1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বজ্রপাতে এক শিশুর মৃত্যু। নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সমাপ্ত - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

বজ্রপাতে এক শিশুর মৃত্যু। নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

বিশেষ বার্তাপরিবেশক
  • প্রকাশকাল : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ২৫২ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে বজ্রপাতে এক শিশুর মৃত্যু, একজন আহত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বজ্রপাতে এক শিশুর মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরো একজন। শুক্রবার দুপুরে উপজেলার ভুনবীর ইউনিয়নের আলিসারকুল গ্রামে বজ্রপাতে শিশুটি মারা যায়। নিহত শিশুটির নাম ইমন মিয়া(১২)। সে ওই গ্রামের মো. মালেক মিয়ার পুত্র। আহত জিয়াউর রহমান পশ্চিম ভাড়াউড়ার বুদ্ধি মিয়ার পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শুক্রবার আনুমানিক দুপুর ১২টার দিকে আকস্মিক বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এসময় বাড়ির পাশে থাকা অবস্থায় ইমন মিয়া বজ্রপাতে ঝলসে যায়। পরে পরিবারের লোকজন স্থানীয়দের সহায়তায় তাকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল হাসান বলেন, ‍‍ইমন নামের এক শিশুকে ভুনবীর এলাকা থেকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। সে বজ্রপাতে মৃত্যুবরণ করেছে বলে নিশ্চিত হওয়া গেছে।‍‍`

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ‍‍দুপুরের দিকে আকস্মিক বজ্রপাতে আলিসারকুল গ্রামে ইমন নামের এক শিশু মারা গেছে। একই দিনে শ্রীমঙ্গল উপজেলার পশ্চিম ভাড়াউড়া গ্রামে বজ্রপাতে জিয়াউর রহমান নামে আরও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। দুটি দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করছে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক।

শ্রীমঙ্গলে নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন(বিসিক) এর আয়োজনে শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয় নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স।

গতকাল ৩নং সদর ইউনিয়নের মিলনায়তনে অনুষ্ঠিত হয় ৫ দিন নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্ষ এর সমাপনী অনুষ্ঠান।

৫ দিন ব্যাপী নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স এর সমাপনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ করা হয়। বাংলাদেশ স্মার্ট নারী উন্নয়ন সংগঠনেরের সহযোগীতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় শ্রীমঙ্গলের ২৫ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

 

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দুধু মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্মার্ট নারী উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মিতালী দাশ।

সভাপতিত্ব করেন বিসিক মৌলভীবাজার জেলা কার্যালয়ের উপব্যবস্থাপক মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়া।

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী শ্রীমঙ্গলের অন্যতম নারী উদ্যোক্তা নার্গিস আক্তার মেঘলা প্রশিক্ষণর্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করে বলেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন(বিসিক) এর আয়োজনে ও স্মার্ট বাংলাদেশ নারী সংগঠন শ্রীমঙ্গল এর সহযোগিতায় অনুষ্ঠিত নারী শিল্পদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। সময় উপযোগী এমন একটি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করায় এবং সবাইকে একত্রিত করায় ধন্যবাদ জানাই স্মার্ট নারী উন্নয়ন সংগঠনের চেয়ারম্যান মিতালী দাশকে।

তিনি আরো বলেন, ট্রেনিং এ শিক্ষার পাশাপাশি আমাদের এই বয়সে একটা ক্লাসরুমে নিজেদের সব সমস্যা ভুলে একটা নিদিষ্ট সময় নিজেদেরকে শিক্ষার্থী ভাবার মজার একটি অনুভূতির স্মৃতি তৈরী হয়েছিল। একটি সংগঠনের মাধ্যমে সবাই কে একসাথে ভালোবেসে বেধে রাখারও সুযোগ তৈরি হয়েছে।

সকল প্রশিক্ষনার্থীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতঙ্গতা জানাই ৩নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল সদস্যদেরকে ভেন্যু দিয়ে সহায়তা করার জন্য, কৃতজ্ঞতা জানাই বিসিক মৌলভীবাজার জেলা কার্যালয়ের উপব্যবস্থাপক মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়াকে এমন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করার জন্য।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT