1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্বাধীন পেলেষ্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সমর্থন দেবে - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

স্বাধীন পেলেষ্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সমর্থন দেবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭
  • ৫২৯ পড়া হয়েছে

লন্ডন: বুধবার, ৪ঠা মাঘ ১৪২৩।। আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠা ও প্যালেস্টাইনী জনগণের স্বাধিকার আন্দোলনে অকুন্ঠ সমর্থন দিবে বলে জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।
বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘প্যালেস্টাইন প্রসঙ্গসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ শীর্ষক এক উম্মুক্ত বিতর্কে অংশ নিয়ে একথা বলেন তিনি।
তিনি গত বছরের ডিসেম্বরে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে প্যালেস্টাইনের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাতের কথা উল্লেখ করে বলেন, এ বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী স্বাধীন, কার্যকর প্যালেস্টাইন রাষ্ট্র গঠন এবং প্যালেস্টাইনী জনগণের মানবাধিকার ও মৌলিক অধিকার প্রশ্নে তাঁর জনগণ ও সরকারের অবিচল অঙ্গিকারের কথা পুনর্ব্যক্ত করেন।
এ বছরের ১৫ জানুয়ারি প্যারিসে অনুষ্ঠিত আন্তর্জাতিক শান্তি সম্মেলনের কথা তুলে ধরে স্থায়ী প্রতিনিধি বলেন, মধ্যপ্রাচ্যের সবচাইতে পুরনো সংঘাত পরিস্থিতির সমাধান ছাড়া এ অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার চেষ্টা সফল হতে পারে না। তিনি প্যারিস সম্মেলনের আলোকে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া পুনরায় শুরু করার ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে বাংলাদেশের একাত্মতা ঘোষণা করেন।
রাষ্ট্রদূত গত ডিসেম্বরে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে গৃহীত ঐতিহাসিক রেজ্যুলেশন ২২৩৪ এর প্রেক্ষিতে দখলকৃত প্যালেস্টাইন ভূ-খন্ডে অবৈধ বসতি স্থাপন অবিলম্বে বন্ধ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।
২০১৭ সালে প্যালেস্টাইন ভূ-খন্ডে অবৈধ দখলদারিত্বের ৫০ বছর পূর্তির কথা উল্লেখ করে স্থায়ী প্রতিনিধি এ দীর্ঘমেয়াদী সমস্যা সমাধানে আগামী দিনগুলোতে আন্তর্জাতিক সম্প্রদায়কে একযোগে কাজ শুরু করার আহ্বান জানান। (ইত্তেফাক থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT