1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'ব্রেন্ট'এর মেয়রের সাথে মৌলভীবাজার চেম্বারের মতবিনিময় - মুক্তকথা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

‘ব্রেন্ট’এর মেয়রের সাথে মৌলভীবাজার চেম্বারের মতবিনিময়

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ১৯৮ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস: মঙ্গলবার, ৩রা মাঘ ১৪২৩।। লন্ডনের ব্রেন্ট কাউন্সিলের মেয়রের সাথে মৌলভীবাজার চেম্বারের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় মেয়র পারভেজ আহমদ বলেন, ব্রিটেন ব্যবসায়িক দিক দিয়ে বাংলাদেশের সাথে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করতে আগ্রহী বা কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ব্রেক্সিট পুরোপুরি চালু হলে ব্রিটেন হয়তো কমনওয়েলথ দেশগুলোকে অধিক গুরুত্ব দিয়ে তাঁদের সাথে কাজ করতে আরো বেশী আগ্রহী হবে। এক্ষেত্রে ব্রিটেনে বাংলাদেশী স্কিল্ড ভিসাপ্রাপ্তিতে সুযোগ আরো প্রসারিত হবে।
মতবিনিময় সভায় সাংবাদিক ও ব্যবসায়ীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত থেকে বাংলাদেশী ভিসা সেন্টার ফিরিয়ে আনতে ব্রিটেন এখনই কোন উদ্যোগ গ্রহণ করছে না। আগামী ৫ বছরের মধ্যে ফিরিয়ে আনার কোন প্রক্রিয়া নেই বলে তিনি জানান। তিনি আরও বলেন, ব্রিটেন তাঁদের ব্যবসায়িক দিকটি বেশী বিবেচনায় রেখে যেকোন সিদ্ধান্ত নেয়। তাই ব্যবসায়িক স্বার্থে ভারত থেকেও অন্য দেশে তাঁদের ভিসা সেন্টার স্থানান্তর করতে পারে। তিনি বলেন, তবে আমি ব্রিটেনে অবস্থানরত সমগ্র বাঙালীর পক্ষে কাজ করছি।

দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভায় চেম্বার সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া ও এনআরবি সভাপতি শাকিল চৌধুরী। কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া বলেন, আমরা যারা বিদেশ থেকে দেশে আসি। তাঁদেরকে একমাত্র চেম্বার সভাপতি কামাল হোসেনই দেখভাল করে থাকেন। তিনি এসময় প্রবাসীদের বিষয়সহ তাঁর সম্প্রতি ব্যবসায়িক ক্ষেত্রে চেম্বারের বিভিন্ন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপক কবির আহমদ,  রশিদ উদ্দিন আহমদ, এমদাদুল হক মিন্টু, শাহীন চৌধুরী, নজমুল হক, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরাম সম্পাদক ফেরদৌস আহমদ দুলাল, শেখ রুমেল আহমদ, হাসান আহমদ জাবেদ, এডভোকেট তপন পাল তপু, সৈয়দা জেরিন আক্তার প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন, এডভোকেট রুদ্রজিৎ ঘোষ মিশু, গৌছউদ্দিন নিক্সন, জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান রনি, সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, আব্দুল ওয়াদুদ হোসাইন আহমদ, মতিউর রহমান, এমদাদুল হক, প্রমুখ। অনুষ্ঠানের শেষে মেয়র পারভেজ আহমদ ও গোলাম মাহমুদ মিয়াকে চেম্বারের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT