1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১২৯ বছরের বিশ্বরেকর্ড ভাঙলেন মিরাজ - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

১২৯ বছরের বিশ্বরেকর্ড ভাঙলেন মিরাজ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬
  • ৯৯০ পড়া হয়েছে

লন্ডন:  রোববার, ৩০ অক্টোবর।।  

Miraz1454393459

ম্যাচের সেরা ও সিরিজ সেরা মেহেদি হাসান মিরাজ

দু’ম্যাচে ১৯ উইকেট, ১২৯ বছরের বিশ্বরেকর্ড ভাঙলেন মিরাজ

ম্যাচের সেরা তো বটেই। সিরিজেরও সেরার শিরোপা উঠল মিরাজেরই মাথায়। অভিষেক সিরিজ জুড়েই শুধু থাকলেন মেহেদি হাসান মিরাজ। প্রথম টেস্টে অল্পের জন্য হারের পর থেকেই আফসোসটা ঘর করে বসেছিল মিরাজের মনে। ওটাই ছিল তাঁর প্রথম টেস্ট। অভিষেকেই প্রথম ইনিংসে পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন ১৮ বছরের এই বিস্ময় বালক। কিন্তু সেই খুশি হারিয়ে গিয়েছিল দলের হারের সঙ্গেই। কারণ ব্যাট হাতে যে কিছুই করতে পারেননি তিনি। সেই আফসোস মিটিয়ে নিলেন দ্বিতীয় টেস্টে। না ব্যাটে তাঁকে কিছু করতে হয়নি। বল হাতে বাজিমাত করে গেলেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। নাম লিখিয়ে ফেললেন বিশ্ব ক্রিকেটে। টেস্ট কেরিয়ারের শুরুর দুই টেস্টে সর্বোচ্চ ১৯ উইকেট নিয়ে বাজিমাত করলেন খুলনার এই ছেলে। লিখেছে আনন্দবাজার।
 
অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই ছ’উইকেট। ৩৯.৫ ওভার বল করে সাতটি মেডেন ও ৮০ রান দিয়ে নিয়েছিলেন ছ’উইকেট। দ্বিতীয় ইনিংসে এসেছিল এক উইকেট। কিন্তু হারতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় টেস্টে বল হাতে একইভাবে শুরু করেছিলেন মিরাজ। এ বার যেন আত্মবিশ্বাসটা আরও বেড়ে গিয়েছিল। আবারও প্রথম ইনিংসে ছ’উইকেট। ২৮ ওভারে দুটো মেডেনসহ ৮২ রান।
 
এ বার অবশ্য এখানেই শেষ নয়। দ্বিতীয় ইনিংসে আবারও ছয়। তিন ইনিংসে বল হাতে ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ডেও নাম লিখিয়ে ফেললেন তিনি। অভিষেক দুই টেস্টে সর্বোচ্চ উইকেটের রেকর্ড করে ফেললেন তিনি। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে জয়ের উইকেটটিও এল তাঁরই বলে। ২১.৩ ওভারে দুটো মেডেন ও ৭৭ রান দিয়ে নিলেন ছ’উইকেট। মোট ১৯ উইকেট নিয়ে ছাপিয়ে গেলেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ডজিম্বাবোয়ের বোলারদের। ১২৯ বছরের রেকর্ড ভেঙে দিলেন বাংলাদেশের এই বিস্ময় বালক।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT