ্যায় উপজেলার কালারুকা ইউপির উজিরপুর (বড়বাড়ি) সংলগ্ন প্রাঙ্গণে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হোসাইন আহমদ পাশার সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা সারওয়ার আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, ৮নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মনির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন, কালারুকা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স কলেজ ছাত্রলীগের সভাপতি তাজ্জামুল হক রিপন, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাজ্জাদুল হাসান রিমন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আহমদ চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা লুৎফুর রহমান লিটন, মাহবুব আলম, বঙ্গবন্ধু ছাত্র-ঐক্য পরিষদ কালারুকা ইউনিয়ন শাখার উপদেষ্টা রাকিব উদ্দিন বাবলু, গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন। এ উপস্থিত ছিলেন ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মমিনুর রহমান, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন, জইন উদ্দিন জয়, রায়হান আহমদ, নুরুল আমিন, মারুফ আহমদ ও বিলাল হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
এছাড়া চরমহলা ইউনিয়ন শাখার উদ্যোগে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালেদ খানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স কলেজ ছাত্রলীগের সভাপতি তাজামুল হক রিপন, বক্তব্য রাখেন জাউয়া বাজার কলেজ ছাত্রলীগের সভাপতি রাকিব আহমদ, কলেজ ছাত্রলীগ নেতা লুৎফুর রহমান লিটন, আফজাল হুসাইন, জুবায়ের আহমদ, লায়েক আহমদ, মাজহারুল ইসলাম প্রমুখ।

আতিকুল হক সাকিব

সাকিব গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে

ছাতক বহুমূখি মডেল উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরিক্ষায় অংশ নিয়ে আতিকুল হক সাকিব গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। এভাবে প্রাথমিক সমাপণী পরিক্ষায় সাকিব কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে। সে কালারুকা ইউনিয়নের হাসনাবাদ গ্রামের বাসিন্দা ও ছাতক বাজারের বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব এমদাদ আলী ওরফে সাদক আলী ও গৃহিনী শাহানা বেগমের পুত্র। এ কৃতিত্বপূর্ন ফলাফলের জন্যে সে প্রতিষ্ঠানের শিক-শিকিা ও মাতা-পিতার কাছে কৃতজ্ঞ। নিজের ভবিষ্যত উজ্জল কামণায় সাকিব সকলের কাছে দোয়া প্রার্থী।

সালেহ আহমদ কলেজে জেএসসিতে অভাবনীয় সফলতা

ছাতকে জাউয়া ইউনিয়নের সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজে প্রতিবছরের ন্যায় এবারেও জেএসসি পরিক্ষায় ৩১জনের মধ্যে ২২টি জিপিএ-৫ ও ৯জন জিপিএ সহ পাশের হার ছিল শতভাগ। এভাবে ২০১৬সালে ৪২জনের মধ্যে ২৭টি জিপিএ-৫ ও ১৫জন জিপিএ সহ শতভাগ ফলাফল অর্জন করে। এলাকাবাসির সার্বিক সহযোগিতায় প্রতিবছরে এ প্রতিষ্ঠানে শিক্ষাক্ষেত্রে অশেষ সফলতা অর্জন করছেন বলে জানান অধ্যক্ষ মাহমুদ আলী। এজন্যে প্রতিষ্ঠানের ১৮জন শিক্ষকের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন রায় সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা ও এলাকাবাসিসহ প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ননএমপিওভূক্ত একটি প্রতিষ্ঠানে অভাবিত ও ঈর্ষণীয় ফলাফল অর্জন করায় নিশ্চয় তারা প্রশংসার দাবিদার। এদের পরিশ্রমের কথা অনস্বীকার্য।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT