1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ছিন্নমূল ও অসহায়দের জন্য তারুণ্যের ভালোবাসা - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

ছিন্নমূল ও অসহায়দের জন্য তারুণ্যের ভালোবাসা

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৫৩৪ পড়া হয়েছে

মাহমুদ এইচ খান।। মৌলভীবাজার, মঙ্গলবার ২রা ফাল্গুন ১৪২৩।। বিশ্ব ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজনে অসহায় ও ছিন্নমূলদের প্রতি ভালোবাসা প্রকাশ করেছে পথ শিশুদের শিক্ষা অধিকার নিশ্চিত করার লক্ষে কাজ করা সংগঠন “তারুণ্য” এর সদস্যরা।

‘ভালোবাসী আপনাকে’ বলে একতিলক হাসি জড়িত চেহারা নিয়ে পথচারীদের হাতে লাল গোলাপ তুলে দিয়েছে পথশিশুরা। এই অসহায় ছিন্নমুলদের প্রতি ভালোবাসা বিলিয়ে দেয়ার আহ্বান নিয়ে পাশে দাড়িয়েছেন তারুন্যের সদস্যরা। “ভাইয়া আমার এই বাচ্ছাদের শিক্ষিত করতে চাই। আপনার একটু সহানুভূতি এদের জীবনকে বদলে দিতে পারে” এমন পরিবর্তনের স্বপ্নবানী দিয়ে পথশিশুদের সহযোগীতায় এগিয়ে আসার আহবান করেছে একঝাঁক তরুণ।

ভালবাসা দিবস মৌলভীবাজারে

মঙ্গলবার বিকেলে অভিনব এই ভালোবাসা প্রকাশ উপলক্ষে শহরের চাঁদনীঘাট থেকে পৌর পার্ক পর্যন্ত ‘ভালোবাসায় ভরে উঠুক ওদের একটি দিন’ এই প্রতিপাদ্য নিয়ে রোড শো করে সংগঠনটি। পরে শহরের নানা স্থানে পথশিশুদের সহযোগীতার জন্য দারস্থ হয় তারা পথচারীদের কাছে। এর পর অসহায়দের মধ্যে শীত বস্ত্র ও খাবার বিতরণ করেন তারা।

এমন ব্যতিক্রর্মী আয়োজন সম্পর্কে তারুণ্যের সিনিয়ার সদস্য মাহমুদ এইচ খান বলেন, আমাদের সমাজের আনাছে কানাছে ছড়িয়ে ছিটিয়ে থাকা এই পথ শিশুদের আমরা সবসময় উপেক্ষা করে চলি। এই শিশুরা হয়তো ভালোবাসা দিবসে মানুষের কাছে ভিক্ষা চাইতো কিন্তু আমরা তাদের হাতে ফুল দিয়ে ভালোবাসা দেয়া-নেয়ার এক দিগন্ত তৈরী করেছি। আমরা বিশ্বাস করি সবার ভালোবাসা পেলে এই শিশুদের নামের পূর্বে সংযুক্ত পথ শব্দটি মুছে যাবে।

বিশ্ব ভালবাসা দিবসে মৌলভীবাজার

এবিষয়ে তারুণ্যের সহ-সভাপতি সজিবুল ইসলাম তুষার বলেন, আমরাই পারি অসহায়ের মুখে হাসি ফোটাতে, পথ শিশুদের লক্ষমুখী করতে। আমরা কিছু তরুণ মিলে ভিক্ষাবৃত্তি থেকে সরিয়ে তাদের শিক্ষার আলোয় আলোকিত করার প্রচেষ্টায় আছি। যার ফলে যারা একসময় স্বপ্ন কি চিনতো না, এখন তারাই জজ ব্যারিস্টার হওয়ার স্বপ্ন দেখে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT