1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধর্মের নামে নির্বাচনী প্রচার অবৈধ-সুপ্রিমকোর্ট ভারত - মুক্তকথা
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রিন্স উইলিয়ামের সফর এবং আমরা কমলগঞ্জে মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত আর ৩ কিলো রাস্তার জন্য রাজনগরে মানববন্ধন ক্ষতিপূরণ মেলেনি ২৭ বছরেও বাসা- বাড়িসহ ২৫ স্থাপনা উচ্ছেদ করেছে জালালাবাদ গ্যাস জাসাপ সেকেন্ড কমিটির চেয়ার রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী ড. আব্দুল মোমেন এমপি অসুস্থ পিস ফ্যাসিলিটেটর গ্রুপ আর নারী রাজনৈতিক ক্ষমতায়ন দল সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা ডাক্তার হিসেবে রিয়ার সাফল্যের সময় গঠিত হলো চিকিৎসকদের নতুন সংগঠন সমাপ্ত হলো “ওয়াই মুভস” প্রকল্পের। এদিকে যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা পালিত

ধর্মের নামে নির্বাচনী প্রচার অবৈধ-সুপ্রিমকোর্ট ভারত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭
  • ১০৩৩ পড়া হয়েছে


লন্ডন: সোমবার, ১৭ই পৌষ ১৪২৩।। ধর্মের ভিত্তিতে নির্বাচনী প্রচার চালানো শুধু অনুচিতই নয়, বেআইনী। তেমন হলে নির্বাচনী প্রক্রিয়ায় অন্যায় এবং দুর্নীতির পথ বলেই চিহ্নিত হবে। ভারতের সুপ্রিম কোর্ট সোমবার এই মর্মে রায় দিয়ে বলেছে, নির্বাচন একটি ধর্মনিরপেক্ষ(সেকুলার) প্রক্রিয়া, এখানে ধর্মের কোনো স্থান নেই। একই সঙ্গে জাতপাত, জাতি, ভাষার ভিত্তিতেও ভোট চাওয়াকে অবৈধ বলে ঘোষণা করা হয়েছে। খবর ছেপেছে কলকাতার গণশক্তি পত্রিকা।

তারা আরো লিখেছে, ধর্মের ভিত্তিতে ভোট চাওয়াকে জনপ্রতিনিধিত্ব আইনের ১২৩ ধারায় ‘অসৎ প্রয়াস’ বলা হবে কি-না তার ব্যাখ্যা চেয়ে এই মামলা চলছিল। সুপ্রিম কোর্টের বেঞ্চে এই রায় হয়েছে ৪:৩ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে। প্রধান বিচারপতি টি এস ঠাকুর ও অন্য তিনজন বিচারপতি রায় দিয়েছেন, ধর্ম ব্যক্তিগত বিষয়। এর মধ্যে রাষ্ট্রের অংশ নেয়া অনুচিত। তাঁদের ভাষায়: “ঈশ্বর ও মানুষের মধ্যে সম্পর্ক ব্যক্তির পছন্দের পরিধিতে। এর মধ্যে রাষ্ট্রের কোনো স্থান নেই।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT