1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দুই যুবলীগনেতা আটক ॥ বন্যাকবলিত এলাকায় সাহায্য - মুক্তকথা
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

দুই যুবলীগনেতা আটক ॥ বন্যাকবলিত এলাকায় সাহায্য

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৫৬ পড়া হয়েছে

সাবেক মন্ত্রী শাহাব উদ্দিনের ভাগিনাসহ

দুই যুবলীগ নেতা আটক

 

বিদেশ পালাতে গিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মৌলভীবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের ভাগিনাসহ যুবলীগের দুই নেতা আটক হয়েছেন।

বৃহস্পতিবার(২৯ আগস্ট) বিকেলে এয়ারপোর্টে কর্মরত ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।

আটকরা হলেন— সাবেক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের ভাগিনা ও বড়লেখা সদর ইউপি চেয়ারম্যান- যুবলীগ নেতা ছালেহ আহমদ জুয়েল এবং বড়লেখা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি জালাল আহমদ।

বিষয়টি নিশ্চিত করে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আনিসুর রহমান বলেন, তারা দুজন সৌদি আরব যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে যান। বিকাল ৫টার দিকে ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।


বন্যা কবলিত এলাকায়

পানি বিশুদ্ধকরণ বড়ি, পানির বোতল ও স্বাস্থ্যবিধি পুটলি বিতরণ

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জে বন্যাকবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ বড়ি, ১০ লিটার পানির বোতল ও স্বাস্থ্যবিধি পুটলি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার(২৯আগস্ট) সকাল ১১টার দিকে উপজেলার পতনঊষার ইউনিয়নের গোপিনগর এলাকায় শতাধিক পরিবারের মাঝে পানি বিশুদ্ধকরণ বড়ি ও ১০ লিটার পানির বোতল বিতরণ করে জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর।

মৌলভীবাজার জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর সূত্রে জানা গেছে, জেলায় চলমান বন্যায় ১ হাজার ২০০টি টিউবওয়েল ও ৩ হাজার টয়লেট বন্যার পানিতে তলিয়ে গেছে। জেলার বন্যাকবলিত এলাকায় ১ লাখ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ১০ লিটার পরিমাপের ৯০০টি জারিকেন বিতরণ করা হয়েছে। তবে ক্ষতিগ্রস্ত টিউবওয়েল ও টয়লেটের সংখ্যা অনেক বেশি হবে বলে বন্যাকবলিত এলাকার মানুষ জানিয়েছে।

বিতরনকালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. খালেদুজ্জামান, ইউনিসেফের কমিউনিক্যাশন অফিসার সুনাম পেলডেন ও কমলগঞ্জ উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা সুজন আহমেদসহ জেলা ও উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

মৌলভীবাজার জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. খালেদুজ্জামান বলেন, ‘আমরা জেলার প্রতিটি বন্যাকবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ১০ লিটার পানির জারিকেন বিতরণ করছি। আজ কমলগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ৩৭ হাজার পিচ, ১০ লিটার পরিমাপের ২৪০ পিচ জারিকেইন ও দুগ্ধ পোষ্য শিশুদের জন্য ৩৫ পিছ হাইজিন কীট বক্স বিতরণ করা হয়। এছাড়াও ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এর মাধ্যমে বিশুদ্ধ পানি সরবারহ করা হয়।’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT