1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সমাপ্ত হলো "ওয়াই মুভস" প্রকল্পের। এদিকে যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা পালিত - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

সমাপ্ত হলো “ওয়াই মুভস” প্রকল্পের। এদিকে যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা পালিত

কমলগঞ্জ ও মৌলবীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৬৯ পড়া হয়েছে

আরডব্লিউডিও ওয়াই মুভস প্রকল্পের
সমাপনী অনুষ্ঠিত

মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা আরডব্লিউডিও’র প্রকল্প সমাপনী সভা সোমবার সকাল ১১টায় জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। “প্রত্যয়ী মহিলা উন্নয়ন সংস্থা(রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-আর. ডব্লিউ. ডি. ও)”-র “ওয়াই মুভস প্রকল্প”-এর আয়োজনে ও “প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ” এর সহযোগিতায় এ সমাপনী সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জয়নাল আবেদীন।

আরডব্লিউডিও’র ওয়াই মুভস প্রকল্পের প্রকল্প কর্মকর্তা বাবুল কুমার সিংহের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, লেখক-গবেষক আহমদ, প্রভাষক রাবেয়া খাতুন, আহমদ ইকবাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র দাশ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, আরডব্লিউডিও’র প্রশাসন ও হিসাব কর্মকর্তা মো: মহসিন রেজা, প্রকল্প কর্মকর্তা মো: জাহিদুল ইসলাম রশিদ। আলোচনায় অংশ নেন শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ শব্দকর, সাধারণ সম্পাদক উপেন্দ্র শব্দকর, তিলকপুর গ্রামের ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স-এনসিটিএফ কমিটির সভাপতি সুমি রানী কর, ইতি রানী কর, জুতিকা রানী কর প্রমুখ।

সমাপনী সভায় রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(আর. ডব্লিউ. ডি. ও)-এর ওয়াই মুভস প্রকল্পের অধীনে কমলগঞ্জে কিশোর-কিশোরী, শিশু সেবা, বাল্যবিবাহ ও যৌতুক, যৌন প্রজনন স্বাস্থ্যসেবা, বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, বাল্যবিবাহ, স্যানিটেশনসহ বিভিন্ন ক্ষেত্রে প্রকল্পের কার্যক্রম এর প্রশংসা করে অতিথিরা প্রকল্পটির কার্যক্রম পুনরায় চলমান রাখা এবং ভবিষ্যতে প্রকল্পের কর্ম এলাকা বৃদ্ধি করারও আহবান জানান।

 

যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মৌলভীবাজারে পাঠক নন্দিত যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে যায়য়ায়দিন ফ্রেন্ডস ফোরাম,মৌলভীবাজার’র আয়োজনে শনিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত হয় কেক কাটা ও আলোচনা সভা। এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রেসক্লাব মোড় প্রদক্ষিণ করে।

যায়যায়দিনের স্টাফ রিপোর্টার মোঃ আব্দুল ওয়াদুদ’র সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালনা করেন ফ্রেন্ডস ফোরামের আহবায়ক কমিটির সদস্য সচিব শিমুল বোনার্জী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আব্দুস সালাম চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সারোআর আলম, মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুল ইসলাম শেফুল, ফ্রেন্ডস ফোরাম- জেলা আহবায়ক এম মুহিবুর রহমান মুহিব প্রমূখ।

সভায় আরো যারা উপস্থিত ছিলেন- হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা বেগম, শিক্ষক মাওঃ মকবুল হোসেন, সাংবাদিক মু.ইমাদ উদ-দীন, শেখ সিরাজুল ইসলাম সিরাজ, আশরাফ আলী , মইনুল ইসলাম, ফ্রেন্ডস ফোরামের যুগ্ন আহবায়ক খছরু চৌধুরী, সদস্য আলমগীর হোসেন, শেখ কাদের আল হাসান, আমিরুল ইসলাম শাহেদ, আবু তালেব চৌধুরী, খিজির মোঃ জুলফিকার, যুক্তরাজ্য প্রবাসী ফরিদ আহমদ প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা যায়যায়দিনের ভূইয়সী প্রশংসা করে বলেন, পাঠক নন্দিত যায়যায়দিন সেই শিক্ষা জীবন থেকে পড়ে আসছি। আজো পত্রিকাটি তার মর্যাদা অক্ষুণ রেখে পথ চলছে। বিশেষ করে মৌলভীবাজারের খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সমাজের সর্বস্তরের  সমস্যা ও সম্ভাবনা নিয়ে যায়যায়দিন লিখে সমাজ ও রাষ্ট্রকে জানান দিচ্ছে।

তারা বলেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কোন অবদান রাখতে গিয়ে কোন পত্রিকার নাম যদি উচ্চারণ করা হয়, তবে যায়যায়দিনের নাম আগের কাতারে আসবে। তারা যায়যায়দিনের আরো উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন। পরে কেক কেটে আগত অতিথিদের মুখে তুলে খাওয়ানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT