1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে এমআরআই যন্ত্র বসানো হয়েছে - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে এমআরআই যন্ত্র বসানো হয়েছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ১৪৮২ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। এবার মানব শরীরের জটিল, কঠিন ও সুক্ষ রোগ সুনিপুণভাবে নির্ণয় করতে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে স্থাপন করা হয়েছে এমআরআই যন্ত্র। গত বুধবার দুপুরে হাসপাতালে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে যন্ত্রটির শুভ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ও সংসদের স্পীকার তালিকার ৪র্থ সদস্য সৈয়দা সায়রা মহসীন।
এই এমআরআই যন্ত্রটি হাসপাতালে স্থাপন করায় ‌এলাকার সাধারণ মানুষজন কম খরছে বেশী সেবা নিয়ে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গের রোগ নির্ণয় করতে পারবে। এই যন্ত্রটির মাধ্যমে ২থেকে আড়াই হাজার টাকায় শরীরের বিভিন্ন অঙ্গের পরীক্ষা সেবা নেয়া যাবে বলে সাংসদ জানান। হাসপাতালের তত্বাবধায়ক বলেন, মানব শরীরের ভিতরের জটিল ও সুক্ষ রোগ নির্ণয় করতে এই হাসপাতালে সাধারণ মানুষ কম খরছে সেবা পাবে এবার থেকে। স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে দেয়া এই যন্ত্রটি দ্বারা ২ থেকে আড়াই হাজার টাকায় শরীরের বিভিন্ন অঙ্গের পরীক্ষা সেবা নেয়া যাবে। এ সেবা সপ্তাহে একদিন দেয়া হবে। তবে অধিকগুনে বিদ্যুত বাড়ানো গেলে সপ্তাহে কয়েকদিন পরীক্ষা করানো সম্ভব। বিদ্যুৎ আরো সংগ্রহ করতে সংশ্লিষ্ট দপ্তরে হাসপাতালের তরফ থেকে আবেদন করা হয়েছে।

যন্ত্রটির উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ পার্থ সারথী দত্ত কাননগো, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ শাহজান কবীর চৌধুরী, সাংবাদিক আব্দুল ওয়াদুদসহ অনেকেই।  উল্লেখ্য, সিলেট বিভাগের জেলা শহরে এই প্রথম এমআরআই যন্ত্র বসানো হলো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT