1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিজ্ঞান শিক্ষা উন্নয়ন প্রকল্প ও 'শিশু সুরক্ষা জোটে'র ত্রিমাসিক সভা অনুষ্ঠিত - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞান শিক্ষা উন্নয়ন প্রকল্প ও ‘শিশু সুরক্ষা জোটে’র ত্রিমাসিক সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৭৯২ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এমসিডার আয়োজনে ও এডুকো বাংলাদেশ এর সহযোগীতায় এবং চাইল্ডফান্ড কোরিয়া’র অর্থায়নে শিশু সুরক্ষা বিষয়ে ‘শিশু সুরক্ষা জোট’ উপজেলা কমিটির ত্রিমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২৩ নভেম্বর) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে কমিটির উপদেষ্ঠা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী রাজীব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোয় আলো প্রকল্পের এমসিডা’র প্রকল্প সমন্বয়কারী মো: রেজাউর করীমের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জোটের সদস্য মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মিছলু আহমেদ চৌধূরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, শিক্ষা কর্মকর্তা জাফর আল সাদেক, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও শিশু সুরক্ষা জোট এর আহব্বায়ক শাহেদা আক্তার, এমসিডার প্রধান নির্বাহী মো: তহিরুল ইসলাম মিলন, সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ, বিটিএস এর প্রকল্প সমন্বয়কারী চাঁদনী রায় ও আলোয় আলো প্রকল্প আইডিয়ার প্রকল্প সমন্বয়কারী আমিনুর রহমান প্রমুখ।
আলো আলোয় প্রকল্পের গ্রাম শিশু সুরক্ষায় কমিটির এবং উপজেলা শিশু সুরক্ষা জোটের সমন্বয়ন ও পরবর্তী কার্যক্রমের পরিকল্পনা বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

শ্রীমঙ্গলে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন শীর্ষক প্রকল্প সার্বিক অবস্থান ও অগ্রগতি অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষার উন্নয়ন শীর্ষক (পিএসই) প্রকল্প সার্বিক অবস্থান ও অগ্রগতি অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার(২৩ নভেম্বর) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী রাজীব মাহমুদ মিঠুন।

মাল্টিপারপাস সোসিও ইকোনোমিক ডেভেলাপপমেন্ট (এমসিডা) ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন(বিএফএফ) এর অর্থায়নের সেমিনারে উপস্থিত ছিলেন, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মিছলু আহমেদ চৌধূরী, শিক্ষা কর্মকর্তা জাফর আল সাদেক, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও শিশু সুরক্ষা জোট এর আহব্বায়ক শাহেদা আক্তার,এমসিডার প্রধান নির্বাহী মো: তহিরুল ইসলাম মিলন, সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ, বিটিএস এর প্রকল্প সমন্বয়কারী চাঁদনী রায় ও আলোয় আলো প্রকল্প আইডিয়ার প্রকল্প সমন্বয়কারী আমিনুর রহমান প্রমুখ।

সেমিনারে প্রকল্পের মুল লক্ষ্য উদ্দেশ্য হলো, বিজ্ঞান চর্চা ও অনুশীলন সুযোগ সৃষ্টির মাধ্যমে মাধ্যমিক প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বিজ্ঞান ভীতি দুর করে বিজ্ঞানে আগ্রহ সৃষ্টি করা এবং বিজ্ঞান বিভাগে শিক্ষার্থীর সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করা। সুবিধা বঞ্চিত মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষা জনপ্রিয় এবং বিজ্ঞান শিক্ষার্থীও সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করা, শিক্ষার্থীদের পরিচালনায় প্রতিষ্ঠানের একটি টেকসই বিজ্ঞান ক্লাব গঠন ও সক্রিয়করা, শিক্ষক অভিভাবক তথা কমিউনিটিতে বিজ্ঞান বিষয়ে আগ্রহ সৃষ্টি করা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT