1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের জনজীবন- মুক্তকথা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন

মৌলভীবাজারের জনজীবন-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০১৭
  • ৩৯৫ পড়া হয়েছে

এটি কোন আসল ছবি নয় একটি রূপক ছবি।

মৌলভীবাজারের মনুনদী থেকে
দুই নবজাতকের লাশ উদ্ধার

আব্দুল ওয়াদুদ।।
মৌলভীবাজার: বৃহস্পতিবার, ২০শে পৌষ ১৪২৩।। জন্মের পর যে নবজাতক আম্মা-আব্বা,দাদা-দাদীর কোলে থেকে আহলাদী কান্নায় ভেঙ্গে পড়ার কথা। মা-বাবা, পরিবার পরিজনসহ পাড়া, প্রতিবেশীর হাসিমাখা মুখে ধুম মিষ্টি  বিতরণের কথা। অবৈধ গর্ভপাতে সে শিশুর কাপড় ও কার্টনবন্দি লাশ পড়ে রইলো নদীর তীরে। হতবাক মানুষ, বিব্রত মানুষের সুস্থ বিবেক।

মৌলভীবাজার জেলা শহরের পশ্চিমবাজার শাপলা মার্কেটের পিছনে মনু নদীর দক্ষিণ তীর থেকে বুধবার সন্ধ্যার দিকে দুই নবজাতকের লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। উদ্ধারকৃত লাশ দুইটি ছেলে ও মেয়ে শিশুর।

পুলিশের প্রাথমিক ধারণা মতে, প্রেমের অবৈধ প্রণয়ের ফসল অবৈধ গর্ভপাতে বিনাশ। লোকলজ্জার হাত থেকে রেহাই পেতে প্রেমিকযুগল অপূর্ণাংগ অবস্থায় গর্ভপাত ঘটিয়ে লাশ দুইটি কালো ল্যাগেজ ও কাগজের কার্টনবন্দি করে গোপনে মনুনদীর তীরে ফেলে যায়। স্থানীয়রা সন্দেহজনক ল্যাগেজ দেখে মৌলভীবাজার মডেল থানা পুলিশকে বিষয়টি জানায়।

পুলিশ ঘটনাস্থল থেকে পাশাপাশি থাকা ল্যাগেজবন্দি মেয়ে ও কার্টন থেকে ছেলে শিশুর লাশ উদ্ধার করে। উদ্ধারকৃত লাশ দুইটি মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মর্গে প্রেরণ করে পুলিশ।

লাশ উদ্ধার টিমের প্রধান মডেল থানার এসআই আনভীর হোসেন নবজাতক দু’টি লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিক ধারণা মতে অবৈধ গর্ভপাতের ফলে দুই শিশুর কপালে এ নির্মমতা ঘটতে পারে।

গাঁজা ব্যবসা বন্ধের আহবান

মৌলভীবাজারে ইয়াবা ব্যবসায়ীর উপর পুলিশের অভিযান

নিহত ১ ইয়াবা ব্যবসায়ী, আহত এসআইসহ ৪ পুলিশ সদস্য

মৌলভীবাজারে ইয়াবা ব্যবসায়ীদের অভিযান চালানোর সময় পুলিশের উপর হামলায় এক এসআইসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। আত্মরক্ষার্থে পুলিশ ৩ রাউন্ড গুলি করে। গুলিতে ইয়াবা ব্যবসায়ী রুহেল আহমদ (২৮) নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজার শহরের গোবিন্দশ্রী এলাকার যমুনা পেট্রোল পাম্পের নিকটে বুধবার
রাত ১২টার দিকে। এ ঘটনায় জড়িত সংঘবদ্ধ ইয়াবা বিক্রেতাচক্রের অপর সদস্যদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

জানা যায়, মৌলভীবাজার শহরের বিভিন্ন স্পটে মাদক বিক্রেতাচক্র ইয়াবা ট্যাবেলট বিক্রি করে আসছিল। গত বুধবার রাতে মৌলভীবাজার শহরের গোবিন্দশ্রী এলাকার যমুনা পেট্রোল পাম্পের নিকটে মাদক বিক্রেতাদের একটি দল অবস্থান করছে এমন খবর পায় মডেল থানা পুলিশ। তাদের গ্রেফতারে এসআই আব্দুল মালেকের নেতৃত্বে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালালে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা চালায়। এ সময় ইয়াবা ব্যবসায়ী দের চাপাতির আঘাতে এসআই আব্দুল মালেক গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতাল থেকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত হন পুলিশের আরো তিন সদস্য (কনস্টেবল)। তারা হলেন বজলুল করিম, সালাহ উদ্দিন ও ফখরুল ইসলাম। তাদের মধ্যে কনস্টেবল বজলুল মৌলভীবাজার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশের গুলিতে আহত রুহেলসহ তার সঙ্গীরা পালিয়ে যায়। পরে পুলিশ ও এলাকাবাসীর চেষ্টায় বুকে আঘাত লাগা রুহেলকে শহরের দর্জিমহল এলাকা থেকে আটক করা হয়। তাকে হাসপাতালে নেওয়ার পরে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত রুহেল সদর উপজেলার গয়ঘর গ্রামের শায়েস্থা মিয়ার পুত্র। মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: পলাশ রায় বলেন, প্রাথমিক ধারণায় মনে হচ্ছে সে গুলিতে মারা গেছে। ময়নাতদন্তের পূর্বে নিশ্চিত করে কোন কিছু মন্তব্য করা ঠিক হবে না।

মডেল থানার ওসি অকিল উদ্দিন, অভিযানে এক মাদক ব্যবসায়ী নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশের এক কর্মকর্তাসহ ৪ জন আহত হয়েছে। তিনি আরো জানান, আত্মরক্ষার্থে পুলিশ দুই রাউন্ড শর্টগানের ও এক রাউন্ড পিস্তলের গুলি ছুঁড়ে। মাদক বিক্রেতাচক্রের জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। এদিকে শহরের ক্লাব সড়কে প্রতিনিয়ত স্থানীয় সুইপারদের গাঁজা বিক্রি ও সেবনের ঘটনায় স্থানীয় বাসা-বাড়ির মানুষ অতিষ্ট হয়েছেন। ওই সড়কে রিক্সা চালক সহ অনেকই গাঁজা কিনে সেবন করে পরিবেশ নষ্ট করছে বলে জানান এলাকাবাসী। ক্লাব রোডের সুইপার দের একটি বাসা থেকে বিক্রি হয় এসব গাঁজা। এই কারণে পরবর্তীতে আরেকটি বড় ধরণের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা। তাই অঙ্কুরে ওই গাঁজা ব্যবসায়ীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার আহবান জানানো হয়েছে।

রাজনগরে সড়ক দূর্ঘটনায় দুইজন নিহত, আহত ৪

ফরহাদ হোসেন।। রাজনগর: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় পিকআপ ভ্যান ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ৪ জন আহত হয়েছেন। আহতদের মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারী) সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মুশরিয়া এলাকায় মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এ হতাহতের ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে তারাপাশা থেকে ছেড়ে আসা মুন্সিবাজারগামী সিএনজি অটোরিক্সার (মৌলভীবাজার থ-১১-৮১৯৪) সঙ্গে মৌলভীবাজারগামী একটি পিকআপ ভ্যানের (ঢাকা মেট্রো ন-১৮-৬৮৪৭) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই উপজেলার কামারচাক ইউনিয়নের মেলাগড় গ্রামের রহমান মিয়ার ছেলে এরশাদ মিয়া (৬০) ও একই গ্রামের রশিদ মিয়ার ছেলে ছালিক মিয়া (৩৫) নিহত হন। তারা দিনমজুরের কাজ করতেন। গুরুতর আহত অবস্থায় ৪ জনকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- আব্দুল মুহিদ (৩৫), আব্দুল কাইয়ূম (৩৫), জমির আলী (৬০) ও পুতুল মিয়া (৫০)। রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, মৃতদেহের ময়নাতদন্ত শেষে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দূর্ঘটনা কবলিত দুটি যান উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT