1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৫ গুণীকে শিল্পকলা একাডেমীর সম্মাননা - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

৫ গুণীকে শিল্পকলা একাডেমীর সম্মাননা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮৯৫ পড়া হয়েছে
সন্মাননা

বাঁ থেকে দ্বিতীয় ও তৃতীয় জেলা কর্মকর্তা তোফায়েল ইসলাম ও ড. জাফর ইকবালের সাথে ডানে ও বায়ে সন্মাননা প্রাপ্ত ৫জনকে দেখা যাচ্ছে।

মৌলভীবাজার দফতর থেকে: শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০১৬।। মৌলভীবাজারে পাঁচ গুণীজনকে শিল্পকলা একাডেমী সম্মাননা ২০১৫ প্রদান করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় এম. সাইফুর রহমান অডিটোরিয়ামে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন অবদানের জন্য যে ৫জনকে সন্মাননা দেয়া হয় তারা হলেন, নাট্যকলায়- জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, কন্ঠ সংগীতে ড.রজত কান্তি ভট্টাচার্য, লোক সংস্কৃতিতে আহমদ সিরাজ, চারুকলায় মিহির ভৌমিক ও নৃত্যকলায় নিতা(নিপা) ভট্টাচার্য্যকে সম্মাননা দেওয়া হয়।

আজিজুর রহমান

ড. মোঃ জাফর ইকবালের কাছ থেকে সন্মাননা গ্রহন করছেন মুক্তযুদ্ধের এমপি’দের একজন মৌলভীবাজারের বর্তমান মনোনীত জেলা চেয়ারম্যান জনাব আজিজুর রহমান।

জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য লেখক, অধ্যাপক ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন যে, তরুন সমাজই বাংলাদেশকে গড়বে। তবে তার জন্য প্রয়োজন তাদের মধ্যে দেশপ্রেম ও মুক্তিযোদ্ধের চেতনা জাগ্রত করা। সম্মাননা দেওয়ার পর বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নাট্য প্রযোজনা ছিল আকর্ষণীয়। বাকার বকুলের রচিত নাটক ‘মুল্লুক’ পরিবেশন করা হয়।

মুল্লুক

‘মল্লুক’ নাটকের একটি দৃশ্য।

সভায় বিশেষ অতিথি ছিলেন প্রফেসর সৈয়দ মোহিবুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, লেখক ও গবেষক মাহফুজুর রহমান ও সৈয়দ নওশেদ আলী প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT