1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিল্প সম্ভাবনা ও পর্যটন উন্নয়ন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

শিল্প সম্ভাবনা ও পর্যটন উন্নয়ন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬
  • ১১৭৫ পড়া হয়েছে

মৌলভীবাজারের শিল্প সম্ভাবনা ও পর্যটন উন্নয়ন নিয়ে সরকার উদ্যোগ গ্রহন করেছে

-শিল্পমন্ত্রী

মৌলভীবাজার অফিস: শনিবার, ১৫ই পৌষ ১৪২৩।। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  মহাপরিকল্পনা অনুযায়ী কাজ চলছে। দেশের শিল্প, অর্থনীতি ও পর্যটন সম্ভাবনা নিয়ে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। বিশেষ করে মৌলভীবাজারের শিল্প সম্ভাবনা ও পর্যটন উন্নয়ন নিয়ে সরকার উদ্যোগ গ্রহণ করে কাজ করছে। এরইমধ্যে শ্রীহট্ট ইকোনমিক জোনের কাজ শুরু হয়েছে। বিশ্ববাজারে চা-শিল্পের প্রসারে পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ ও ভারত বন্ধুপ্রতীম দুটি দেশ অনেক ক্ষেত্রে একযোগে অর্থনৈতিক অগ্রযাত্রায় কাজ করে যাচ্ছে।

মন্ত্রী শুক্রবার রাতে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে তিনদিনব্যাপী ‘বাংলাদেশ-ভারত বাণিজ্য সম্মেলন ও মৈত্রী উৎসব’ এর দ্বিতীয় দিনে পর্যটন সম্ভাবনা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে দু’দেশের পর্যটন ও অর্থনৈতিক সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, ভারতের ত্রিপুরা রাজ্যের শিল্প, বাণিজ্য, আইন ও শিক্ষা মন্ত্রী শ্রী তপন চক্রবর্তী।

তিনি বলেন, বাংলাদেশের মৌলভীবাজার তথা সিলেট অঞ্চল এবং ভারতের সেভেন সিস্টার রাজ্যগুলোর অর্থনৈতিক ও পর্যটন সম্ভাবনা নিয়ে দু’দেশ এক সাথে কাজ অনেক দূর এগিয়ে যেতে পারে। অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন, ইকোনমিক জোনের চেয়ারম্যান পবন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, সৈয়দা সায়রা মহসীন এমপি, এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ও নারী উদ্যোক্তাসহ দেশের বিভিন্ন শিল্প উদ্যোক্তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT