1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এক সাথে জন্ড্রিসে আক্রান্ত ৪২জন ছাত্রী - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

এক সাথে জন্ড্রিসে আক্রান্ত ৪২জন ছাত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬
  • ৭৫১ পড়া হয়েছে

মৌলভীবাজার আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের
শিক্ষিকা সহ ৩ ডজন শিক্ষার্থী অসুস্থ

মৌলভীবাজার দফতর থেকে: বৃহস্পতিবার, ২৭শে অক্টোবর ২০১৬।।

মৌলভীবাজারের শহরের আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা অর্পনা সিংহসহ ওই বিদ্যালয়ের ৪২ জন শিক্ষার্থী এক সাথে জন্ড্রিসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী ১৫ জন। এ নিয়ে বেশ আতঙ্ক বিরাজ করছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে।

স্কুল সূত্রে জানাযায়, কয়েকদিন ধরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের অনুপস্থিতির সংখ্যা হঠাৎ বেড়া যাওয়ায় স্কুল কর্তৃপক্ষ খোঁজ নিয়ে দেখেন যে, প্রায় শতাধিক শিক্ষার্থী ধারাবাহিক অনুপস্থিত রয়েছে। অভিভাবকদের সাথে যোগাযোগ করে জানা যায় এসব শিক্ষার্থী অসুস্থ্য। এর মধ্যে ৪২ জন বেশি আক্রান্ত। স্থানীয় ডায়গনিষ্টক সেন্টারে পরীক্ষা করে দেখা যায় ১৫ জন জন্ডিসে আক্রান্ত হয়েছেন।

বিষয়টি  নিশ্চিত হতে বিদ্যালয়ের নলকূপের পানি পরীক্ষা করার জন্য জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ে পাঠানো হয়েছে। একই সাথে এত শিক্ষার্থী অসুস্থ্য হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উর্ধ্বতন কর্তৃপক্ষকে  বিষয়টি অবহিত করেছেন। পরে জেলা প্রশাসক, সিভিল সার্জন সহ জনস্বাস্থ্য প্রকৌশলীর একাধিক কর্মকতা এসে পরিদর্শন করেছেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যালয়ের বাথরুম, নলকূপের পানি অথবা বাহিরের খোলা খাবার থেকে এ সমস্যা হতে পারে।

আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা শাহনাজ বিষয়টি নিয়ে বলেন যে শিক্ষার্থী অসুস্থ্য হওয়ার বিষয়টি জানার পর সাথে সাথে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করেছেন। অভিভাবক সমাবেশ করে শিক্ষার্থীদেরকে স্কুলের পানি এবং বাহিরের খাবার বন্ধ রাখতে বলেছেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলামও বলেন যে এ বিষয়ে সিভিল সার্জন এবং প্রধান শিক্ষিকার সাথে সব সময় যোগাযোগ রাখছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT