চুয়াডাঙ্গায় বাউল আখরায়
হামলা, অত্যাচার, ঘরে আগুন" />
  1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চুয়াডাঙ্গায় বাউল আখরায় হামলা, অত্যাচার, ঘরে আগুন - মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় বাউল আখরায়
হামলা, অত্যাচার, ঘরে আগুন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৩১ জুলাই, ২০১৬
  • ৩২৫ পড়া হয়েছে

url

মুক্তকথা: রোববার ৩০ জুলাই, ২০১৬।।

বাংলাদেশের চুয়াডাঙ্গাতে দুই বাউলকে মারধরের পর চুল কেটে দেওয়া হল। পুড়িয়ে দেওয়া হল তাঁদের ঘর। গত শুক্রবার চুয়াডাঙ্গার গোবিন্দপুরে বাউল ভাবানুসারী জুলতম খাঁ ও নগেন হালদারকে আশ্রমে ঢুকে মারধরের পর তাদের মাথার চুল কেটে দেওয়ার এ ঘটনা ঘটেছে।  দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ মো. ফখরুল আলম খানের সূত্র দিয়ে আনন্দবাজার জানায়, চুয়াডাঙ্গার দামুড়হুদার গোবিন্দহুদায় শুক্রবার গভীর রাতে বাউলদের আশ্রমে হামলা করে দুর্বৃত্তরা। তারা সাধুদের গাছে বেঁধে মারধর করে এবং চুল কেটে দেয়। নির্যাতন শেষে আশ্রমের ঘরে আগুন ধরিয়ে দেয়।
আশ্রমের সেবায়েত জুলমত আলি শাহ সংবাদ মাধ্যমকে জানান, ওই দিন রাত ১২টার পর ৮-৯ জন এসে আশ্রমে হামলা করে। সবার মুখ মুখোশে ঢাকা ছিল। ঘরে ঢুকে প্রথমেই বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দেয় অপরাধীরা। আশ্রমবাসী জুলমত আলি ও মোমেনা খাতুনের হাত ও চোখ বেঁধে ফেলে। পরে জুলমত আলি ও আশ্রমের সাধু হরেন্দ্রনাথকে (৭০) দুটি গাছে বেঁধে নির্যাতন করে ও চুল কেটে দেয়। এর মধ্যেই ৪-৫ জন ঘরে ঢুকে সব বাদ্যযন্ত্র, আসবাবপত্র ও ধর্মীয় বই-সহ আশ্রমের দুটি ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।
কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানান স্থানীয় থানার ওসি। এর আগে লালন অনুসারী অপর এক বাউলের আখড়ায় হামলার ঘটনা ঘটেছিল এই চুয়াডাঙ্গাতেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT