1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হুইপ শাহাবুদ্দীন এমপি'কে নিয়ে লন্ডনে মতবিনিময় - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

হুইপ শাহাবুদ্দীন এমপি’কে নিয়ে লন্ডনে মতবিনিময়

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩ এপ্রিল, ২০১৭
  • ২৬৬ পড়া হয়েছে

লন্ডন: সোমবার, ২০শে চৈত্র ১৪২৩।। বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ, মৌলভীবাজারের বড়লেখা থেকে নির্বাচিত এমপি মোহাম্মদ শাহাবুদ্দীন এখন লন্ডনে অবস্থান করেছেন। গতকাল রোববার সন্ধ্যায় লন্ডনের একটি কমুনিটি সেন্টারে তাকে নিয়ে যুক্তরাজ্য প্রবাসী মৌলভীবাজারবাসীগন এক মতিবিনিময় সভার আয়োজন করেন।
সভায় এমপি শাহাবুদ্দীন উপস্থিত সকলের বক্তব্য শুনেন। পরে তিনি এক এক করে সকল বক্তব্যের জবাব দেন। সভায় নিমন্ত্রিত অতিথিদের মধ্যথেকে যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি এডভোকেট সাংবাদিক হারুনূর রশীদের বক্তব্যের সাথে একমত পোষণ করে হুইপ শাহাবুদ্দীন বলেন যে, কিছুকাল মুক্তিযুদ্ধ বিরুধী রাজাকার-আলবদরের সরকার আর কিছুকাল মুক্তিযুদ্ধাদের সরকার দেশ চালাবে এটি কোন অবস্থাতেই দেশের মানুষের কাম্য নয়। একটি দেশ সম্পূর্ণ বিপরীতমূখী দু’টি ভাবধারার বাহক হতে পারেনা।  জাতির জনক বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কঠোরভাবে জঙ্গিবাদীদের দমন করে যাচ্ছে। অপশক্তি দেশ বিরুধীরা যাতে আর বাংলাদেশে মাথা তুলে দাড়াতে না পারে সে লক্ষ্যে আমাদের সকলকে সরকারের সাথে একযোগে কাজ করতে হবে।

মৌলভীবাজারে রেল সংযোগ স্থাপন এলাকার মানুষের কয়েক যুগের পুরানো দাবী যা আজও বাস্তবায়িত হয়নি, এডভোকেট হারুনূর রশীদের এমন একটি দাবীর জবাবে হুইপ বলেন, কুশিয়ারা নদী তীরবর্তী শেরপুর বন্দর সিলেট বিভাগের মৌলভীবাজার, সিলেট ও হবিগঞ্জ এ ৩টি জেলার এক প্রাকৃতিক মিলন তীর্থ, অতি প্রাচীণকালের নৌবন্দর। এ বন্দরের উন্নয়নে আমাদের সরকার ইতিমধ্যেই শেরপুরকে ইকো জোন ঘোষণা দিয়ে কাজ শুরু করেছে। মৌলভীবাজারের উন্নয়নে এটি সরকারের একটি বলিষ্ট পদক্ষেপ। মৌলভীবাজারে রেলসংযোগের বিষয় উন্নয়ন পরিকল্পনার সাথে রয়েছে। রেল সংযোগ এখন শুধু সময়ের ব্যাপার।
কয়েকজন সমাজসেবী প্রবাসী কর্তৃক শেরপুরে মহাবিদ্যালয় স্থাপন ও তাকে এমপিও ভুক্ত করণের দাবীর জবাবে হুইপ জানান যে আপাততঃ এমপিও ভুক্তকরণ স্থগিত রয়েছে। আপনারা খেয়াল রাখবেন যখনই আবার এমপিওভুক্তকরণ শুরু হবে আমাকে একটু স্মরণ করিয়ে দেবেন। অবশ্যই শেরপুর কলেজ এমপিওভুক্ত হবে।
শেরপুরের আইন-শৃঙ্খলা বিষয়ক একটি দাবীর জবাবে জনাব শাহাবুদ্দীন বলেন, সিলেট বিভাগীয় প্রশাসন ও মৌলভীবাজার জেলা প্রশাসন, বিশেষ করে মৌলভীবাজারের পুলিশ প্রশাসন, শেরপুরের আইন শৃঙ্খলা শুধু নিয়ন্ত্রণ নয় একটি অতীব সুন্দর মনোরম গ্রহনযোগ্য স্থায়ী পরিবেশ বজায় রাখায় নিরলস কাজ করে যাচ্ছে। আপনাদের জানা আছে নিশ্চয়ই যে বিগত ‘মাছের মেলা’র সময় প্রশাসন শেরপুরে কোন ধরণের জুয়া খেলার সুযোগ দেয়নি। এতে ‘মাছের মেলা’র কিছুটা আর্থিক ক্ষতি হয়েছে তবুও প্রশাসন ছাড় দেয়নি। আমাদের সরকার অনৈতিক কোন কাজেই কখনই সুযোগ দেবেনা। এ বিষয়ে আপনারা নিশ্চিত থাকতে পারেন। তবে অবশ্যই আমাদের সকলকে সরকারের সাথে সহযোগীতার হাত বাড়িয়ে এগিয়ে আসতে হবে। দেশতো শুধু সরকারের নয়, দেশ আমাদের সকলের। দেশের সুন্দর আমাদের সকলের সুন্দর। আগামী নির্বাচনে আমরা বিজয়ী হলে দেশকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবো, এটা আমাদের নেত্রীর অঙ্গিকার। তাই, আসুন, ২০১৯ সালের আসন্ন নির্বাচনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরুধী জঙ্গিবাদী চক্রকে পরাস্ত করার উদ্দেশ্যে আওয়ামীলীগকে বিজয়ী করার লক্ষ্যে এখন থেকেই কাজ শুরু করি।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, রাজনগরের একসময়ের শিক্ষাবিদ, বিলেতের খ্যাতিমান রেস্তোরাঁ ব্যবসায়ী বর্ষীয়ান নেতা জনাব আশরাফ উদ্দীন আহমদ এবং বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগ সভাপতি জনাব সুলতান শরিফ, সম্পাদক জনাব সৈয়দ ফারুক আহমদ, বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা জনাব সিতাব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, মোহাম্মদ গোলাম কিবরিয়া, মোহাম্মদ মাহমুদুর রহমান, সৈয়দ ছুরুক আহমদ, মোহাম্মদ সেলিম, ফারুক আহমদ প্রমূখ নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT